মোবাইল ফোন দিয়ে ছোট ছোট কাজ করে টাকা ইনকাম করার সেরা ২ টি ওয়েবসাইট। দৈনিক ৫$-১০$ ইনকাম করুন।

অনলাইনে ইনকাম করার জন্য যারা প্রতিনিয়ত চেষ্টা করেছেন এবং করে যাচ্ছেন তারা অনেক অনেক রকম ভাবে চেষ্টা করেছেন। অনেকে ইনকাম করতে পারলেও সেটার পরিমান কতটা সেটা যে ব্যাক্তি ইনকাম করেছেন তিনিই ভালো বলতে পারবেন৷

মোবাইল দিয়ে ছোট ছোট কাজ করে অনলাইনে টাকা ইনকাম করার জন্য আপনাদের কাছে নিয়ে এলাম অসাধারণ ২ টি সাইট। এই সাইট দুটিতে ছোট ছোট কাজ করে দৈনিক ৫$-১০$ ইনকাম করতে পারবেন এবং দৈনিক পেমেন্ট নিয়ে নিতে পারবেন।

চলুন বেশী কথা না বলে কাজ কীভাবে করবেন তা নিয়ে আলোচনা করা যাক-

আজকে আপনাদের কাছে যে দুটি ইনকাম সাইট নিয়ে আলোচনা করবো সে ইনকাম সাইট দুটি হচ্ছে-

এই সাইট দুটিতে কাজ করার আগে জেনে নিন এই সাইট দুটিতে কি কি কাজ পাওয়া যায়।

কী কী কাজ করতে হবে

এই সাইট দুটিতে যেসব কাজ করতে হবে

  • ওয়েবসাইট ভিজিট করা
  • ফেসবুক পেজ লাইক করা
  • ইউটিউবে ভিডিও দেখা
  • অ্যাপ ডাউনলোড করা
  • অ্যাপ রিভিউ দেয়া
  • কমেন্ট করা
  • আরও কিছু ছোট ছোট কাজ

এই ছোট ছোট কাজ গুলো আপনাকে করতে হবে। প্রত্যকটি কাজের জন্য টাকা পাবেন।

এবার সাইট দুটি সম্পর্কে জেনে নেয়া যাক-

Rapidworkers

“Rapidworkers” এ প্রত্যেক টি কাজের জন্য ০.০৫$-৪$ পর্যন্ত পেয়ে যাবেন। শুধু মাত্র ছোট একটি কাজ করে এই পরিমান টাকা পেয়ে যাবেন। এই কাজ করা জন্য আপনাকে প্রথমে এখানে নিয়ে রেজিষ্ট্রেশন করে নিতে হবে। রেজিষ্ট্রেশন করার জন্য “এখানে যান“।

তারপর এমন একটি ছবি আসবে সেখানে গিয়ে “Sing Up” এ ক্লিক করে একটি অ্যাকাউন্ট করে নিন। একাউন্ট করার পরে কাজ করা শুরু করে দিন।

Picoworkers

Picoworkers” এ ও “Rapidworkers” এর মতই কাজ পাওয়া যায়। Picoworkers এ প্রত্যকটি কাজের জন্য ০.০৫$-২$ পেয়ে যাবেন। কিছু কিছু কাজ আছে যেসব কাজ করে এর থেকে বেশি টাকা ইনকাম করতে পারবেন। এমন কাজের পরিমান এর সংখ্যা খুবই কম।

Picoworkers এ রেজিষ্ট্রেশন করার জন্য “এখানে যান” । তারপর এই পেজটি পাবেন।

এখানে গিয়ে ”Sing up” ক্লিক করে একটি একাউন্ট করে নিন। তারপর কাজ শুরু করে দিন৷

Rapidworkers এবং Picoworkers এর মধ্যে পার্থক্য

Rapidworkers এবং Picoworkers এর মধ্যে মূল পার্থক্য হচ্ছে কাজের ক্ষেত্রে । Rapidworkers এর কাজগুলো একটু বড় এবং এক একটি কাজের জন্য যে পরিমান টাকা দেয়া হয় তার পরিমান Picoworkers এর চেয়ে বেশি।

যেহুতু দুটি সাইটের মধ্যে Rapidworkers এ টাকার পরিমান একটু বেশি সেহেতু অধিকাংশ মানুষই Rapidworkers এ কাজ করতে চাইবেন৷

আপনি ও চাইলে Rapidworkers এ কাজ করতে পারবেন। তবে, যারা নতুন এবং যাদের মোবাইলটি ছোট এবং আপনি সেই মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করতে চান তাহলে Picoworkers এ কাজ শুরু করুন৷

Rapidworkers ও Picoworkers এ একই ধরনের কাজ পাওয়া গেলেও, আপনাদের প্রথমে Picoworkers এ কাজ করার কথা বলার কারন হচ্ছে Picoworkers এ যেসব কাজ পাওয়া যায় সেসব কাজ একটু ছোট পরিমানে হয়। এবং সময় ও কম লাগে ছোট র্যাম এর মোবাইল এর জন্য এই কাজ অধিক উপযোগী।

কাজ কিভাবে করবেন

এখানে কাজ করার প্রকিয়া টা একটু জেনে নেওয়া দরকার। আগে থেকে জানা না থাকলে কাজ করতে গিয়ে সমস্যার সৃষ্টি হতে পারে।

Rapidworkers ও Picoworkers এ কাজ করার জন্য সে সাইটে লগ ইন করুন তারপর এই পেজটি পাবেন।

সেখানে অনেক প্রকারের কাজ দেখতে পাবেন তার মধ্যে যে কাজটি করতে চান সেখানে সিলেক্ট করুন।

সিলেক্ট করার পরে সেই কাজটি আপনি কিভাবে করবেন তা বলে দেওয়া হবে। সেই মোতাবেক কাজ করার পরে সেই কাজের প্রমান জমা দিলেই আপনার কাজ শেষ।

প্রমান কিভাবে জমা দেবেন

Rapidworkers ও Picoworkers এর কাজ গুলোতে দুই ধরনের প্রমান চাওয়া হয়।

  1. টেক্সট
  2. ছবি/পিকচার

টেক্সট

টেক্সট প্রমান দেওয়ার জন্য সেখানে একটি বক্স দেওয়া থাকবে সেখানে টেক্সট টি দিয়ে দিলে হয়ে যাবে। টেক্সট হিসেবে চাইতে পারে যে সাইটে আপনার কাজের জন্য যে ই-মেইল ব্যবহার করেছেন সেটি কিংবা আরও কিছু। সেটা আপনাকে সেখানে বলে দেওয়া হবে।

ছবি/পিকচার

সেখানে সরাসরি ছবি দেওয়ার কোন উপায় নেই তবে, সেখানে একটি সাইট এর কথা উল্লেখ করা থাকবে সেখানে সেই সাইটে গিয়ে আপনি ছবিটি আপলোড করার পরে একটি লিংক পাবেন সেই লিংকটি এই সাইটে এসে টেক্সট এর প্রমান যেভাবে জমা দেন। সেভাবে জমা দিয়ে দিন।

মাসে কত ইনকাম হয়

আপনার দৈনিক ইনকাম ৭$ হলে মাসে ইনকাম হবে ৩০*৭=২১০$। ২১০$ কে টাকায় কনভ্রাট করলে হয় ২১০*৮০= ১৬৮০০ টাকা। আপনি দৈনিক ৭$ ইনকাম করলে এই পরিমান টাকা ইনকাম করতে পারবেন। দৈনিক যত বেশি ইনকাম করবেন মাসিক ইনকাম ও আপনার ততই বৃদ্ধি পাবে। দৈনিক ১০$-১৫$ ও ইনকাম করা অসম্ভব না।

টাকা কীভাবে উঠাবেন

এখানে ছোট ছোট কাজ করে মোবাইল এর সাহায্য টাকা ইনকাম করা গেলেও টাকা উঠাতে গিয়ে একটি সমস্যা দেখা যায় সেটি হচ্ছে পেমেন্ট মাধ্যম নিয়ে।

এখান কার পেমেন্ট মাধ্যম হচ্ছে পেপাল। যে মাধ্যমে সরাসরি আমাদের দেশে টাকা উঠাতে পারবেন না।

তার জন্য বিদেশে কেউ থাকলে তার কাছে টাকা পাঠিয়ে দিতে হবে। তারপর সেই টাকা আপনার ব্যাংক একাউন্টে নিয়ে আসতে হবে।

যাদের টাকা উঠানোর কোন ব্যবস্থা নেই তারা কি করবেন।

যাদের টাকা উঠানোর কোন ব্যবস্থা নেই তাদের জন্য আমার সাজেশন হচ্ছে আপনাদের জন্য এই সাইটে কাজ করার না করাই ভালো। তার কারনটিও আপনারা নিশ্চয়ই বুঝতে পেরে গেছেন। টাকা উঠাতে না পারলে সেই টাকা ইনকাম করার কোন দরকার আছে।

এখানে থেকে অনেকে টাকা ইনকাম করতে পারবেন না। তার কারন টি ও বুঝতে পারছেন। তবে, যারা ইনকাম করতে পারবেন তারা মাসে একটা ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন৷

যারা এই সাইটে ইচ্ছে থাকা সত্তেও টাকা ইনকাম করতে পারছেন না তারা এই আর্টিকেলগুলো পরে আসুন আশা করি সেখানে থেকে আপনারা অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন।

আপনার অনলাইনে ইনকাম করার ইচ্ছা থাকলে এবং অনলাইনে ইনকামের জ্ঞানের পরিধিকে বৃদ্ধি করার জন্য আমাদের সাইটের অনলাইন ইনকাম বিষয়ক আর্টিকেলগুলো পড়ে আসতে পারেন।

শেষ কথা

আপনাদের কে এই সাইট সম্পর্কে যতটা সম্ভব ধারনা দেওয়ার চেষ্টা করেছি। তারপরও যারা কোথাও বুঝতে পারছেন না কিংবা কাজ করতে গিয়ে সমস্যায় পড়ছেন তারা কমেন্টে জানান। আপনাদের সকল সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

আরও পড়ুন: শর্ট লিংক কাকে বলে।শর্ট লিংক করে কিভাবে ইনকাম করবো।কোথায় করবেন

Related Posts

14 Comments

  1. পড়ালেখার পাশাপাশি প্রতিমাসে ৮,০০০ হাজার থেকে ১০,০০০ হাজার টাকা উপার্জন করুন ১০০% হালাল ভাবে।বিস্তারিত জানতে লিঙ্কে ক্লিক করুণ ভালো লাগলে করবেন।
    https://blog.jit.com.bd/10k-monthly-4436

    1. প্রায় ২০ বছর ধরে পেপাল বাংলাদেশ আসছে,,,তবুও এসে পৌছাছে না,,,দূরের পথ তো তাই একটু সময় লাগছে,,তবে,,আশা করা যায় কয়েক বছরের মধ্যে চলে আসবে,,,

  2. ব্লগিং বলতে আসলে বোঝায় একটা কন্টেন্ট চালিয়ে যাওয়া। সেটা হতে পারে ভিডিও কন্টেন্ট, রাইটিং কন্টেন্ট,ভয়েস কন্টেন্ট। বর্তমান সময়ে আমরা সাধারণত ভিডিও ব্লগিং এবং রাইটিং কন্টেন এর সাথে পরিচিত। আমরা সকলেই জানি ব্লগিং করে আর্নিং করা যায়। তবে সেটা কিভাবে করতে হয় এটা আমরা অনেকেই জানি না। আমি নিজেও ততোটা জানি না। তবে যতটুকুই জানি তাই আপনানের সাথে শেয়ার করার চেষ্টা করব।

    **** আমরা সকলেই অনলাইনের মাধ্যমে কিছু না কিছু ইনকাম করতে চাই। এ জন্য আমরা ফেসবুকের মধ্যে অনেক ঘাটাঘাটি করে থাকি। তবে ফেসবুকে এমন ইনকামের লোভ দেখিয়ে অনেকে প্রতারণা করে থাকে।
    **** আপনি একটু লক্ষ্য করতেই দেখতে পারবেন, ফেসবুকের মধ্যে যেসব লোক আর্নিং এর কথা বলে, শতকরা ৯৯% ফেইক আইডি।

    আসলে অনলাইন থেকে ইনকাম করা এতোটা সহজ না যে আমি একটা জাগায় একটা কোড বসিয়ে ডেইলি ৫০০/১০০০ টাকা ইনকাম করা যাবে। এমন হলে এই মুহুর্তে আমি নিজের টাকায় আর-ওয়ান-ফাইভ নিয়ে কলেজে যেতাম।

    **** করা যাবে না এমন না। করা যাবে। আরো পড়তে হলে নিচের লিংক এ প্রবেশ করে পড়তে পারেন
    shorturl.at/hkCH0
    shorturl.at/nrCEP

মন্তব্য করুন