ভালো এবং এনগেজিং আর্টিকেল লেখার সেরা টিপস

আমাদের আজকের আর্টিকেল হচ্ছে – ভালো এবং এনগেজিং আর্টিকেল লেখার সেরা টিপস! যদি আপনার লক্ষ্য ব্লগ পোস্ট এর জন্য পাঠকদের অর্জন করা হয়, তবে এটি কিছুটা দ্রুত করা যেতে পারে, এক্ষেত্রে লিখার মান ভালো হবেনা । যদি আপনার লক্ষ্য হয় একজন দৃঢ় লেখক হওয়া এবং গল্প বলা শেখা, তাহলে আপনি একটি দীর্ঘ, আরও ফলপ্রসূ রাস্তার জন্যে তৈরি আছেন। অবশ্যই আপনার বৃদ্ধি রাতারাতি ঘটবে না, কিন্তু যখন এটি হবে তখন আপনি এমন একটি কিছু শ্রোতা তৈরি করবেন যা আপনার ভয়েস শুনতে ফিরে আসবে।

ছয়টি জিনিস ব্লগিং করার জন্য গুরুত্বপূর্ণ। আপনি যদি এগুলি আয়ত্ত করতে শিখেন, এবং ক্রমাগত আপনার লেখার মধ্যে এগুলি রাখেন, তাহলে এইগুলো আপনাকে আপনার আর্টিকেল বিকাশ করতে এবং আপনার দক্ষতা বাড়াতে সহায়তা করবে। তো চলু জেনে নেয়া যাক – ভালো এবং এনগেজিং আর্টিকেল লেখার সেরা টিপস:

১. ভূমিকা

যেহেতু আমাদের মনোযোগের ব্যাপ্তি সঙ্কুচিত হতে থাকে! আপনার কাছে 7-10 সেকেন্ড সময় আছে পাঠকদের মনোযোগ আকর্ষণ করার জন্য৷ আমি এর গুরুত্ব জোর দিতে পারি না! আপনার ভূমিকা (শিরোনাম সহ, তবে এতে প্রচুর প্রভাব রয়েছে) সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ লোকেরা আপনার কনটেন্ট পড়তে চাইবে যদি তাদের শুরুটা ভালো লাগে ! আপনি যদি তাদের সেখানে আটকে রাখতে পারেন তবে তারা বাকিটা পড়বে। কিন্তু আপনাকে তাদের ধরে রাখতে হবে।

২. গল্প 

গল্পের শক্তি আছে! আপনি যদি একটি নির্জন দ্বীপে জাহাজ ভেঙ্গে পড়েন এবং একটি আদিবাসী গোষ্ঠী আবিষ্কার করেন যারা দ্বীপটি ছাড়া আর কিছুই জানেন না, আপনি বাকি মানবতার সাথে তিনটি জিনিস মিল পাবেন! গণিত, গল্প এবং গান! গল্প আমাদের সবাইকে এক করে! এই কারণেই আমরা চলচ্চিত্র পছন্দ করি এবং বই এবং ব্লগের সাথে সংযোগ করি! আমরা ব্যক্তিগতভাবে সম্পর্কযুক্ত বা আগ্রহী হয়ে উঠি। একটি গল্প আমাদের কর্মে প্ররোচিত করে এবং পুরো ব্লগ জুড়ে দর্শকদের নিযুক্ত রাখতে সাহায্য করে

৩. চিন্তা বা উত্তেজনা 

আপনার গল্পে উত্তেজনা কোথায়? আপনি কি এটি সনাক্ত করতে পারেন এবং আপনার সুবিধার জন্য ব্যবহার করতে পারেন? উত্তেজনা পাঠককে তাদের হৃদয় বা আবেগে মনোযোগী, পড়া এবং কুঁচকে রাখে।  উত্তেজনা  না থাকলে পাঠক খুব সহজে তাদের মনোযোগ হারিয়ে ফেলে।

৪. আপনার অডিয়েন্স 

আপনি কার সাথে কথা বলছেন বা কার জন্য কনটেন্ট লিখছেন ?  যদি আপনার উত্তর হয় “সবাই!” আপনি ইতিমধ্যে ব্যর্থ হয়েছে। কল্পনা করুন যে আপনি একটি রেস্তোরাঁর মালিক এবং আপনার মেনুতে ফ্রাইড চিকেন থেকে শুরু করে মেক্সিকান খাবার, বার্গার, সুশি  সবই রয়েছে। আপনি যা কিছুর জন্য আগ্রহী তা বিক্রি করতে পারেন, কিন্তু আপনার রেস্তোঁরা কখনই ভাল হবে না কারণ আপনি প্রত্যেককে পূরণ করার চেষ্টা করছেন।

৫. কখন শেষ করবেন জানতে হবে 

কখনও কখনও আমরা এমন একটি ব্লগ বা গল্পে এত বিনিয়োগ করি! যা আমরা লিখছি আমরা জানি না কখন এটি ছেড়ে দিতে হবে! আমরা গল্পটি, এর মধ্যে একটি নির্দিষ্ট গল্প, বা বিষয় এত বেশি পছন্দ করি বা এটিকে নিখুঁত করার জন্য এত সময় এবং প্রচেষ্টা করেছি আমরা ছেড়ে দেয়ার চিন্তা সহ্য করতে পারি না।

৬. লিখতে থাকুন এবং গ্রো করতে থাকুন 

আমি লেখকদের এইজন্য অনুসরণ করি না কারণ আমি তাদের সাথে ভাই ভাই! আমি তাদের অনুসরণ করি কারণ আমি তাদের লেখা পছন্দ করি! তারা আকর্ষক গল্প বলতে পারদর্শী এবং তাদের কথায় আমার মনোযোগ আকর্ষণ করেছে! After that তারা নিজেদের নিখুঁত করার জন্য বছর এবং সময় ব্যয় করেছে! তাই আপনাকেও ধারাবাহিকতা বজায় রাখতে হবে এবং লিখে যেতে হবে।

আমাদের ফেসবুক গ্রুপঃ https://web.facebook.com/groups/grathor.official

Related Posts

14 Comments

  1. অসাধারণ একটি লেখা, এই সাইটে ভিজিট করার অনেকদিন পর খুব ভালো মানের একটি লেখা পড়লাম। খুব ভালো হয়েছে কন্টেন্টটি, চালিয়ে যান।অনেক লেখা পড়েছি,তবে এরকম ভালো মানের লেখা এই সাইটে প্রথম দেখলাম।

মন্তব্য করুন