সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত কিভাবে নেবেন?

আশা করি সবাই ভালো আছেন।জীবনে সফলতা পাওয়ার জন্য যেই বিষয়টি সবথেকে বেশি দরকার তা হলো সঠিক সিদ্ধান্ত।সেই সঠিক সিদ্ধান্তটি আবার নিতে হয় সঠিক সময়ে।না হলে হয়তো সেই সিদ্ধান্ত অন্য কেও কাজে লাগিয়ে সফল হয়ে যাবে।তারপর সঠিক সিদ্ধান্তটিকে বাস্তবায়ন করার জন্য কঠোর পরিশ্রম,ধৈর্যো,অধ্যবসায় করতে হয়।এবং যদি তা একবারে সফল না হয় বা কাজটি করতে গিয়ে ব্যর্থ হয়ে যায়। তারপর সেই ব্যর্থতা থেকে শিক্ষাগ্রহণ করে আবার চেষ্টা করা হয়।এবং এভাবেই সে সফল হতে পারে।তাছাড়াও অনেক মানুষ কাজটিকে নিয়ে হাসাহাসি করবে। কিন্তু সেই সবকিছুকে বাদ দিয়ে চেষ্টা চালিয়ে যেতে হয়।আর এভাবেই একজন সাধারণ মানুষ থেকে সফল মানুষ থেকে পরিনত হয়।

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ যিনি মাএ ২৫ বছর বয়সে অনেক ধন-সম্পদের মালিক হয়ে গিয়েছেন।এখন বর্তমানে তিনি বিশ্বের চতুর্থ ধনী বেক্তি।তিনি বলেন ২২ বছর বয়সেই ৮-১০ কোটি টাকার মালিক হওয়া যায়।আর তিনি সেটা করে ও দেখিয়েছেন। তিনি একজন সফল মানুষে পরিনত হয়েছেন একমাত্র সঠইক সিদ্ধান্ত এবং পরিশ্রমের জন্যই।তার সঠিক সিদ্ধান্ত ছিল ফেসবুক প্রতিষ্ঠান করা এবং এর জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের পড়াশোনাও ত্যাগ করেছেন।তাই বলা যায় একটি সঠিক সিদ্ধান্ত মানুষকে সিফলভহতে সাহায্য করে।সঠিক সিদ্ধান্ত সঠিক সময়ে নেওয়ার জন্য ৫ টি টিপ্স দেওয়া হলো;

১.আমাদের মাথায় যখন যেই নতুন আইডিয়াগুলো আসবে তার একটা নোট করে রাখতে হবে।বলা যায় না সেই আইডিয়ায় হয়তো সফলতা নিয়ে আসবে।

২.যদি নতুন কোনো আইডিয়া কাজে লাগানোর ফলে মানুষের সুবিধা হয় ,নিজের সুবিধা হয়।এবং একেবারে নতুন হয়ে থাকে তাহলে তা বাস্তবায়নের জন্য এখুনি কাজে লেগে পরতে হবে।

৩.কাজ শুরু করার আগে সেই বিষয়ে প্রাথমিক ধারণা নিয়ে এবং ইন্টারনেটে একটা খোজাখুজি করে জ্ঞান অর্জন করতে হবে।

৪.যেই কাজটার জন্য উপযুক্ত সেইটা শুরু করে দিন।

৫.আপনার প্রছন্দের কাজগুলো করুন।তাহলে তা আপনাকে নতুন কিছু আইডিয়া দিতে পারবে।

কাজটিকে সহজ না ভেবে কঠোর পরিশ্রম করুন।আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনি নতুন কাজের জন্য আগ্রহী হবেন।এবং তা বাস্তবায়নের জন্য সব্বোচ্চ চেষ্টা করবেন।ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

Related Posts

5 Comments

মন্তব্য করুন