মাত্র ১ মিনিটেই ফেসবুক STORY তে ২০ সেকেন্ডের বেশি সময়ের ভিডিও আপলোড দিন!!

বর্তমানে ফেসবুক একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম, যেখানে আমরা আমাদের দৈনন্দিন নানা কার্যকলাপ পোস্ট,শেয়ার সহ আরও অনেক কাজ করে থাকি। আমরা আমাদের দৈনন্দিন বিভিন্ন কার্যকলাপ ফেসবুক STORY তে দিতে পছন্দ করি। যাতে করে মানুষ আমাদের আবেগ অনুভুতি ও দৈনন্দিন কাজ সম্পর্কে কিছু হলেও ধারণা পায়!! অনেকেই Story এর মাধ্যমে মানুষের পেতে চায়!! তা ছবি এর মাধ্যমেই হোক অথবা ভিডিওর মাধ্যমেই হোক।
আমরা অনেকেই মেসেঞ্জার বা ফেসবুক এর Story তে ২০ সেকেনডের বেশি সময়ের ভিডিও আপলোড দিতে চাই। কিন্তু,দিতে পারিনা।
আপনার চোখের সামনে আপনার কোন ফেসবুক ফ্রেন্ড ২ অথবা ৩ মিনিটের ভিডিও তাদের ফেসবুকের Story তে আপলোড করে দেয় আর আপনি ভাবেন ইসস!! আমিও যদি ওর মত ২ অথবা ৩ মিনিটের ভিডিও আপলোড দিতে পারতাম !!
আপনি তাদের থেকে যদি এই ব্যাপারে জানতে চান, ওরা হয়ত ভাব নিয়ে বলে আরে আমি special মানুষ তাই বেশি সময়ের ভিডিও আপলোড দিতে পারি!!
হ্যাঁ বন্ধুরা আজকে আমি আপনাদের শিখাবো কিভাবে আপনি আপনার ফেসবুক অথবা মেসেঞ্জার Story তে ২০ সেকেন্ডের বেশি সময়ের ভিডিও আপলোড দিতে পারবেন!! কি বন্ধুরা বিশ্বাস হচ্ছেনা? হবে হবে। আমার কথা মত নিচের নিয়ম গুলা ফলো করলেই মাত্র ১ মিনিটেই আপনি মেসেঞ্জার Story তে ২০ সেকেন্ডের বেশি সময়ের ভিডিও আপলোড দিতে পারবেন!!

১) প্রথমে আপনি আপনার মেসেঞ্জার এ ঢুকবেন ।
২) আপনি আপনার চ্যাট লিস্টে অনেক বন্ধু দেখতে পারবেন। যেকোন একজনের চ্যাট এ ক্লিক করবেন।
৩) আপনি মনে করেন আপনি আপনার কোন বন্ধুকে মেসেঞ্জারে ভিডিও বা ছবি পাঠাবেন সেক্ষেত্রে কি করেন?? আপনি চ্যাট বক্সের বাম পাসে যে মাইকের মত একটা অপশন আছে তার বাম পাশে পিকচার এর একটা অপশন আছে ওখানে ক্লিক করেন না?? হ্যাঁ ওখানেই ক্লিক করবেন। ওখান থেকে আপনি আপনার যে ভিডিওটি মেসেঞ্জার Story তে আপলোড দিবেন,ওই ভিডিও ক্লিক করবেন!!
৪)আপনার কাঙ্খিত ভিডিওটি ক্লিক করার পর ২ টা অপশন আসবে। ১ টা Edit আর ১ টা send । Edit এ ক্লিক করবেন!!
৫) Edit এ ক্লিক করার পর ই আপনার সামনে Story দেওয়ার মত অপশন চলে আসবে!! একদম নিচে ডান সাইডে কোনায় একটা নীল রঙের তীর দেখতে পাবেন ওটাতে ক্লিক করুন!!
৬)ব্যাস!!হয়ে গেলো ভিডিও আপলোড!!
এভাবে আপনি ৭ ৮ ৯ মিনিটের ভিডিও ও আপলোড করতে পারবেন!! বিশ্বাস হোলো তো বন্ধুরা আমার কথা? বিশ্বাস না হোলে একবার কোরেই দেখুন না। মাত্র ১ মিনিটের ই তো কাজ!! এবার আপনিও আপনার বন্ধুর সামনে ভাব নিন!!

Related Posts