লাভজনক কিছু ব্যবসার আইডিয়া জেনে নিন

আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের সামনে ব্যাবসার ৫টি আইডিয়া নিয়ে আলোচনা করব।

ব্যাবসা করতে হলে আপনাকে মনে রাখতে হবে যে আপনি যে ব্যাবসা করছেন এটা পৃথিবীর সবচেয়ে ভালো ব্যাবসা। হয়তো ব্যাবসাটা নতুন শুরু করেছেন তাই এখন ছোটো পরিসরে আছে, একদিন এই ব্যাবসার পরিসর অনেক বড় হবে।

আপনি খেলনার ব্যাবসা করতে পারেন।ছোটদের খেলনার প্রতি প্রবল আকর্ষণ থাকে। বিভিন্ন ধরনের খেলনা রয়েছে যেমন গাড়ি, সাইকেল, প্লেন, লাটিম, ব্যাট, বল, রেকেট, হাস, মুরগি, রোবট, তীর, ব্যাব্লেড, পুতুল ইত্যাদি। এসব জিনিস বর্তমানে অনলাইনে ক্রয় বিক্রয় চলছে।

আসবাবপত্রের ব্যাবসা করা যেতে পারে।আমাদের বিভিন্ন ধরনের আসবাবপত্র লাগে যেমন খাট, টেবিল, সোকেস, আলমারি, ওয়ারড্রোব, ড্রেসিং টেবিল, চেয়ার, আলনা, ট্রলি, সোফা, বুক সেল্ফ ইত্যাদি। এসব জিনিসও বর্তমানে অনলাইনে কেনা বেচা করা যাচ্ছে।

ইলেকট্রনিকস সামগ্রীর ব্যাবসাও বেশ লাভজনক। ইলেকট্রনিকস সামগ্রীর মধ্যে আছে চার্জার ফ্যান, চার্জার লাইট, মশা মারার ইলেকট্রিক ব্যাট, ইস্ত্রি, নরমাল ফ্যান, নরমাল লাইট, ইয়ারফোন, হেডফোন, ব্যাটারি, চার্জার, হেয়ার ড্রায়ার, হেয়ার স্ট্রেটনার, এনার্জি বাল্ব, এলইডি টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিন, স্মার্ট ফোন ইত্যাদি।এসব জিনিস বর্তমানে অনলাইনে কেনা বেচা করা যাচ্ছে।

জুতার ব্যাবসাও একটা লাভজনক ব্যাবসা।বিভিন্ন ধরনের জুতা আছে। ছেলেদের জুতার মধ্যে আছে অফিসিয়াল সুজ, লোফার, কেডস, স্যান্ডেল মক্কাসিনস সুজ, হাইব্রিড বুট, বোট সুজ, স্নিকারস, ট্রেইনারস ইত্যাদি। মেয়েদের জুতার মধ্যে আছে স্টিলেট্টোস, কিটেন হিলস, স্লিং ব্যাক হিলস, গ্ল্যাডিয়েটর বুটস, আ্যঙ্কল বুটিস, কোন হিলস, ওয়েজ, ব্যালেরিনা ফ্ল্যাটস ইত্যাদি। এসব জুতা বিভিন্ন সাইজের ও কালারের পাওয়া যায়।এগুলো বর্তমানে অনলাইনে কেনা বেচা করা যাচ্ছে।

ভাঙাড়ি ব্যাবসা করা যেতে পারে। আমাদের বাসা বাড়ি বা অফিসে অনেক সময় দেখা যায় অপ্রয়োজনীয় বিভিন্ন জিনিস যেমন পুরাতন খবরের কাগজ, বই, খাতা, প্লাস্টিক জাতীয় পদার্থ, লোহা বা তামা জাতীয় পদার্থ, ভাঙা হাড়ি পাতিল কলস ইত্যাদি থাকে।এসব জিনিস ভাঙাড়ি ওয়ালারা নির্দিষ্ট দামে ক্রয় করে তার থেকে একটু বেশি দামে নির্দিষ্ট জায়গায় বিক্রি করে।এভাবে লাভ করে তারা তাদের জীবিকা নির্বাহ করে।

বন্ধুরা আজ আর নয়। আগামীতে ব্যাবসা বিষয়ে আরও আলোচনা হবে।সে পর্যন্ত ভালো ও সুস্থ থাকুন এবং অপরকে ভালো ও সুস্থ রাখুন আর আমাদের সাথেই থাকুন।

Related Posts

10 Comments

মন্তব্য করুন