লিরিক্স ওয়েবসাইট তৈরি করে আয় করুন – (Make money by creating a lyrics website)

অনলাইন থেকে অর্থ আয় করার ক্ষেত্রে ব্লগিং সবচেয়ে জনপ্রিয় একটি উপায়। তবে ব্লগ/ওয়েবসাইট সাইট তৈরি করে আয় করতে হলে প্রথমত আপনার যে বিষয়টি নিয়ে চিন্তা করতে হয় সেটি হলো একটি লাভজনক নিশ।

তাহলে, নিশ কি? নিশ মানে হলো বিষয়বস্তু বা টপিক সহজ কথায়। অর্থাৎ আপনার তৈরি করা ওয়েবসাইটে আপনি কি বিষয়ে কনটেন্ট ভিজিটরদের অফার করবেন সেটিই হলো মূলত নিশ। এক্ষেত্রে আপনাকে অবশ্যই এমন একটি নিশ বাছাই করতে হবে যেটির কম্পিটিশন কম, ট্রাফিক মোটামুটি ভালো। কম্পিটিশন কম হলে আপনার জন্যে সুবিধা কেননা লো কম্পিটিশন নিশ নিয়ে কাজ করলে দ্রুত আপনি রেঙ্ক করতে পারবেন। আজ আমি আপনাদের সাথে কথা বলবো এমন একটি লাভজনক নিশ আইডিয়া নিয়ে। আমরা মূলত আজ কথা বলবো লিরিক্স ওয়েবসাইট নিয়ে। স্বাগতম আপনাকে কপি এবং পেস্ট এর আরো একটি নতুন পর্বে। এর আগে Grathor ওয়েবসাইটে আমি কিছু কপি পেস্ট আয়ের আর্টিকেল লিখেছি আপনারা চাইলে সেগুলো দেখে আসতে পারেন। তাহলে চলুন মূল বিষয় আসা যাক।

লিরিক্স ওয়েবসাইট তৈরি করে আয়ঃ

Lyrics Website গুলোতে মূলত বিভিন্ন গানের লিরিক্স পাবলিশ করা হয়ে থাকে। এই নিশ নিয়ে কাজ করার কয়েকটি লাভ রয়েছে। সেগুলো হলোঃ

১) লো কম্পিটিশনঃ অন্যান্য নিশ গুলোর তুলনায় Lyrics Niche তে কম্পিটিশন অনেক কম। আপনি অন্যান্য নিশ নিয়ে কাজ করতে চান তাহলে দেখে থাকবেন সেগুলোর প্রতিযোগিতা অনেক বেশি থাকে। যার কারণে একটি নতুন ওয়েবসাইট সহজে সেই নিশ নিয়ে কাজ করলে রেঙ্ক করতে পারে না। এক্ষেত্রে লিরিক্স নিশ নিয়ে কাজ করলে আপনি আপনার ওয়েবসাইটকে সহজে রেঙ্ক করাতে পারবেন।

২)প্রচুর কনটেন্টঃ কোনো বিষয়বস্তু টার্গেট করে কাজ করতে গেলে আমাদের চিন্তা করতে হয় সেই বিষয়বস্তুর উপর কত ধরনের কনটেন্ট থাকতে পারে। তবে লিরিক্স নিয়ে কাজ করলে আপনার কনটেন্ট এর কোনো অভাব হবে না। কেননা প্রতিদিনই কোনো না কোনো নতুন গান আপলোড হচ্ছে। তাই প্রচুর কনটেন্ট এখানে আপনি পেয়ে যাবেন।

৩)ট্রাফিকঃ কোনো নিশ নিয়ে কাজ করতে গেলে আমাদের মনে অবশ্যই প্রশ্ন আসবে যে এই নিশ নিয়ে কেমন সার্চ হয়, কিংবা এই নিশে কেমন ট্রাফিক আমরা পেতে পারি। এক্ষেত্রে বলা যায় Lyrics Website গুলোতে প্রতিদিন প্রচুর পরিমাণ ট্রাফিক থাকে। সেক্ষেত্রে ভিজিটর নিয়ে চিন্তার কোনো কারণ নেই। বাংলা গানের লিরিক্স ওয়েবসাইট নিয়ে কাজ করলেও এখানে আপনারা অনেক ট্রাফিক পেয়ে যাবেন।

৪) কম সময়ে আয়ঃ যেহেতু আপনি কেবল একটি নিশ টার্গেট করে একবার ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করছেন সেহেতু আপনার সাইট সহজেই রেঙ্ক করবে। আর ওয়েবসাইট গুগলে রেঙ্ক করতে করলে অবশ্যই অনেক ট্রাফিক আপনার সাইটে প্রতিদিন ভিজিট করবে। আর ট্রাফিক বেশি মানে আপনার ইনকামও বেশি।

৫) কপি পেস্ট করে আয়ঃ Lyrics Niche নিয়ে কাজ করার একটি মজার বিষয় হলো এখানে আপনাকে নিজ থেকে কিছু লিখতে হবে না। একটি গান যেমন ঠিক তেমনি আপনাকে লিখে দিতে হবে। কারণ গান আপনি বানিয়ে লিখতে পারবেন না। যে গান যেমন ঠিক তেমনি লিরিক্স আপনাকে দিতে হবে। সেক্ষেত্রে এক প্রকার কপি পেষ্ট কাজ বলা যায় এটিকে।

এখন অনেকে বলতে পারেন এক্ষেত্রে এডসেন্স পেতে কোনো সমস্যা হবে কিনা। তাদের উদ্দেশ্যে বলতে চায় গুগলে Lyrics Website লিখে সার্চ করলেই দেখতে সেখানে Adsence এর এড দেখানো হচ্ছে। তাছাড়া এগুলো কমিউনিটি কনটেন্ট এর আওতায় পড়ে, যার জন্য এখানে কোনো সমস্যা হবে না।

আশা করি লিরিক্স ওয়েবসাইট তৈরি করে আয়ের বিষয়টা আপনাদের আমি বুঝিয়ে বলতে পেরেছি। তাও যদি প্রশ্ন থাকে তাহলে কমেন্টে জানাবেন। আল্লাহ হাফেজ

Related Posts

7 Comments

মন্তব্য করুন