ভালো মোবাইল চার্জার চেনার উপায়, কোন কোম্পানির চার্জার ভালো

আসসালামুয়ালাইকুম। প্রিয় পাঠক, আশা করি সকলেই অনেক ভালো আছেন। আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে আপনি অরজিনাল চার্জার অবশ্যই চিনতে পারবেন। আজকের আলোচনার বিষয়: ভালো মোবাইল চার্জার চেনার উপায়, কোন কোম্পানির চার্জার ভালো ।

এখনকার সময় আমরা বেশিরভাগ লোকই স্মার্টফোন ব্যবহার করে থাকি। কিন্তু অনেক সময় আমাদের স্মার্ট ফোনের চার্জার নষ্ট হয়ে যায় বা হারিয়ে যায়।এ কারণে আমরা অনেক সময় ভুয়া চার্জার কিনে ফেলি অরিজিনাল চার্জার না চেনার কারণে।

ভালো মোবাইল চার্জার চেনার উপায়

(০১) চার্জারের ক্যাপাসিটি: যে কোন চার্জার কিনতে তার ক্যাপাসিটি টা দেখে কিনুন।চার্জার ক্যাপাসিটি দেখে অরিজিনাল চার্জার চিনতে পারবেন।

(০২) স্মারকলিপি: চার্জারের গায়ে কিছু স্মারকলিপি দেখলে আপনি বুঝতে পারবেন চার্জারটি অরিজিনাল নাকি ডুপ্লিকেট।

(০৩) চার্জার পিন: আপনার ফোনের চার্জার যখন সকেটে প্রবেশ করানোর পর যদি ঠিকভাবে খাপ না খায়, ধরে নিতে হবে পিনগুলো ভুল আকারে বানানো।চার্জার কেনার সময় চার্জারের পিনগুলো লক্ষ্য করবেন।

(০৪) ব্রান্ড লোগো : চার্জার কেনার পূর্বে চার্জারের গায়ের লেখা পড়ুন। চার্জারের ব্র্যান্ডের নাম বা লোগো, মডেল, ব্যাচ নম্বর যাচাই করুন। আসল চার্জারে ব্যবহারের নির্দেশনা দেয়া থাকবে।

(০৫)আসল চার্জার দ্রুত গরম হয়না: আসল চার্জার দিয়ে চার্জ দিলে চার্জার সহজে গরম হয়না। আপনি যদি নকল চার্জার দিয়ে ফোন চার্জ দেন, তাহলে খেয়াল করবেন দিনে দুই-তিনবার চার্জ দিলেই দ্রুত গরম হয়ে যাবে।

কোন কোম্পানির চার্জার ভালো

নিম্নে কয়েকটি ভালো মানের চার্জারের নাম দেয়া হলো:

(০১)Usb travel power Adaptor:

মূল্য:২০০ টাকা। এটি কম দামের মধ্যে ইউ.এস.বি ফাস্ট চার্জার । এই চার্জারটি দিয়ে আপনার যে কোন ফোনে ফাস্ট চার্জ দিতে পারবেন।তবে এই চার্জার এর সাথে কোন স্পেশাল কেবল দেওয়া থাকে না তাই আপনাকে একটি ভালো মানের কেবল কিনে নিতে হবে। চার্জারটির আউটপুট ভোল্টেজ রয়েছে ৫ এবং এম্পিয়ার রয়েছে ২।

(০২)Xioami adaptar 3a white:

মূল্য:৩৫০ টাকা। আপনি যদি শাওমি ফোন ব্যবহার করে থাকেন এবং যদি কোনো সময় আপনার আসল চার্জারটি হারিয়ে ফেলেন তাহলে আপনি এই চার্জারটি কিনতে পারেন।চার্জারটিতে রয়েছে আউটপুট ইন্টারফেসের ইউএসবি ক্যাবল। আপনার মোবাইল ফোনের জন্য চার্জারটা কিনতে পারেন।

(০৩)Samsung Travel Adaptor:

মূল্য:৩৮০ টাকা। স্যামসাং কোম্পানির মধ্যে চার্জার কিনলে আপনি যদি কোন সময় নিজের ফোনের অরজিনাল চার্জার না পেয়ে থাকেন তাহলে এই চার্জারটা কিনতে পারেন। স্যামসাং ফোনের দ্রুত চার্জ তোলার জন্য এই চার্জারটি খুবই ভালো হবে।এই চার্জারটির আপনারা বাজারে 379 টাকার মধ্যেই পেয়ে যাবেন।

(০৪)Original Xiaomi Fast
Charger Qualcomm QC 3.0 Universal Travel Wall Charger:

মূল্য: ৮০০ টাকা । এই চার্জারটির মাধ্যমে ২টি স্মার্টফোন বা ট্যাবলেট বা অন্য কোনও ইউএসবি ডিভাইস একসাথে চার্জ দিতে পারবেন।কারন এই চার্জারটিতে ২টি ইউএসবি পোর্ট রয়েছে। এই শাওমি ফাস্ট চার্জারটিতে রয়েছে কোয়ালকম কুইক চার্জ ৩.০ প্রযুক্তি। এই ফাস্ট চার্জারটি আপনার ডিভাইসটিকে অতিরিক্ত লোড, শর্ট সার্কিট, অতিরিক্ত কারেন্ট ইত্যাদি থেকে প্রটেক্ট দিবে।

(০৫)Baseus Fast Charging Travel Adapter For Smartphone:

মূল্য: ৯৫০ টাকা
এটা অত্যন্ত ভালো মানের একটি চার্জার। এই চার্জারটি ফাস্ট এবং ট্রাভেল চার্জার ফিচারে খুব ভালো মানের। এই চার্জারের মধ্যে পাবেন একটি ডিজিটাল ডিসপ্লে, যার মাধ্যমে আপনারা ভোল্টেজের উঠা – নামা প্রদর্শন দেখতে পারবেন।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

9 Comments

মন্তব্য করুন