‘রিয়েলমি সি-থ্রি’ বাজেটের মধ্যে গেমিং

স্মার্টফোন জগতের তুমুল প্রতিযোগিতার বাজারে বিভিন্ন দামে একের পর বোমা ফাটাচ্ছে রিয়েলমি। না এটা যে সে বোমা না, এটি হলো স্মার্টফোন বোমা। একটু মজা করলাম আপনাদের সাথে। অসাধারণ ফিচার এবং চোখ ধাঁধানো ডিজাইন নিয়ে রিয়েলমি এবার নিয়ে এলো রিয়েলমি সি-থ্রি। তো চলুন আর দেরি না করে জেনে নিই এই Realme C3 ফোনটি সম্পর্কে।

রিয়েলমি সি-থ্রি ক্যামেরা

প্রথমেই কথা বলি ফোনটির ক্যামেরা নিয়ে। ফোনটির পেছনে রয়েছে এআই ট্রিপল ক্যামেরার সেটাপে 4x জুমের ক্ষমতা সম্পন্ন 12MP এর প্রধান ক্যামেরা। তার সাথে আছে 2MP এর ডেপথ সেন্সর, যা ছবি তোলার ক্ষেত্রে সাবজেক্ট থেকে ব্যাকগ্রাউন্ডের দূরত্ব নিজে থেকে যাচাই করার মাধ্যমে পোর্ট্রেট ছবি তোলার সময় আপনাকে দেবে চমৎকার অভিজ্ঞতা।

এছাড়াও আছে একটি 2MP এর ম্যাক্রো লেন্স। প্রধান ক্যামেরার সাহায্যে আপনি 1080 পিক্সেলে ভিডিও করার পাশাপাশি 120 ফ্রেমরেট স্লো-মসনে ভিডিও করতে পারবেন। ক্যামেরায় ক্রোমকাস্টের অনন্য সংযোজনের জন্য প্রত্যেকটি ছবিতে পাবেন আরও বেশি আলো ও ডিটেইলস। প্রো মোডের সাথে ক্যামেরায় এআইএইচডিআর, টাইম-ল্যাপ্স ও প্যানোরামার সুবিধাতো থাকছেই। 5MP এর ফ্রন্ট ক্যামেরায় পানোসেলফি ও এআই বিউটিফিকেসশনের সাহায্য প্রাণবন্ত সেলফি তোলার অভিজ্ঞতা পাবেন।

ফোনটির গেমিং অভিজ্ঞতা

ফোন দাম অনুযায়ী গেমিং পারফর্মেন্স যথেষ্ট ভালো। ফোনতিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি-সেভেন্টি, যেটি ১২ ন্যানোমিটার। অক্টা-কোর প্রসেসর ব্যবহারের কারণে এইচডি সেটিংসেও আপনি বিরতিহীনভাবে সহজেই পাবজি উপভোগ করতে পারবেন। বাংলাদেশে বাজারকৃত স্মার্টফোনগুলোর মধ্যে রিয়েলমি সি-থ্রিতেই প্রথম এই চিপসেট ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে বেশ দ্রুততার সাথে সব কাজ সম্পাদনের জন্য উন্নতমানের এবং শক্তিশালী চিপ ব্যবহার করা হয়েছে। আমরা সচরাচর জেসব অ্যাপ ব্যবহার করি সেগুলো কয়েকদিন পর পরই আপডেট নেয়। নতুন সব আপডেটের কারণে অ্যাপ গুলো সাইজ বড় হয়। যার ফলে ফোনের ব্যাটারির চার্জ বেশ দ্রুত শেষ হয়ে যায়। সারা দিনের কাজ, বিনোদন, গেমিং এবং সব ধরনের ব্যবহারের জন্য রিয়েলমি সি-থ্রিতে রয়েছে আপনি পাবেন ৫ হাজার মিলি অ্যাম্পিয়ারের একটি বিশাল ব্যাটারি। রিয়েলমি সি-থ্রি স্মার্টফোনে ফাস্ট চার্জিংয়ের পাশাপাশি আপনি রিভার্স চার্জিংয়ের মাধ্যমে অন্য ফোনও চার্জ দেওয়ার সুবিধা পাবেন।

রিয়েলমি সি সিরিজের স্মার্টফোন গুলোর মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বড় এ ব্যাটারির সম্পূর্ণ চার্জে প্রায় ৪০ ঘণ্টার কল টাইম, প্রায় ২০ ঘণ্টার বিরতিহীন ইউটিউব দেখা এবং গেমিং এর ক্ষেত্রে (পাবজি) ১১ ঘণ্টার ব্যাকআপ পাওয়া যায়। কি বিষয় গুলো বিশ্বাস করতে কষ্ট হচ্ছে। হওয়ারই কথা, কারণ এই দামে এমন সুযোগ সুবিধা আপনি এর আগে কোথাও পাননি। ফোনটিতে ৩ গিগাবাইট র‍্যাম ব্যবহার করা হয়েছে। তার সাথে থাকছে ৩২ গিগাবাইটের স্টোরেজ সুবিধা।

ডিসপ্লে

Realme C3 তে পাবেন ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস মিনি ডিউড্রপ ডিসপ্লে। এই ডিসপ্লেটি আবার গরিলা গ্লাস থ্রি দিয়ে সুরক্ষিত করা, যা এর আগের গরিলা গ্লাস টুর থেকে প্রায় তিন গুণ বেশি শক্তিশালী। ফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড টেন ভিত্তিক রিয়েলমি ইউআই। অন্ধকারের মধ্যেও দীর্ঘক্ষণ ফোন ব্যবহারে যেন চোখের ওপর তেমন একটা চাপ না পড়ে, সে জন্য ব্যবহার করা হয়েছে নতুন ইউআইতে সংযোজিত ডার্ক মোড।

ফোনটির বর্তমান মূল্য ১০,৯৯০ টাকা।

Related Posts

5 Comments

  1. আপনার পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ আমাদের জন্য।আপনার পোস্টে আমাদের অনেক উপকারে এসেছে বিশেষ করে আমার পার্সোনাল ভাবে অনেক উপকারে এসেছে আমি আপনাকে ধন্যবাদ জানাই এরকম একটি পোস্ট করে আমাকে উপকৃত করার জন্য

মন্তব্য করুন