যেভাবে ম্যাসেঞ্জারে চ্যাট গোপন করে রাখবেন।

আসসালামু আলাইকুম।
আজ আবার এসে হাজির হয়েছি আপনাদের সামনে অনলাইন টেকনোলজির নতুন একটি সমস্যার সমাধান নিয়ে। এডমিনদের ধন্যবাদ জানিয়ে শুরু করছি আজকের আলোচনা। আমারা মাঝেমধ্যে অনলাইনে গোপনীয়তা বা সিক্রেট ঝামেলায় ভুগি। বিশেষ করে ফেসবুক ম্যাসেঞ্জারে।

আমরা হয়ত কারো সাথে কিছু স্পেশাল কথা বলি। আবার কারো সাথে অনেক পার্সোনাল কথা বলি। অনেকে আবার আমাদের পার্সোনাল পারসোন হয়ে থাকে। তো তাদের সাথে যখন আমরা আমাদের কথাগুলো ম্যাসেঞ্জারে শেয়ার করি তখন দেখা যায় পরবর্তীতে আমারা ভয়ে থাকি যদি অন্যরা কেউ আমাদের কথা দেখে ফেলে তখন কী হবে!

এজন্য মোবাইলে কঠিন কঠিন লক দিয়ে রাখি। কারো কাছে ফোন রাখতে দ্বিধাবোধ করি।
মাঝেমধ্যে তো পার্সোনাল মানুষদের সাথে পার্সোনাল কথাগুলোই বলা হয় না ম্যাসেঞ্জারে অন্যদের ভয়ে। তাই আজ এমন একটি টিপস আপনাদের সাথে শেয়ার করবো যা জানলে আপনার গোপনীয়তা কেউ হরণ করতে পারবে না। গার্ল ফ্রেন্ডের সাথে বা আপনার সিক্রেট পার্টনারের সাথে সারা দিন যত খোলা মেলা ইচ্চা কথা বলে একটি সেটিংস করে রাখবেন।
ব্যাস ওকে আর কিছুই লাগবে না কেউই আপনাদের চ্যাট দেখতে পারবে না।

তো চলুন জেনে নিই আর দেরী না করে,,,!

এক,,
যার সাথে কথা বলা চ্যাট গোপন করতে চান তার চ্যাট বক্সে যাবেন তারপর দশ সেকেন্ড মতো নিচ থেকে উপরের দিকে একটি স্কিন টাচ করে ধরে রাখবেন।
দেখবেন মূহুর্তেই আপনার চ্যাট গোপন হয়ে যাবে।

দুই
আপনি যার সাথে গোপনে চ্যাট করতে চান তার চ্যাট বক্সে আবার চলে যাবেন তারপর উপরের আইকোনে ক্লিক করে তার প্রোফাইল ডিটেলসে যাবেন
গিয়ে দেখবেন মাঝের দিকে লেখা
Go to secret conversation
এখানে ক্লিক করে গোপনে চ্যাট শুরু করে দিবেন।

এই দুইভাবে যদি আপনি কথা বলেন
তাহলে কারো সাধ্য নেই আপনাদের গোপনীয়তা জানবার।

আশা করি উপকৃত হবেন।
সবাইকে ধন্যবাদ জানাচ্ছি পরবর্তী টেকনোলজির আহবান জানিয়ে,,,।

Related Posts

11 Comments

মন্তব্য করুন