শত্রুকে নিয়ে লিখা স্ট্যাটাস

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠিক এবং পাঠিকাগণ।কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন।আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই করি।

এই পৃথিবী বড়ই বিচিত্র এবং সেই সাথে এই পৃথিবীর মানুষগুলো খুব বিচিত্র।আপনার চলার পথে, চাকরির সুবাদে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এর পড়ার সুবাদে আপনাকে অনেক মানুষের সাথে মিশতে হয়।তাদের মধ্যে কেউ ভালো হবে কেউ আবার খারাপ। কেউ মিত্র হলে আবার কেউ হবে শত্রু।আপনি পরিচিত হবার সুবাদে আপনার জন্য কে ভালো আবার কে খারাপ তার উপযুক্ত প্রমাণ পাবেন। কারণ কে ভালো আর কে খারাপ তা কখনোই কারো গায়ে লেখা থাকে না।আপনাকে যাচাই করে নিতে হবে কোন মানুষটা কেমন।

কাজের সুবাদেই আপনার এক একটা মানুষের৷ সাথে পরিভয় হবে।এদের মধ্যে কেউ হতে পারে আপনার খুব বেশি আপন আবার কেউ বা হতে পারে আপনার আপনার শত্রু।তাহলে প্রশ্ন আসতেই পারে যে কিভাবে বুঝবেন আপনি যে কেউ আপনার শত্রু কিনা?কিছু কিছু বৈশিষ্ট্যের আলোকে আপনি খুব সহজে অনুমান করতে পারেন যে কেউ আপনার বন্ধু আর কে আপনার শত্রু হতে পারে।তাহলে চলুন জেনে আসি এই সম্পর্কে বিস্তারিতঃ

১.এরা আপনার সবসময় অনিষ্ট অর্থাৎ আপনার অমঙ্গল কামনা করবে।

২.এরা সবসময় ক্ষতি করার চিন্তা করবে।

৩.এরা সবসময় আপনার বিরুদ্ধে কুৎসা রটনা করবে।

৪.এরা প্রকাশ্যে আপনার সামনে আপনার নামে গিবত রটনা করবে।

৫.এরা আপনার সফলতায় কিংবা আপনার সকল কাজে বাধা প্রদান করবে।

৬.আপনাকে সবসময় অপমান, অপদস্ত এবং নিচু করার চেষ্টা করবে।

একটা কথা সবসময় মনে রাখবেন বন্ধু কখনো শত্রু হয় না আর শত্রু কখনো বন্ধু হয় না।তাই শত্রু যদি কখনো আপনার বন্ধু হতে চায় তখন বুঝে নিবেন এর পিছনে তার কোন ধরণের উদ্দেশ্য বিদ্যমান রয়েছে।তবে সে নিজে থেকে বন্ধুর হাত বাড়িয়ে দিলে আপনিও বন্ধুত্তের হাত বাড়িয়ে দিবেন।কারণ আপনি যদি এমনটা না করেন তাহলে আপনার শত্রু এবং আপনার মধ্যে তাহলে কোন ধরণের পার্থক্য বাদ রইলো না।শত্রু শত্রুই। তবে শত্রুকে যদি ধ্বংস করতে আপনিও শত্রুতামি শুরু করে দেন তাহলে আপনার শত্রু আর আপনার মধ্যে কোন ধরনের তফাৎ রইবেনা।

আশা করি আজকের পোস্টটির মাধ্যমে আপনাদের মনুষ্যত্ববোধ আবারও জাগ্রত হবে তবে তা অবশ্যই কল্যানের কাজে হতে হবে।সামনে আবার নতুন কোন পোস্ট লিখে আপবার সামনে আবারও হাজির হবো।ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

 

Related Posts

10 Comments

      1. আপু আমি নতুন মেম্বার।বুঝতে পারছি না কি করে লেখা এপ্রোভ হয়। আমার লেখা বারবার ডিলিট হয়ে যায়। আপু কীভাবে লিখলে আমার লেখা এপ্রোভ হবে একটু বলবেন??গ্রোথার এর নীতি ছাড়াও আপনার নিয়মটা বলে যদি সাহায্য করতেন খুশি হতাম ।।প্লিজজজজ আপু😢😢😢😢😢

মন্তব্য করুন