যেসব কারণে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট জন্য বন্ধ হয়ে যেতে পারে

ম্যাসেজিং অ্যাপের কথা বললেই আমাদের মাথায় চলে আসে হোয়াটসঅ্যাপ বা ফেসবুক ম্যাসেঞ্জারের কথা। ইন্সট্যান্ট চ্যাটিং বা ভিডিও চ্যটিং হোক না কেন সকল ক্ষেত্রেই প্রচুর পরিমাণে ব্যবহৃত করা হয়ে থাকে হোয়াটসঅ্যাপ । তবে, এই প্ল্যাটফর্মে রয়েছে বেশ কিছু নিয়ম-কানুন । যা সকলকে অবশ্যই মেনে চলতেই হবে। আবার এইসব নিয়ম ভঙ্গ করলে অনেক শাস্তি পেতে হতে পারে এই প্ল্যাটফর্মটিতে।

হোয়াটসঅ্যাপে এমন অনেক কাজ আছে যে কাজগুলো বা নিয়মগুলো না মেনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করলে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট-টি ব্যান হয়ে যেতে পারে। তবে,চলুন আজকের এই আর্টিকেলের মাধ্যমে জেনে আসি কি কি কারণে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউণ্ট-টি ব্যান হয়ে যেতে পারে। এসব নিয়মগুলো জেনে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট-টি নিরাপদে রাখার চেষ্টা করবেন।

হোয়াটসঅ্যাপের অফিশিয়াল অ্যাপ ব্যবহার না করা

অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী আছেন যারা হোয়াটসঅ্যাপ এর অফিশিয়াল অ্যাপ ব্যবহার না করে থার্ড পার্টি কোন ওয়েবসাইট থেকে এই হোয়াটসঅ্যাপ অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করে থাকেন এতে করে আপনার যাবতীয় সব তথ্য চুরি হয়ে যায়, হোয়াটসঅ্যাপ এর অনেক বিকল্প আপ আছে সেগুলো হচ্ছে হোয়াটসঅ্যাপ প্লাস বা জিবি হোয়াটসঅ্যাপ। সম্প্রতি শোনা যাচ্ছে এই অ্যাপগুলো ব্যবহার করার ফলে হোয়াটসঅ্যাপ কতৃপক্ষ হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্লক করার ঘোষণা দিচ্ছে।

হোয়াটসঅ্যাপ অতিরিক্ত গ্রুপ তৈরি করা

হোয়াটসঅ্যাপে অন্যন্য ফিচারসমূহের মধ্য অন্যতম ফিচার হচ্ছে গ্রুপ । কিন্তু অনেকেই আছেন যারা কোন কারণ ছাড়াই অতিরিক্ত গ্রুপ তৈরি করে এবং সেই গ্রুপ্র অনাকাঙ্ক্ষিত লোক যুক্ত করে যার কারণে তার এই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট-টি চিরদিনের জন্য ব্যান বা বন্ধ হয়ে যেতে পারে। আপনি আপনার প্রয়োজন অনুযায়ী গ্রুপ খুলে আপনি যে লোকদের সাথে কথা বলবেন শুধু তাদেরই হোয়াটসঅ্যাপে যুক্ত করবেন, তাই আপনাদের কাছে অনুরোধ থাকবে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট নিরাপদে রাখতে অতিরিক্ত গ্রুপ তৈরি করবেন না।

অপরিচিত কাউকে ম্যাসেজ পাঠানো

আপনার কন্টাক্ট লিস্টে নেই এমন মানুষদের সাথে অতিরিক্ত যোগাযোগ করার ফলে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে। তাই আপনার পরিচিত লোকেদের আপনার মোবাইলের কন্টাক্ট লিস্টে রেখে তারপর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে যুক্ত করুন। আমরা অনেকেই জানি মোবাইল নাম্বার সেইভ না করে যেকোন ব্যক্তির সাথে ম্যাসেজ বা কথা বলা যায় তাই আমাদের এই বিষয় টা লক্ষ্য রাখতে হবে।

একই ম্যাসেজ বারবার পাঠানো

অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী আছেন যারা একই ম্যাসেজ অনেক ব্যক্তির কাছে বারবার পাঠায় । কিন্তু এই বিষয় টা আমাদের মাথায় রাখতে হবে কারণ এই ব্যাপার টা যদি হোয়াটসঅ্যাপ এর নজরে আসে তাহলে আপনার এই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্লক হয়ে যেতে পারে। কারণ হোয়াটসঅ্যাপ এর অ্যালগরিদম এমনভাবে সেট করা হয়েছে যাতে করে হোয়াটসঅ্যাপ এর কোন ব্যবহার করে বিরক্ত না হয়।

শেষ কথাঃ

আমরা চেষ্টা করেছি আজকের এই পোষ্টে কি কি কারণে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে এই বিষয় আপনাদের সাথে তুলে ধরার আশা করি আজকের এই পোষ্টের মাধ্যমে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ হওয়ার কারণগুলো জানতে পারলেন।ধন্যবাদ!

Related Posts

11 Comments

মন্তব্য করুন