সকাল ৮ টা বাঝার আগেই যেই ৫ টি কাজ করবেন।

আশা করি সবাই ভালো আছেন।আমাদের অনেকের মনেই প্রশ্ন জাগে যে সফল বেক্তিরা সকালবেলা ঘুম থেকে উঠে কি করে।তারা কি আমাদের মতই সাধারাণ কাজগুলো করে নাকি কিছু ব্যতিক্রম করে থাকে।এবং এটা সত্যি তারা কিছু কাজ করে যা সাধারণ মানুষ কখনোই করে না।তাই তাদের করা সকালবেলা ৫ টা কাজ আজকে আমি আপনাদেরকে বলবো।যেই কাজগুলো করলে আপনার সারাদিনটা ভালো কাটবে।কাজ করার মনোভাব আসবে।চলুন জেনে নেওয়া সেই ৫ টি কাজঃ

১.তারা সকালবেলা মেডিটেশন করে।মেডিটেশন হলো এক প্রকার ধ্যানের মত।সকালে তারা খুব ভুরে ঘুম থেকে উঠে মেডিটেশন করে।কারন সেইসময় এত কোলাহল থাকে না,পরিবেশ অনুকূলে থাকে।তাই তারা মেডিটেশন করে।আর মেডিটেশন করার উপকারীতা সম্পর্কে কাওকে বলে দেওয়া লাগবে না।

২.তারা দ্বিতীয় যেই কাজটা করে সেটা হলো ভিজুলাইজেশন।মানে হলো আপনার ভবিষ্যতে কি কি করবেন বা কি চাকরি করবেন তারা সেটা ভাবে যে তারা সেই চাকরিটা বা কাজটা সফল হয়ে গিয়েছে।এই কাজটি আমাদেরকে কাজ জয়ী হওয়ার অনুপ্রেরণা দে।

৩.তারা একটু ব্যয়াম করে।সেটা যেরকম ব্যয়াম হতে পারে তারা সেই ব্যয়াম করে শরীরকে সুস্থ রাখে।এবং কাজ করার শক্তি পায়।ব্যয়াম করার ফলে তাদের কাজ করার ক্ষমতা অনেক গুনে বেরে যায়।

৪.তারপর তারা সংবাদ পএ বা বই পরে থাকে।কারন এইগুলা তাদের জ্ঞান অর্জন করার ক্ষমতা বারায়।আর সকালবেলা তারা প্রতিদিন ২,৩ প্রষ্ঠা বই পরে।যা মাস শেষে ৯০ প্রষ্ঠা পড়া হয়ে যায়।এবং এর ফলে তারা ধীরে ধীরে সফলতা পায়।

৫.তারপর তারা মোটিভেশন কথা শুনে বা পড়ে।সকালবেলা তারা মোটিভেশন শুনে কাজ শুরু করে ফলে তাদের সারাদিনটা অনেক ভালো যায়।নিকের উপর তাদের বিশ্বাস চলে আসে যে তারা পারবে।আর এই বিশ্বাসগুলোর কারনে একজন মানুষ সফল মানুষে পরিনত হয়।

তাই আপনি যদি এই ৫ টি কাজ করে তাদের মতো সকালবেলাটা শুরু করতে চান তাহলে অবশ্যই আপনাকে সকালবেলা ঘুম থেকে উঠতে হবে।কারন দেরি করে ঘুম থেকে উঠলে এই গুলো মেনে ভালো কোনো ফলাফল পাওয়া যায় না।তাই ভুরবেলা ঘুম থেকে উঠে ৫ টি টিপ্স মেনে কাজ করবেন দেখবেন আপনি কয়েকদিনের মধ্যে ভালো ফলাফল পাবেন।কাল থেকেই শুরু করে দিতে পারেন। ধন্যবাদ সবাইকে।

Related Posts

2 Comments

মন্তব্য করুন