সফল মানুষরা যেই কাজগুলো করে।

সারা বিশ্বে শুধু ১ পার্সেন্ট মানুষ সফল আর বাকি ৯৯ পার্সেন্ট মানুষই অসফল।তাদের অনেক বক্তব্য তারা বলেছেন তুমরা আমার সফলতা দেখ না দেখ সফল হতে গিয়ে কি কি বাধার সম্মুখীন হয়েছি।তাদের অনেক বক্তব্য শুনে মনে হই সফলতাটা অনেক সহজ কিন্তু সতিকার অর্থে এর জন্য দরকার যেমন প্রবল ইচ্ছা তেমন দরকার কঠোর পরিশ্রম।তাই আজকে আমি আপনাদেরকে বলবো সফল বেক্তিদের এমন কিছু গুন যা হইতো আপনি নিজের জীবনেও প্রয়োগ করে আপনার জীবনকে আরও সুন্দর আরও সহজ করে তুলতে পারেন।

১.কথা কম বলুন,শুনোন বেশি।

সফল বেক্তিরা কথা কম বলতো এবং শুনতো বেশি।তারা এও বলেছেন যে কথা কম বলার জন্য তারা জীবনে কোন সমস্যার সম্মুখীন হই নি।কিন্তু কথা বেশি বলার কারনে তারা জীবনে অনেক যায়গায় সমস্যার সম্মখীন হয়েছে।তাই দয়া কথা কম বলবেন এবং শুনতে চেষ্টা করবেন বেশি।

২.অন্যর ভুল থেকে শিক্ষা নিন।

এতদিন শুধু জেনে এসেছেন নিজের জীবনে যা ভুল হয়েছে তা থেকে শিক্ষা নিতে।কিন্তু এখন থেকে অন্যর ভুল থেকেও শিক্ষা নিন।কারন সব ভুল যে খালি আপনার সাথেই হবে তা কিন্তু না আপনি অন্যর ভুল থেকে শিক্ষা নিলে জীবনে সব কিছু শিখতে পারবেন।

৩.নিজের কোন ভুল হলে তা সিকার করে নিন।

আমরা তো এমন অনেক মানুষকে দেখিছি যারা ভুল করলেও তা মানতে চাই না অযথা তর্ক করে এবং এইসব মানুষকে কেও প্রছন্দ করে না।আর এইকাজ টা শতকরা ৯০ ভাগ মানুষ করে থাকে যদি আপনি বাকি ১০ ভাগ মানুষের মধ্যে আসতে চান তাহলে যদি কোনো ভুল করে থাকেন তার জন্য ক্ষমা চেয়েনিবেন,এতে করে সবাই আপনাকে অনেক সত্যবাদি মনে করবে।

এই ৩ টি কাজ সফল মানুষরা মানতো,তাই আপনিও নিনের জীবনে এই ৩ টি কাজ ব্যবহার করতে পারেন আমি মনে করি কিছুদিনের মধ্যে অনেক ভালো ফলাফল পাবেন।

Related Posts

9 Comments

মন্তব্য করুন