সফল ব্যবসার কিছু ধারণা – ব্যবসা করুন, নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করুন। নিজে উপকৃত হয় এবং দেশের উপকারে আসুন

ব্যবসা করুন, নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করুন। একটি ভালো সিদ্বান্ত/ব্যবসা বদলে দিতে পারে আপনার জীবন। আপনার মেধা, পরিশ্রম, সততা দিয়ে চেষ্টা করলে অবশই আপনি একদিন সফল হবেন। আর ব্যাবসার ক্ষেত্রে ধর্য্য অবশই একটি মূল বিষয়, এখানে আপনি সঠিক ভাবে মেধা এবং তার সাথে ধর্য্য রাখতে না পারলে সফল হবেন না। আর ব্যাবসার ক্ষেত্রে খেয়াল রাখবেন যে, আপনি যে বিষয়ে দক্ষ/জানেন তার উপর ব্যবসা করার চেষ্টা করবেন। কোনো কিছু না জেনে বিনিয়োগ করবেন না।

ব্যবসা করার আগে যে জিনিস গুলো খেয়াল রাখবেন:-
– প্রথমে আপনি কি ব্যবসা করবেন, তা ঠিক করুন।
– সে ব্যবসা এর উপর আপনার দক্ষতা অর্জন করুন।
– আপনি সময় দিতে পারবেন কিনা তা ঠিক করুন।
– বিনয়গ করার আগে ভালো ভাবে সিদ্বান্ত ঠিক করুন।
– আপনার কাছের বন্ধু দের থেকে ভালো ধারণা নিতে পারেন।
– ব্যাবসায় লাভ/ক্ষতি আছে, ধর্য্য ধরে থাকতে পারবেন কিনা দেখুন।
– পুঁজি কম থাকলে ভালো/সৎ পার্টনার শেয়ার/চিনতে ভুল করবেন না।
-মেধা, সততা,অধ্যাবসায়, পরিশ্রম সঠিক জায়গাতে ব্যবহার করার চেষ্টা করুন।

আমাদের দেশে যে ব্যবসা গুলা তে আপনি সফল হতে পারেন:- আমি আপনাদের কে ৩টি ব্যাবসার ব্যাপারে ধারণা দেব। যে ব্যবসা গুলো করে আপনি একজন সফল ব্যাবসায়ী হতে পারেন।

রেস্টুরেন্ট এর ব্যবসা

আমাদের দেশে এ ব্যবসা টা এখন বর্তমান সময়ে খুব ভালো অবস্থানে আছে। মানুষ এখন ভোজন রসিক। আপনি যদি ভালো কোনো লোকেশন সিলেক্ট করে এই ব্যবসা করতে পারেন, তাহলে আপনি ব্যাবসায় ক্ষতির মুখে পড়বেন না। এবং গুণগত কোয়ালিটি ভালো রেখে ব্যবসা করুন, তাহলে আপনি খুব সহজে এ ব্যাবসায় সফলতা পাবেন।

এক্সপোর্ট/ইম্পোর্ট এর ব্যবসা

আপনার যদি এ বিষয়ে ভালো ধারণা থাকে তাহলে আপনি এ ব্যবসা করতে পারেন। কারণ আমাদের দেশে এক্সপোর্ট/ইম্পোর্ট এর ব্যাবসার ক্ষত্রে সরকারি ভাবে খুব সহযোগিতা পাওয়া যায় । এই ব্যাবসার উপর সরকার ভূর্তুকি প্রদান করে। আপনি যেমন – শুকনো খাবার, দেশীয় উৎপাদন জাত পণ্য ইত্যাদি বিদেশে রপ্তানি করে নিজের ও দেশের শুনাম অর্জন করতে পারেন।

খামার জাতীয় ব্যবসা

আপনি বিভিন্ন ধরণের খামার জাতীয় ব্যাবসার প্রশিক্ষণ নিয়ে এই ব্যাবসায় নিজেকে নিয়োজিত করতে পারেন। যেমন:- মাছের খামার, গরু-ছাগলের খামার, হাঁস-মুরগির খামার। এই ব্যাবসায় আপনি ভালো ভাবে প্রশিক্ষণ নিয়ে কাজ করলে আপনি সফল হবেন। এতে আপনি ব্যবসা করে নিজে লাভবান হবেন এবং দেশের খাদ্যের চাহিদা ভালো ভাবে মিটাতে পারেন।

পরিশেষে বলবো, আমরা এমন কিছু ব্যবসা করবো যাতে নিজে এবং নিজের দেশ লাভবান হয়। সবাই ভালো থাকবেন, নিজেদের এবং দেশের জন্য কাজ করবেন।

Related Posts