সব সময় হাসি খুশি থাকার সহজ উপায়

আমরা চার পাশের ব‍্যাস্ততার মধ‍্য এত ডুবে গিয়েছি যে ণিজেদের ওপর খেয়াল দেই না। আমরা সবার খেয়াল রাখতে হাসিখুশি থাকার কথা এক প্রকার ভুলে যাই। আজকের বিষয় হচ্ছে কিভাবে খুব সহজে হাসিখুশি থাকা যায়।

 

বিভিন্ন মানুষের বিভিন্ন ধরনের সমস্যা থাকে। সমস্যার জন্য সবসময় দুঃখী বা মন মরা হয়ে থাকে। আর এই সমস্যাগুলো কখনো শেষ হবে না একটি সমস্যা শেষ হলে আরেকটা নতুন শুরু হবে। আমরা জেনে নেই সুখী বা ভালো থাকার কিছু উপায়।

 

১:- আমার অনেকে মনে করে যে হাসিখুশি থাকতে হলে অনেক বড় কিছু অর্জন করতে হবে । তাহলে আমরা ভেতর থেকে খুশি থাকতে পারবো। আসলে তা সত্যি নয় আমার ছোট ছোট জিনিস খুশি খুঁজতে পারি।

২:-যদি আপনার কোন পরিবার থাকে আপনার বউয়ের রান্না করা খাবারের প্রশংসা করুন খারাপ ভালো যাইহোক। আপনার প্রশংসায় আপনার স্ত্রীর মন প্রফুল্ল থাকবে।

৩:-আপনি কখনো অফিসে রিক্সা দিয়ে যাওয়ার সময় রিক্সাওয়ালা ভাইয়ের সাথে কথা বললেন আশেপাশের খবরদেশের খবর ইত্যাদি জিজ্ঞেস করলেন এতে আপনার মন ভালো থাকবে ।

 

৪:-জরুরী উপায় হচ্ছে প্রকৃতিকে অনুভব করা অনুবাদ করুন বাতাস হচ্ছে আপনার গাড়ি এসে ধাক্কা খাচ্ছে । সবুজ গাছপালা পাখিরা উড়ছে ।

৫:-কখনো কখনো নিজেকে সময় দিন নিজের সাথে একা সময় কাটান যোগ ব্যায়াম করতে পারেন মেডিটেশন পারেন ।

৬ :-আপনি ভালো থাকতে পারেন পজিটিভ চিন্তা ভাবনার মাধ্যমে আমরা জানি সব সময় পজিটিভ থাকা যায়না কিন্তু সমস্যা যদি আসে তাহলে যত দ্রুত সম্ভব সমাধান করে নিতে হবে অনেক সমস্যা আসবে একটি একটি করে সমাধান করতে হবে ।

৭:-অনেকে আছে প্রিয় মানুষের সাথে কথা বলতে ভালো লাগে কিন্তু এটা সবাই জানে অতিরিক্ত কিছু ভালো না। তাই ভারসাম্য বজায় রাখা উচিত এতে আপনি দীর্ঘ সময়ের জন্য ভালো থাকবেন।

৮:-ভালো থাকার উত্তম উপায় হলো বন্ধুদের সাথে দেখা করা যারা আপনাকে সব সময় ভালো রাখে। যাদের সাথে আপনি প্রাণ খুলে হাসতে পারেন আপনার মন যতই খারাপ থাকুক হাসানোর দায়িত্বটা বন্ধুর তাইতো বলে বন্ধু ছাড়া জীবন অচল। কাজের ফাঁকে বেশি সময় পেলেই পরিবারের সাথে এবং বন্ধুর সাথে সময় দিবেন ।

সবচেয়ে বড় কথা শরীর সুস্থ তাহলে মন সুস্থ সবাই সুস্থ থাকুন ভালো থাকুন। আপনার হাসি খুশি থাকার কারণটা কি আমাকে কমেন্ট সেকশন জানান আপনি কি করে সবচেয়ে বেশি মজা পান কমেন্টে লিখতে অবশ্যই ভুলবেন না।

Related Posts

7 Comments

মন্তব্য করুন