যে ৫ টি উক্তি তোমার জীবনে ইতিবাচক প্রভাব আনবে।

আশা করি সবাই ভালো আছেন।আমরা যখন কোনো কাজে ব্যর্থ হয় তখন সেই কাজটা আবার চেষ্টা করতাম না,যদি না বিখ্যাত মানুষদের উক্তিগুলো না জানতাম।যারা পৃথিবীতে সফল হয়েছেন তাদের বলা কথাগুলো সমাজে চিরদিন বাস্তব হয়ে থাকবে।তাদের এই কথাগুলো আমাদেরকে কাজ করার অনুপ্রেরণা দেয়।তারা পৃথিবীতে সফল হয়েছেন কারণ তারা ব্যর্থতাকে বড় করে না দেখে শুধু শিক্ষা হিসেবে গ্রহণ করেছেন।এবং সেই শিক্ষা পরবর্তীতে কাজে লাগিয়ে সফলতা পেয়েছেন এবং বিলিনিয়ার হয়ে গিয়েছেন।তাদের হাজারো কথার মধ্যে ৫ টি কথা আপনাদেরকে বলবো যা আপনাকে কাজ চালিয়ে যাওয়ার অনুপ্রেরণা দিবে।তো চলুন সেই ৫ টি উক্তি জেনে নেওয়া যাকঃঃ

১.একবার আমি কিছু বিষয়ে ফেল করেছিলাম,আমার বন্ধু সব বিষয় পাশ করেছিলো এখন সে একজন মাইক্রোসফটের ইঞ্জিনিয়ার আর আমি মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা।  এই কথাটা বলছেন সাবেক বিশ্ব ধনী বেক্তি বিল গেটস।আমরা অনেকে পরিক্ষায় ফেল করে হতাশ হয়ে পরি,কেও কেও তো আত্নহত্যাও করে ফেলে।কিন্তু সেইখান থেকে ঘুরে দাঁড়িয়ে যে বিশ্বের এক নাম্বার ধনী বেক্তি হওয়া যায় তা বিল গেটস দেখিয়েছেন।

২.যদি সূযের মত আলো ছরাতে চাও তাহলে আগে এটার মতো জলতে হবে।  এটা বলেছেন এডলাফ হিটলার।আমরা শুধো মানুষের সফলতা দেখি।কিন্তু সে কিভাবে সফল হয়েছে তা দেখি না।তার সফলতার জন্য কত কিছু সে ত্যাগ করেছে তা আমরা জানার চেষ্টা করি না।তাই জীবনে সফল হতে হলে আগে ব্যর্থতার মধ্যে দিয়েই যেতে হবে।

৩.সমস্যা না এলে আমরা কখনোই সফলতার আনন্দ পাই না।  ভারতের এ-পি-জে-আব্দুল কালাম বলেছেন এটি।আচ্ছা আপনি বলুন যেই জিনিস সহজেই আওয়া যায় সেটা থেকে কি কোনো আনন্দ পাওয়া যায়।অবশ্যই না আনন্দ পাওয়া যায় সেই জিনিস থেকে যেটা পাওয়ার জন্য অনেক সাধনা করেছি।তাই জীবনে সফলতার আনন্দ পাওয়ার জন্যও মানুষ ব্যর্থতার সম্মুখীন হয়েছেন।

৪.যদি তুমি ১% লোকদের একজন হও তাহলে বাকি ৯৯% লোকদের কথা ভাবা তোমার দায়িত্ব।    এটি বলেছেন ওয়ারেন বাফেট।যদি কাজটা সহজ হতো তাহলে তো সবাই পারতো আর ৯৯% লোক সফল হতো।কিন্তু পৃথিবীতে মাএ ১% সফল মানে কাজটা মোটেও সহজ না।

৫.তুমি যদি জীবনের সঠিক রাস্তাতেই থাকো কিন্তু কাজ না করে বসে থাকো তাহলে গাড়ি চাপা পরে মৃতু নিশ্চিত।      এটি বলেছেন ফেসবুকের প্রতিষ্ঠিতা মার্ক জাকারবার্গ।মানে লক্ষ টজিক করে বসে থাকা যাবে না কাজ শুরু করে দেওয়া উচিৎ। না হলে সেই কাজ আর কখনোই শুরু হবে না।

চরম কষ্টের সময় এই উক্তিগুলো তোমাকে কাজ করার অনুপ্রেরণা জোগাবে।তাই অবশ্যই তোমার বন্ধুদেরকেও এই উক্তিগুলো শেয়ার করতে পারো।

Related Posts

2 Comments

মন্তব্য করুন