ভালোবাসা ভয়ঙ্কর সুন্দর !

ভালোবাসা ভয়ঙ্কর সুন্দর !আমরা সবাই ভালোবাসি ,,কে বাসে না ভালো ??কারো টা প্রকাশ পায় ;কারোটা রয়ে যায় অনিশ্চয়তার অন্তরালে অপ্রকাশিত-অস্পষ্ট !!তবে যত যাই বলি না কেন সিঙ্গেল-মিঙ্গেল বলতে কিছু নেই,আমরা সবাই-ই কখনো না কখনো কোনো না কোনো মানুষের মুগ্ধতায় আটকে যাই ,হোক সেটা কয়েক সেকেন্ড বা অনন্তকাল এর জন্য !আবেগ যেখানে প্রশ্ন ?সমাধান সেখানে হার না মানা অদম্য ইচ্ছাশক্তি! আমার কথাই না হয় আপনাদের সম্মুখে উপস্থাপন করি এখন।তবে শুনুন !

শুনেছিলাম ভালোবাসার ওপর নাম নাকি হয় “অপেক্ষা”। তবে এই অপেক্ষা নামক ঘড়ির কাটা বোধহয় আমার ক্ষেত্রে ৩৬০ ডিগ্রি এঙ্গেলে উল্টো ঘুরে জীবনের ১২ টা বাজিয়ে দিচ্ছে। যার ফলশ্রুতিতে স্বপ্নের বাস্তবতা বহুদুর…!!!এখন কেবল তাহাকে পাওয়ার আকাঙ্ক্ষাটা এই শহরের কড়া রোদে একটু খানি বাতাস চাওয়ার মতো। **না পারলাম আদর্শ প্রেমিক হতে,, না পারলাম হতে বাবা মায়ের আদর্শ সন্তান~!,,

না হতে পারলাম সমাজের তথাকথিত শিরোমনিদেরই মধ্যকার একজন ,,দিনের পর দিন যেন ব্যর্থতার পাল্লা ভারী হয়ে যাচ্ছে_যার ফলশ্রুতিতে পরিবারবর্গ ও সমাজের কাঠগড়ায় আসামী হয়ে দাঁড়াচ্ছি অনবরত~!! **আজ আমি সফল নই ,,সফলতার সংজ্ঞাটাও সঠিক জানা নেই আমার ,, তবে আগাম কৃতজ্ঞতা জানাই সেসকল বিশেষ ব্যক্তিবর্গকে যাদের আমার জীবনের এই বিভীষিকাময় অধ্যায়ে পাশে থাকাটাই যেন আমার জন্য ঘুটঘুটে অন্ধকারের মধ্যে একফোঁটা আলোর ফুলকির মতো ছিল~ !

তবে যত যাই বলি না কেন,এই বাস্তবতার মঞ্চে ওই হার না মানা অদম্য ইচ্ছা শক্তির বড্ডো অভাব, ভালোবাসতে জানে সবাই !আগলে রাখে কয়জন??যদি কখনো ব্যাপারগুলো এমন হয়ে দাঁড়ায় যে ভালোবাসার মানুষ আছে কিন্তু আগলে রাখার মানুষ নেই তাহলে বিনাতর্কে একা থাকাটাই চরম বুদ্ধিমত্তার অভিপ্রকাশ !কেননা, তর্কের চেয়ে নিরবতা শ্রেয়,প্রতিশোধের থেকে পরিবর্তনের মূল্য বেশি; দিনশেষে নিজের সখি আমরা নিজেই !

লাইফ এ কিছু বুঝি আর না বুঝি একটা ব্যাপারে ক্লিয়ার  হয়ে গেলাম যে ,,আজকে যে ব্যক্তিটা তোমার পাশে আছে কালকেও যে সেই তোমার পাশে থাকবে তার কোনো ধরাবাধা গেরান্টি নাই ! কিন্তু হার মানলে যে চলবেনা! জীবন কারো জন্য থেমে থাকে না, আর থামবেই বা কেন ??তবে আমার মতে কষ্ট আর ইবাদত গোপন রাখাই শ্রেয় !

বুকে সাহস রেখে হাসি মুখে সকল বাধা বিপত্তি কে ডিঙিয়ে সামনে আগাতে থাকার নামই জীবন যে জীবনে থাকবেনা কোনো পিছুটান !যে মন-খারাপেও হাসতে জানে তার সঙ্গী হয়ে দেখো জীবনটা কত সুন্দর!!সত্যি কথা বলতে আমরা সকলেই প্রায় চন্দ্রবিন্দুর মতো,কারো জীবনে থাকলে সুন্দর;না থাকলেও উচ্চারণে ভুল হয় না..

হারতে হারতে একদিন আমরা সকলে জিতে যাবো !ইন শা’আল্লাহ ! মনে রাখতে হবে এই ২ দিনের দুনিয়াটা শুধু মাত্রই একটি রঙ্গমঞ্চ যেখানে আমরা সকলেই অভিনেতা/অভিনেত্রী !

Related Posts

15 Comments

  1. অপ্রিয় হলেও সত্য, ভালোবাসা আটকে রাখা কষ্টকর। ভালোবাসলে সব হয় না, ভালোবাসার মানুষকে পাওয়ার মধ্যে প্রকৃত সার্থকতা। লেখাটা পড়ে ভালো লাগল। ধন্যবাদ।

  2. আস্সালামুয়ালাইকুম! যদি আপনাদের কারো আমার সাথে যোগাযোগ করার কোনো প্রয়োজনবোধ মনে হয় তাই আমার FB+Insta ID দিয়ে দিলাম।
    ফেসবুক ID এর link : https://www.facebook.com/shimanto.shimanto.7140497
    ইনস্টাগ্রাম ID link : https://www.instagram.com/fuck_u_mf_xd/

মন্তব্য করুন