সকালবেলা ঘুম থেকে উঠে যেই ৪ টি কাজ করবেন।

আমরা সবাই সকাল বেলা ঘুম থেকে উঠে থাকি।সারাদিন আমাদের সাথে কি ঘটবে তা সকালবেলা বুঝা যায়।যদি সকালবেলাটা ভালো হয় তাহলে সারাদিনটাও আমাদের আনন্দসহকারে কাটে।তাই আমি আজকে আপনাদেরকে এমন ৪ টি টিপ্স দেবো,যেইগুলো অবশ্যই প্রতিদিন সকালবেলা করার চেষ্টা করবেন তাহলে নিসন্দেহে বলা যায় যে আপনার সারাদিন্টা ভালো কাটবে।সকালবেলা উঠে যেই ৪ টি কাজ করবেন:

১.প্রতিদিন সকালবেলা ঘুম থেকে ১০ থেকে ১৫ মিনিট মেডিটেশন করুন।আমরা সারাদিন অনেক কাজ করে থাকি।তাই কাজের মধ্যে যাতে একাগ্রতা না আসে অবশ্যই আমাদের প্রতিদিন সকালবেলা মেডিটেশন করতে হবে।এতে যদি আপনি ভোর বেলা ঘুম থেকে উঠেন,আর আপনার চোখে যদি ঘুম ঘুম ভাব থাকে তা চলে যাবে।এবং মেডিটেশন করলে আপনি কাজ করার জন্য যথেষ্ট এনার্জি পাবেন।আর যারা মেডিটেশন করে প্রতিদিন তারা এর উপকার সম্পর্কে জানেন।তাই অবশ্যই এখন থেকে প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে ১০ থেকে ১৫ মিনিট মেডিটেশন করুন।

২.সকালবেলা ঘুম থেকে উঠে আপনি ঈশ্বরকে প্রাথনা করুন।প্রতিদিন আমরা অনেক কাজের মধ্যে ঈশ্বরকে স্মরণ করার  সময় পাই না।তাই সকালবেলাটা হলো ভালো সময় ঈশ্বরের আরাধনা করার জন্য।আপনি যেই ধর্মের সেই ধর্ম অনুযায়ি আরাধনা করুন এতে ঈশ্বরও খুশি হবেন।আর আপনিও ঈশ্বরের আরাধনা করতে পারবেন।তাই প্রতিদিন সকালবেলা ১০ থেকে ১৫ মিনিট ঈশ্বরের আরাধনা করুন।

৩. সংবাদপএ পরুন । সকালবেলা যদি আপনি ঘুম থেকে উঠে সংবাদ পড়েন।তাহলে আপনি অনেক কিছু জান্তে পারবেন।আর প্রথিবীতে যারা সফল মানুষ হয়েছে তারা প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে সংবাদপএ পড়তেন।এই ক্ষেত্রে আপনার আন্তর্জাতিক,খেলা,দেশের খবর সব কিছু সম্পকে ধারনা হয়ে যাবে।তাই প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে সংবাদপএ পরুন।

৪.কিছু সময় ধরে ব্যয়াম করুন।আপনি সকালবেলা ঘুম থেকে উঠে কিছু সময় নিয়ে ব্যয়াম করতে পারেন।এটা যেকোনো ব্যয়াম হতে পারে।দরকার হলে কিছু সময় হাটুন।আপনার সাস্থের জন্য অনেক উপকারি হবে এই ব্যয়াম।তাই যদি আপনি সুসাস্থের অধিকারি হতে চান,তাহলে অবশ্যই প্রতিদিন সকাল বেলা ঘুম থেকে উঠে ব্যয়াম করুন।

এই ৪ টি কাজ আপনি প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে অবশ্যই করবেন এতে আপনার সাস্থ্য ভালো থাকবে,মন ভালো থাক, বিভিন্ন বিষয় নিয়ে ধারণা হবে এবং সারদিন কাজ করার এনার্জি পাবেন।তাই আমি এখানে যেই কাজগুলো বলেছি তা সম্ভত আপনার প্রতিদিন সকালবেলা ১ ঘন্টা লাগবে শেষ করতে অবশ্যই প্রতিদিন কাজগুলো করবেন।

Related Posts

12 Comments

মন্তব্য করুন