মোবাইল ফোনে আপনার সন্তান কে সেফ রাখার কিছু উপায়

বাচ্চাদের ইন্টারনেট থেকে খারাপ, সম্ভাব্য ক্ষতিকারক দিক থেকে সুরক্ষিত রাখা একটি বড় প্রশ্ন। সন্দেহজনকভাবে এমন একটি পৃথিবীতে যেখানে স্মার্টফোনগুলি গ্রাফিক প্রাপ্তবয়স্কদের সামগ্রী থেকে শুরু করে জুয়ার সাইটগুলিতে সমস্ত ক্ষেত্রে অযৌক্তিক অ্যাক্সেস সরবরাহ করে।

এটাই একমাত্র উদ্বেগ নয়। এছাড়াও সাইবার-শিকারী এবং সাইবারবুলিদের ঝুঁকি রয়েছে, পাশাপাশি অনলাইনে স্ক্যাম এবং অ্যাপ্লিকেশন প্রদানের সাথে গেমগুলির অর্থ শিশুরা দুর্ঘটনাক্রমে বিশাল বিল চালাতে পারে। এবং এটি ইন্টারনেটের ওভার এক্সপোজার থেকে তরুণ মনের বিকাশ ঘটাতে পারে এমন অনির্ধারিত প্রভাবগুলি বিবেচনা করার আগেই এটি ঘটে।

পিতামাতার ভয় সুপ্রতিষ্ঠিত। মিডলসেক্স বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় দেখা গেছে যে ১১-১। বছর বয়সীদের মধ্যে ৫৩% স্বতন্ত্র উপাদান অনলাইনে দেখেছিলেন। এর মধ্যে ৯৪% এটি ১৪ বছরের বয়সের আগে দেখেছিল। বলার অপেক্ষা রাখে না যে, সমীক্ষায় জড়িতদের মধ্যে 33% লোকেরা মোবাইল ফোন ব্যবহার করে পর্নোগ্রাফি দেখেছিল।

সম্ভবত আরও উদ্বেগজনকভাবে, অফকম আবিষ্কার করেছেন যে আট যুবকের মধ্যে একজন সোশ্যাল মিডিয়ায় ধর্ষণ করা হয়েছে।

এবং অবশ্যই, এগুলি সুরক্ষিত না রেখে, আপনাকে এমন একটি হ্যান্ডসেট এবং ডেটা প্ল্যান চয়ন করতে হবে যা আপনার সন্তানের প্রয়োজনগুলি এবং আপনার বাজেটের সাথে মেলে। ভাগ্যক্রমে আমরা আপনাকে সমস্ত দিয়ে coveredেকে দিয়েছি

ব্যয়গুলি দ্রুত সর্পিল হতে পারে তবে এমন একটি চুক্তি চয়ন করা গুরুত্বপূর্ণ যা আপনার সন্তানের সেরা দামের প্রয়োজনের সীমাবদ্ধ করে এবং এটি আপনার কাছাকাছি কভারেজ সরবরাহ করে offers আমাদের সেরা সিম-একমাত্র ব্যবসার দিকে একবার নজর দিন।

তবে সুসংবাদটি হ’ল, আপনি যদি সাবধান হন এবং স্মার্টফোন এবং ইন্টারনেট সম্পর্কে নিজেকে আঁকড়ে ধরেন তবে আপনার বাচ্চাদের ওয়েবের খারাপ থেকে দূরে রাখা সম্ভব। এবং আপনার সন্তানের ফোন আনার জন্য তারা ব্যাঙ্ক না ভেঙে আনন্দিত রাখতে পর্যাপ্ত কল, পাঠ্য এবং ডেটা সহ তাদের সাথে খুশি হবে।

পড়ুন এবং আপনার সন্তানকে স্মার্টফোন পাওয়ার বিষয়ে এবং আপনার ব্যবহারিকাগুলি কীভাবে সুরক্ষিত রাখা যায় সে সম্পর্কে আপনার যা জানা দরকার তা আমরা আপনাকে জানাব।

কীভাবে পিতামাতার নিয়ন্ত্রণগুলি সেট আপ করা যায় এবং বাচ্চাদের ফোন ব্যবহার নিরীক্ষণ করা যায়
পিতামাতার নিয়ন্ত্রণ

পিতামাতার নিয়ন্ত্রণগুলি আপনাকে আপনার শিশুটি তাদের স্মার্টফোন, ট্যাবলেট বা ল্যাপটপের সাহায্যে কোন সাইট এবং অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করতে পারে তা নির্ধারণ করতে দেয়।

কোনও শিশু তাদের ডিভাইসে কতক্ষণ সময় ব্যয় করতে পারে সে সম্পর্কেও তারা আপনাকে সীমাবদ্ধতা দেয় এবং এমনকি তারা কীভাবে এটি ব্যবহার করছে তা পর্যবেক্ষণ করতে দেয়।

বাচ্চাদের অ্যাপ স্টোরগুলিতে উচ্চ বিল চালানো নিয়ে চিন্তিত? পিতামাতার নিয়ন্ত্রণগুলি আপনাকে ব্যয়ের সীমা নির্ধারণ করে দিয়ে সেটিও যত্ন নিতে পারে। অথবা আপনি আপনার সন্তানের ফোন সেট আপ করতে পারেন যাতে তারা কোনও অর্থ ব্যয় করতে না পারে।

পিতামাতার নিয়ন্ত্রণ অ্যাপ্লিকেশন
এখানে প্রচুর দুর্দান্ত অ্যাপ রয়েছে যা আপনার সন্তানকে সুরক্ষিত রাখতে এবং তারা যাতে একটি বিশাল বিল তৈরি না করে তা নিশ্চিত করার জন্য আপনাকে পিতৃতান্ত্রিক নিয়ন্ত্রণগুলি দেয়।

পিতামাতার নিয়ন্ত্রণ অ্যাপ্লিকেশন মূল্য ডাউনলোড লিঙ্ক
গুগল ফ্যামিলি লিঙ্ক অ্যান্ড্রয়েড বা আইওএসে গুগল ফ্যামিলি লিংক
ফ্যামিলিটাইম device 21 প্রতি ডিভাইস বা পাঁচ ডিভাইসের জন্য প্রতি বছর £ 53.40 অ্যান্ড্রয়েড বা আইওএসে ফ্যামিলিটাইম
অ্যান্ড্রয়েড বা আইওএসে পাঁচটি ডিভাইস পরিকল্পনার জন্য কুস্টোডিও £ 32.36
এক বছরের লাইসেন্সের জন্য ইএসইটি প্যারেন্টাল কন্ট্রোল £ 19.99 অ্যান্ড্রয়েডে ইএসটি প্যারেন্টাল কন্ট্রোল
ওয়েবওয়্যাচার 30-দিনের বিনামূল্যে ট্রায়াল, তারপরে Android বা iOS এ এক বছরে W 23 ডলার W
সীমাহীন ডিভাইসগুলির জন্য নর্টন ফ্যামিলি প্রিমিয়ার প্রতি বছর। 29.99
এখানে ইউএসইচ-এ আমরা দেখতে পেয়েছি যে পিতামাতার নিয়ন্ত্রণের জন্য ব্যবহার করা সবচেয়ে সহজ এবং সর্বাধিক বিস্তৃত অ্যাপ্লিকেশন হ’ল গুগলের পারিবারিক লিঙ্ক। এবং সর্বোপরি, এটি ডাউনলোড করা নিখরচায় এবং পরিষেবাটি ব্যবহারের জন্য কোনও চার্জ নেই।

গুগল ফ্যামিলি লিঙ্কের সাথে আপনি কোন ডিভাইস ব্যবহার করতে পারেন?

সুসংবাদটি হ’ল গুগল ফ্যামিলি লিংক কোনও অ্যাপল বা অ্যান্ড্রয়েড ডিভাইসে কাজ করে।

একমাত্র সতর্কতা হ’ল গুগল ফ্যামিলি লিঙ্কটি ব্যবহার করতে সক্ষম হতে পিতামাতার অ্যান্ড্রয়েড হ্যান্ডসেট বা ট্যাবলেটটি অ্যান্ড্রয়েডের ৪.৪ সংস্করণ (নওগ্যাট নামে পরিচিত) বা তার পরে চালিত করতে হবে। আপনার ডিভাইসটি কী সফ্টওয়্যার ব্যবহার করে তা আপনি যদি নিশ্চিত না হন তবে আপনি প্রথমে আপনার ফোনের ‘সেটিংস’ বিভাগে শিরোনাম দিয়ে পরীক্ষা করতে পারেন।

যদি পিতামাতার ডিভাইসটি আইফোন বা আইপ্যাড হয় তবে এটির জন্য অ্যাপল এর সফ্টওয়্যার এর iOS 12 সংস্করণ বা তার পরে চালানো দরকার। আপনার ডিভাইসটি কোন সংস্করণে রয়েছে তা পরীক্ষা করতে সেটিংস অ্যাপ্লিকেশনটি খুলুন এবং তারপরে ‘প্রায়’ তে যান। আপনি ‘সংস্করণ’ এর অধীনে আপনার সফ্টওয়্যারটির নম্বরটি খুঁজে পাবেন।

কীভাবে পারিবারিক লিঙ্ক সেট আপ করবেন

গুগল ফ্যামিলি লিঙ্ক পিতামাতার নিয়ন্ত্রণ অ্যাপ্লিকেশন

পদক্ষেপ 1) আপনি নিজের মালিকানাধীন কোন ডিভাইস নির্বিশেষে আপনার যদি ইতিমধ্যে কোনও Google অ্যাকাউন্ট না থাকে তবে আপনার জন্য সাইন আপ করতে হবে।

গুগল অ্যাকাউন্টে সাইন আপ করতে কয়েক মিনিট সময় লাগে। আপনাকে যা করতে হবে তা হ’ল গুগল অ্যাকাউন্ট সাইন আপ পৃষ্ঠায় আপনার বিশদ পূরণ করতে।

পদক্ষেপ 2) ফ্যামিলি লিঙ্ক অ্যাপটি ডাউনলোড করুন।

পিতামাতার ডিভাইস একটি Android ফোন বা ট্যাবলেট? অ্যান্ড্রয়েডের জন্য ফ্যামিলি লিঙ্কটি ডাউনলোড করতে গুগল প্লে স্টোরে যান।

আইফোন বা আইপ্যাডের মালিক? আপনার কাছে পারিবারিক লিঙ্কের অ্যাপ স্টোর সংস্করণ দরকার।

পদক্ষেপ 3) এখন, অ্যাপ্লিকেশনটি খুলুন এবং পিতামাতা / অভিভাবক হিসাবে সাইন ইন করুন। তারপরে অ্যাপের মধ্যে, আপনার সন্তানের বয়স 13 বছরের কম হলে আপনি তাদের জন্য আলাদা অ্যাকাউন্ট স্থাপন করতে হবে the আপনি স্ক্রিনের শীর্ষে + চিহ্ন টিপে অ্যাকাউন্ট সাইন আপ বিকল্পটি খুঁজে পাবেন’ll । আপনার সন্তানের জন্য একটি Google অ্যাকাউন্ট তৈরি করতে 15 মিনিট সময় লাগবে।

আপনি তাদের জন্য একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে (যে কোনও নতুন বা ইতিমধ্যে সেট আপ করা হয়েছে) বা অন্য ডিভাইস এবং কম্পিউটারগুলিতে ফ্যামিলি লিংক অ্যাপ্লিকেশনটিতে একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন।

Related Posts

2 Comments

মন্তব্য করুন