ম্যাগাজিনে সর্বোত্তম আর্টিকেল লেখার কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস।

ম্যাগাজিনের জন্য আর্টিকেল লেখার বিষয়টি অবশ্যই অনেক লেখকের স্বপ্ন। এটির কারণ হলো এই লেখকের বেতন সাধারণত বেশি হয়। শুধু তাই নয়, এটি এক্সপোজারও সরবরাহ করতে পারে যা আরও নিবন্ধ লেখার প্রকল্পের সুযোগের দ্বারপ্রান্তে নিয়ে যেতে পারে। ম্যাগাজিনের জন্য আশ্চর্যজনক নিবন্ধগুলি লেখার জন্য আপনার নীচের বিষয়গুলি জানতেই হবে।

১. আপনি যে বিশেষজ্ঞের প্রতি আগ্রহী বা আগ্রহ বোধ করছেন এমন কোনও বিষয় নির্বাচন করা নিশ্চিত করুন।

আপনি যদি দক্ষতার ক্ষেত্র এবং আগ্রহের ক্ষেত্রগুলিতে অন্তর্ভুক্ত বিষয়গুলি বেছে নিয়ে থাকেন তবে আপনি সম্ভবত উচ্চমানের ম্যাগাজিন নিবন্ধগুলি তৈরি করতে পারেন। প্রকাশকরা সর্বদা নিখরচায় তথ্য বা খুব অনুমোদনযোগ্য এমন নিবন্ধগুলি সন্ধান করে। আমি আপনাকে সুপারিশ করব যে আপনি যে জিনিসগুলিতে খুব ভাল আগ্রহ বোধ করছেন তার সমস্ত বিষয়গুলো তালিকাভুক্ত করুন। তারপরে সেইগুলি বাছাই করুন যা আপনি সহজেই বিভিন্ন পত্রিকায় বিক্রি করতে পারেন।

২. আকর্ষণীয় ক্ষেত্র চয়ন করুন।

যদি আপনার নিবন্ধগুলি খুব আকর্ষণীয় হয় তবে আপনার প্রকাশের আরও ভাল সম্ভাবনা রয়েছে। আপনার নির্বাচিত বিষয়টি মনোযোগ সহকারে অধ্যয়ন করুন এবং এমন ক্ষেত্রগুলি বের করুন যা এখনও আগে আলোচিত হয়নি। সেগুলি যে আপনার লক্ষ্য দর্শকদের ও পাঠকদের আকৃষ্ট করে জড়িয়ে ধরবে। এছাড়াও, নিশ্চিত হয়ে নিন যে আপনি সাধারণ বিষয়গুলি সম্পর্কে লেখেন না। প্রকাশকরা মূলত সাধারন নিবন্ধগুলি পছন্দ করেন না। যেগুলিতে এমন অনেকগুলি তথ্য রয়েছে যা তাদের ক্লায়েন্টদের পক্ষে সত্যিই দরকারী বা উপকারী নয়।

৩. গবেষণা।

এমনকি আপনি যদি মনে করেন যে আপনি আপনার নির্বাচিত বিষয়টি জানেন। তবে আমি নিশ্চিত যে আপনি গবেষণা পরিচালনা করলে তা ক্ষতিগ্রস্থ হবে না। এটি অবশ্যই আপনাকে আরও কার্যকর এবং তাজা তথ্য পেতে অনুমতি দেবে যা আপনার নিবন্ধগুলি আরও তথ্যবহুল এবং আপনার লক্ষ্য পাঠকদের চোখের কাছে আরও মূল্যবান করতে পারে। প্রাসঙ্গিক সংস্থানগুলি পড়ুন এবং প্রয়োজনে অন্যান্য বিশেষজ্ঞদের সাক্ষাতকার দিন।

৪. একটি রূপরেখা তৈরি করুন।

পরবর্তী পদক্ষেপটি এমন একটি কাঠামো তৈরি করা যা আপনি আপনার নিবন্ধগুলি লেখার সময় অনুসরণ করতে পারেন। এটিতে আপনার ধারণাগুলি থাকতে হবে যা আপনি আপনার ভূমিকা, নিবন্ধের অংশ এবং উপসংহারের বিষয়ে আলোচনা করতে যাচ্ছেন। আপনি চিত্র, প্রশংসাপত্র এবং গ্রাফিক্স যুক্ত করতে যাচ্ছেন কিনা তা স্থির করুন।

৫. আপনার নিবন্ধ লিখুন।

সংবাদ নিবন্ধগুলি লেখার বিপরীতে আপনার ম্যাগাজিনের নিবন্ধগুলি লেখার সময় আপনাকে নির্দিষ্ট কাঠামো বা ফর্ম্যাটটি অনুসরণ করতে হবে না। আপনি যেমনটি হতে চান তেমন সৃজনশীল হতে পারেন। আপনার পাঠকদের কড়া দেওয়ার জন্য আমি আপনাকে তাদের ভাষা ব্যবহার করে লেখার পরামর্শ দিই। আপনি যদি সব সময় উত্তেজিত এবং উষ্ণ হওয়ার চেষ্টা করেন তবে এটিও সহায়তা করবে। মনে রাখবেন, আপনার পাঠকরা কেবল তথ্য জানাতে নয়, পাশাপাশি বিনোদন দেওয়ার জন্য ম্যাগাজিনের নিবন্ধগুলি পড়ছেন। ম্যাগাজিনের স্টাইল শিট বা গাইডলাইনগুলি দেখুন যেখানে আপনি আপনার নিবন্ধগুলি জমা দিতে চান।

প্রতিটি ম্যাগাজিনে আপনার ব্যবহারের প্রয়োজনীয় বিষয়, পদ্ধতির এবং স্বন সম্পর্কিত নির্দেশাবলীর নিজস্ব তালিকা রয়েছে। এগুলি প্রকাশিত না হলে আমি আপনাকে সুপারিশ করব যে আপনি ম্যাগাজিনগুলি ব্যবহার করেছেন এমন সমস্ত নিবন্ধগুলি পড়ুন যেখানে আপনি আপনার অনুলিপি জমা দিতে চান। এটি করার ফলে তারা অবশ্যই কী সন্ধান করছে সে সম্পর্কে আপনাকে অবশ্যই একটি পরিষ্কার ধারণা দেবে।

Related Posts