সফল বেক্তিরা যেই ৪ টি কথা কাওকে বলেন না।

আশা করি সবাই ভালো আছেন।কথা হলো এমন একটা জিনিস যার মাধ্যমে আপনি কোন মানুষের সাথে সহজেই ভালো সম্পর্ক গড়ে তুলেতে পারেন আবার সেই সম্পর্কে সহজেই নষ্ট করে ফেলতে পারেন।তাই আমাদের জেনে বুঝে কথা বলতে হবে।যারা চালাক বেক্তি তারা কোনো সময় কাওর সাথে সম্পর্ক নষ্ট করেন না।তারা বলেন,কথা আর ধনুক দুটি যদি একবার বের হয়ে যায়,তাহলে তাকে আর ফিরিয়ে আনা সম্ভব না।তাই আমি এমন ৪ টি কথা আজ বলবো যেইগুলা সফল মানুষরা কোনো সময় কাওকে বলেন না,এবং মানুষকেও সেই কথা বলতে নিষেধ করেন।

১.আপনি যদি আর্থিক অনটনে থাকেন তাহলে সেই কথা কাওকে বলবেন না।কারন আপনি যাকে বলছেন সে তখন আপনার কথার সাথে একটু দুঃখ মনোভাব করলেও পরে, কিন্তু সে আবার সেই কথা নিয়ে আপনাকে সমস্যায় ফেলতে পারেন।যেমন সে সেই কথাটা আরও চারজনকে বলবে তখন আপনার কষ্ট কমার বদলে আরও বাড়বে।তাই আর্থিক অনটনের কথা কাওকে বলবেন না।

২.আপনার ব্যর্থতার কথা আপনি কাওকে বলবেন না।আপনি যদি যেকোনো কাজে ব্যর্থ হয়ে থাকেন, তাহলে সেই কথা কাওকে বলবেন না।এখন আপনি নিজের ভার কমানোর জন্য আরেকজন বললেন পরে যদি সেই কথাটা নিয়ে সে আপনাকে ব্রেকমেইল করে।তাহলে পরে যদি কোনো সমস্যায় না পরতে হই তাই আগে থেকেই নিজের ব্যর্থতার কথা কাওকে বলবেন  না।

৩.আপনার পারিবারিক সমস্যার কথা।আমাদের পরিবারে তো কত সমস্যায় হতে পারে,কিন্তু আবার কিছুদিন পরে সেই সমস্যার সমাধান হয়ে যাবে ,কিন্তু আপনি যদি সেই সমস্যা আপনার বন্ধু বা অপরিচিত ভাই,বোনকে বলেন তাহলে সে আরও সমস্যা বারাবে।তাই আপনার জীবনকে সুখময় করতে এই ধরনের কথা বলবেন না।

৪.আপনার বউ এর সাথে যদি কোনো সমস্যা হয়। সেইকথা ভুলেও কাওকে বলবেন না।একসাথে থাকতে গেলে তো সমস্যা হবে এটায় সাভাবিক।কিন্তু আপনার দায়িত্ব সেই সমস্যা সমাধান করা,কিন্তু আপনি যদি সেই সমস্যা সমাধান না করে আরও সেই সমস্যা আপনার আশেপাশে মানুষকে শোনাচ্ছেন তাহলে একবার ভেবে দেখুন ভবিষ্যতে এটা আপনার কতটা ভয়ংকর রুপ নিতে পারে।আপনার আশেপাশের মানুষগুলো এই কথা শুনতে অনেক বেশি আগ্রহ থাকে।তাই এর ফলে আপনাদের সম্পর্ক নষ্ট হয়ে যেতে পারে।তাই এইরকম কথা বলবেন না।

সফল মানুষরা এই ৪ টি কথা কাওকে বলেন না।তাই আমি বলবো আপনিও এই ৪ টি কথা মানুষকে বলা থেকে বিরত থাকুন।আর যদি ভুলবসত বলে ফেলেন তাহলে আপনি যেই ভয় টা পাচ্ছেন সেইটা হয়তো বাস্তবে রুপ নিবে।

সবাই ভালো থাকবেন এবং বাসায় থাকবেন।

Related Posts

15 Comments

মন্তব্য করুন