সত্যিই কি সম্পূর্ণ আমেরিকাকে ভাগ করতে চলেছেন ট্রাম্প?

ট্রাম্পের বিরুদ্ধে আমেরিকাকে ভাগ করার অভিযোগ করলেন সাবেক প্রতিরক্ষামন্ত্রী:
কেমন আছেন আপনারা আশা করি সকলেই ভাল আছেন আজকে আপনাদের সামনে আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে করা নতুন অভিযোগ তুলে ধরবো। আর এই অভিযোগটি করেছে আমেরিকারই বরখাস্ত হওয়া সাবেক প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস। এই সাবেক প্রতিরক্ষামন্ত্রী বলেছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রকে ভাগ করার চেষ্টা করছে। এছাড়াও এ প্রতিরক্ষামন্ত্রীর আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পের কড়া সমালোচনা করেন এবং এর সাথে অভিযোগ করে বলেন যে ট্রাম্পের নেতৃত্ব অপরিপক্ক অর্থাৎ তিনি একজন ভালো শাসক নন এবং যুক্তরাষ্ট্রকে তিনি ভাগ করার চেষ্টায় আছেন।
সম্প্রতি পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ যুবককে হত্যার প্রতিবাদে পৌর যুক্তরাষ্ট্রে চলছে বিক্ষোভ এবং যা বর্তমানের দাঙ্গায় রূপ নিয়েছে আর এই ঘটনাকে কেন্দ্র করে নিয়ে সকলেই ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে সরব হয়ে উঠেছেন। বিশেষজ্ঞদের মধ্যে আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার প্রশাসন বিক্ষোভ সামাল দিতে ব্যর্থ।
উল্লেখ্য যে সিরিয়া থেকে যুক্তরাষ্ট্রের সৈন্য সদস্য প্রত্যাহারের ট্রাম্পের যে নির্দেশনা দিয়েছিল সেই নির্দেশনার বিরোধিতা করে বিগত 2018 সালের ডিসেম্বর মাসের দিকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রধান দায়িত্বে থাকা ম্যাটিস পদত্যাগ করতে। আর এই সাবেক প্রতিরক্ষা মন্ত্রী আমেরিকার পুরো দেশজুড়ে চলমান বর্ণবাদ বিরোধী বিক্ষোভের সমর্থন দিয়ে দিয়েছেন। যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর সাবেক এ জেনারেল আটলান্টিসের প্রকাশিত এক বিবৃতিতে আমেরিকার বর্তমান প্রেসিডেন্টের সমালোচনা করে বলেন ডোনাল্ড ট্রাম্প আমার জীবনে দেখা প্রথম প্রেসিডেন্ট যার আমেরিকার জনগণকে এক করার কোনো চেষ্টা নেই এমনকি এক করার জন্য কোন রকম চেষ্টা তো দূরে থাক চেষ্টা করার ভান পর্যন্ত করেন না এই প্রেসিডেন্ট। আর তার এই নেতৃত্ব কে এই প্রতিরক্ষামন্ত্রীর দৃষ্টিতে আমেরিকাকে ভাগ করার একটি অপচেষ্টা বলে মনে করছেন। এছাড়াও তিনি আরও বলেন যে পুরো বিশ্ববাসী আজ আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর অপরিপক্ক নেতৃত্তের সাক্ষী হচ্ছে।
উল্লেখ্য যে মিনেপোলিস এক কৃষ্ণাঙ্গ যুবক ফেডকে নির্মমভাবে হত্যার পরপরই যুক্তরাষ্ট্রে বিক্ষোভের ঝড় উঠেছে। ইতিমধ্যে সেখানকার পুলিশ কার্যালয়ে আগুন দিয়েছে বিক্ষোভকারীরা এবং আশপাশের বিভিন্ন জায়গায় ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটছে এই বিক্ষোভের মধ্য থেকে। আর তাই এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রয়োজনে দেশজুড়ে সেনা মোতায়েনের হুমকি দিয়েছেন আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আমেরিকার এই অরাজক পরিস্থিতি দেখে ক্ষুব্ধ হয়ে পড়ছেন সেখানকার বেশিরভাগ বিশেষজ্ঞ।
ইতিমধ্যে আমেরিকায় প্রায় 10 হাজার বিক্ষোভকারীকে আটক করা হয়েছে বলে ধারণা করছেন সেখানকার গণমাধ্যম। আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।
যদি আমার দেহতত্ত্বে কোন রকম হয়ে থাকে তবে তা অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং সঠিক তথ্যটি কমেন্ট বক্সের মাধ্যমে সকলকে জানিয়ে দিবেন। ধন্যবাদ।

Related Posts