রিমাইন্ডার ম্যানেজ কিভাবে করতে হয়

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলেই নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনকি ব্যক্ত করি সব সময়। অনেকে ইমেইল করেছেন আমাদের কাছে: রিমাইন্ডার ম্যানেজ করতে আমাকে সাহায্য করুন। তার জন্যই এই টিউটোরিয়াল।

আমরা প্রতিনিয়ত বিভিন্ন ধরণের কাজ করতে হয়।বিভিন্ন ধরণের কাজে নিজেদের ব্যস্ত রাখতে হয়।বিভিন্ন ধরণের কাজ করতে করতে জীবণ যখন তীক্র হয়ে উঠে আমরা তখন আমাদের নিজেদের প্রয়োজনীয় জিনিসগুলো ভুলে যায়। প্রযুক্তি সবসময়ই আমাদের উপকারে এসেছে।তাহলে এইবার কেন তার ব্যতিক্রম হবে?

আমাদের জীবনকে তাই সহজ ও সরল করতে প্রযুক্তি এত্তসব নতুন নতুন জিনিস আমাদের উপহার দিচ্ছে। তাহলে এইবার কেন তার ব্যতিক্রম হবে।আমরা যাতে কাজের চাপে কোন কিছু ভুলে না যাই সেইজন্য এন্ড্র‍য়েড মোবাইল ফোনের নতুন এক সংযোজন হলো রিমাইন্ডার। রিমাইন্ডারবে মাধ্যমে আপনি আপনার প্রয়োজনীয় যেকোনো কাজ মূহুর্তে মনে করে করতে পারবেন। তাহলে আর দেরি কেন! এখন চলুন জেনে আসি রিমাইন্ডার সম্পর্কে।

রিমাইন্ডার হলো মোবাইল ফোনের ক্যালেনন্ডার অপশনের একটি গুরুত্বপূর্ণ অংশ।আপনি যদি রাতে ঘুমানোর আগে কোন তথ্য, তারিখ,ক্লাস, মিটিং লিংক সেভ করে থাকেন।তাহলে সেই মিটিং শুরু হওয়ার কিছু সময় আগে সেই মিটিংয়ের লিংক আপনার ফোনে এলাম আকারে বেজে উঠবে।তখন আপনি আপনার মোবাইল ফোনে তাকালে স্ক্রীনে রিমাইন্ডারের বিষয় ভেসে উঠবে।এখন চলুন জেনে আসি রিমাইন্ডার এর কাজগুলো সম্পর্কেঃ

১.রিমাইংডার এর মাধ্যমে আপনি আপনার যে রছে আমরা চাইলে আমাদের প্রয়োজনীয় সম্পর্কে মনে করার জন্য সেভ করতে পারেন। ২.রিমাইন্ডার এর মাধ্যমে আপনি ক্লাস লিংক সেইভ করতে পারেন।যাতে ক্লাস শুরু হবার আগে আপনি বুঝতে পারেন।
৩.আজকাল অফিসের মিটিংগুলো অনলাইনে হচ্ছে। তাই যাতে মিটিং মিস না হয় মিটিং লিংক আপনি সেভ করে রাখতে পারেন রিমাইন্ডার এ।
৪.আপনি আপনার রিমাইন্ডার ও সেভ করে রাখতে পারেন প্রিয়জনের জন্মদিনের তারিখ।এতে মিস হবে না কোন বিশেষ দিন
৫.,কোন ধরণের গুরুত্বপূর্ণ কাজ এর রিমাইন্ডার এ সেভ করতে পারেন।এতে মিস হবে ন কোন ধরণের কাজ।

রিমাইন্ডার এর এত্ত এত্ত সব গুণাবলি থাকার পরও আপনাদের মনে প্রশ্ন আসতেই পারে যে রিমাইন্ডার এর সবকিছু কিভাবে ম্যানেরজ করবেন।এখন আমি রিমাইন্ডার ম্যানেজ করা কিছু প্রয়োজনীয় দিক সম্পর্কে তুলে ধরার চেষ্টা করব।

১.রাতে ঘুমানোর পূর্বে আগামীকালের কাজ সম্পর্কে রিমাইন্ডার সেইভ করে রাখুন।
২.ক্লাসের ইমেইল আইডি এবং রিমাইন্ডার এর ইমেইল আইডি এক দেওয়ার চেষ্টা করবেন।তাহলে ক্লাস লিংক পেয়ে যাবেন।
৩.রাতে ঘুমানোর আগে অফিসের মিটিং সিডিউল সেইভ করে রাখবেন রিমাইন্ডার এ। ফলে মিস হবে না কোন মিটিং।

৪.রিমাইন্ডাতে প্রিয়জনের জন্মদিন সেইভ করে রাখুন।এতে বছরের নির্দিষ্ট সময়ে পেয়ে যাবেন জন্মদিন এর রিমানিন্ডার
৫.কোন গুরুত্বপূর্ণ কাজের কথা আপনি রিমাইনন্ডারে সেইভ করে রাখলে সেই কাজ শুরু হওয়ার পূর্বে রিমানিন্ডার বেজে উঠবে

আপনারা এত্তক্ষনে রিমান্ডার ম্যানেজ করার উপায় সম্পর্কে জানতে পেরেছেন।আশা করি আপনাদের উপকার হবে।

সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হব আপনাদের সামনে।ধন্যবাদ সবাইকে।

মাস্ক পড়ুন
সুস্থ থাকুন

Related Posts