সবচেয়ে কম সময়ে খুব সুন্দরভাবে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন কিভাবে

আশাকরি সকলেই ভালো আছেন। বর্তমান এই ডিজিটাল যুগ এ আমরা সকলেই স্মার্টফোন ব্যবহার করে থাকি। অতিতকালে মোবাইল কে শুধু যোগাযোগ এর জন্য ব্যবহার করা হলেও, বর্তমান সময়ে এসে মোবাইল এর ব্যবহার অনেক দূর এগিয়েছে। যোগাযোগ, এডিটিং, হিসাব-নিকাশ, ভিডিও, অডিও ইত্যাদি ছাড়াও বলতে গেলে পুরো বিশ্ব কেই হাতের মুঠোই আনতে পারি একটি স্মার্টফোন দিয়ে।

আজকে আপনাদের মাঝে একটি টিপস শেয়ার করতে যাচ্ছি, সকলেই সম্পূর্ণ লেখাটি পড়বেন। আশাকরি সকলেই উপকৃত হবেন।

আমাদের প্রায় সকলের ই বিভিন্ন সময় বিভিন্ন কাজে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হয়।ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য তখন আমরা বিভিন্ন ধরনের অ্যাপস খুজে থাকি। আমি আপনাদের খুব কম সময়ে খুব সুন্দর ভাবে কিভাবে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারেন তার একটি টিপস দিবো।

ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে আপনার কোন অ্যাপস ইনস্টল করার প্রয়োজন নেই। আপনাকে একটি ওয়েবসাইট সম্পর্কে জানাবো, যেখানে আপনি আপনার পছন্দের ছবিটি শুধুমাএ ক্লিক করবেন সাথে সাথেই ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যাবে। খুব সহজ একটি মেথড। সময় ও খুব কম লাগে। আপনি প্রতি মিনিট এ ৩০ টির মতো ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন।

১। প্রথমেই আপনি আপনার মোবাইল এ থাকা গুগল ক্রোম ব্রাউজার এ যাবেন।

২। এরপর সার্চ অপশন এ – www.remove.bg লিখে সার্চ করুন।

৩। www.remove.bg সাইটটি তে প্রবেশ করার পর, আপনি দেখতে পারবেন upload image নামের একটি অপশন আছে। অপশনটি তে ক্লিক করবেন।

৪। এরপর আপনাকে সরাসরি আপনার গ্যালারি তে নিয়ে যাবে। গ্যালারি থেকে আপনি আপনার পছন্দের ছবিটি সিলেক্ট করবেন। এরপর done অপশন এ ক্লিক করবেন।

৫। এরপর দেখতে পারবেন অটোমেটিক আপনার ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে গেছে।

৬। এরপর আপনি download অপশন এ ক্লিক করে ছবিটি ডাউনলোড করে নিবেন।

৭। চাইলে আপনি ছবিটিকে hd করেও ডাউনলোড করতে পারবেন। এজন্য আপনি hd download অপশন এ ক্লিক করে ডাউনলোড করে নিলেই হবে।

এই সাইট টি ব্যবহার করলে আপনার বাড়তি কোনো অ্যাপস ইনস্টল করার প্রয়োজন নেই। অনেক সময় আমরা মোবাইল ফোন এ বিভিন্ন ফটো এডিটিং অ্যাপস ইনস্টল করে রাখি, এতে মোবাইল ফোন এর কাজ করার গতি কমে যায় এবং স্টোরেজ কমে যায়। আপনি যদি সাইটটি ব্যাবহার করেন তাহলে আপনার ফোন কে ক্ষতিকর অ্যাপস থেকে সুরক্ষিত রাখতে পারেন।
সাইট টি গুগল এর ই একটি সাইট। তাই আপনারা সবাই নিশ্চিন্তে নিরাপদে কাজ করতে পারেন।

কাজটি খুবই অল্প সময় এর কাজ। কিন্তু লিখতে গেলে অনেক বড় হয়ে যায়। আপনি যদি সাইটটি তে কয়েক দিন কাজ করেন, তাহলে প্রতি সেকেন্ডে একটি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন।

আশাকরি আপনি পুরো পোস্ট টি পড়েছেন। একবার হলেও ট্রাই করে দেখতে পারেন। আশাকরি সকলেই উপকৃত হবেন।
ধন্যবাদ সকলকে সাথে থাকার জন্য।

Related Posts