সবজি বাজারের খবর

রাজধানী, বিভাগীয় ও বড় শহরগুলো থেকে পাওয়া তথ্য অনুযায়ী, কোথায়ও ক্রেতারা স্বস্তিতে নেই। পাইকারি ও খুচরা বাজারে দামের এত ফারাক। কিন্তু কোনো সদুত্তর নেই ব্যবসায়ীদের কাছে। আমদানিকারক দোষ চাপাচ্ছে পাইকারি ব্যবসায়ীদের ওপর, পাইকারি ব্যবসায়ীরা দায় দিচ্ছে খুচরা বিক্রেতাদের।

জানা গেছে, বিক্রেতারা নিজেরাই বসে দাম ঠিক করছে নিজেদের ইচ্ছামতো। বিশেষ করে সবজির ক্ষেত্রে এ প্রবণতা বেশি। এতে করে হাত ঘুরতেই দাম বেড়ে যায় কয়েক গুণ।

এ নৈরাজ্যের মধ্যে ক্রেতারা বলছে, দামের এই অযৌক্তিক ঊর্ধ্বগতি রুখতে কার্যকর বাজার তদারকি দরকার, দৃশ্যত যা কোথাও দেখা যায়। বর্তমান বাজারে বিশেষ করে পিয়াজ দামটা অনেক চড়া রয়েছে। আর সব জিনিসের দান কিছুটা হলেও কম আছে। তবে ঈদের দুই এক দিন আগে সবজির দাম কিছুটা বাড়বে বলে ধারণা করছে ব্যবসায়ীরা ।তবে ক্রেতাদের অবিজক যে,খুচরা বিক্রেতারা নিজে নিজে দাম বাড়িয়ে দিচ্ছে অনেক জিনিসের ।কিন্তু ক্রেতারা চাচ্ছে আর যাতে কোনো সবজির দাম না বারানো সেই ব্যবপারপ সর্তক থাকতে বলা হয়েছে পুলিশ পোশাশনকে। তবে বিক্রেতাদের ধারণা ঈদের আগে বাড়তে পারে ,পিয়াজ, কাঁচামরিচ,শসা, এবং সবজির দামো। তাবে সাধারণ ক্রেতারা বলছে, আরও যদি সবজির বাজার বেড় যায় হলে তাদের পক্ষে সবজি কেনা খুবই কষ্ট হয়ে যাবে। তাই সবজির বাজারের জিনিসের দাম স্থিতি থাকা ধরকার বলে মনে করছে ক্রেতারা ।এই আজকের সবজির বাজারের খবর । সবাইকে সবজির বাজারের খবর যানার জন্যে ধন্যবাদ।

Related Posts