সম্পূর্ণ ফ্রী তে ওয়েবসাইট তৈরি করুন। ফ্রী তে ওয়েবসাইট ব্যবহার করুন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

পোস্ট এর টাইটেল দেখে বুঝতে পারছেন আজকে কি নিয়ে আলোচনা করব।আজকে আমি আপনাদের বলব কিভাবে আপনি ফ্রী তে ওয়েবসাইট তৈরি করবেন এবং ফ্রী তে ওয়েবসাইট কন্ট্রোল করবেন। তার মানে আপনার কোন ডোমেনে হোস্টিং কোন কিছু করতে হবে না। আপনি সবকিছু একদম ফ্রী তে করতে পারবেন।

আজকে আমি আপনাদের সামনে যে সাইট তথা যেখানে আপনি আপনার ওয়েবসাইট তৈরি করবেন এটা হলো ব্লগস্পট।এটা হলো গুগল এর নির্দিষ্ট সাইট। আপনি এখানে সবকিছু একদম ফ্রী তে করতে পারবেন। ফ্রী তে ওয়েবসাইট তৈরি প্রমোট সবকিছু করতে পারবেন।

আপনি সিম্পল চলে যাবেন blogger.com এ। এখানে গিয়ে আপনি আপনার নাম এবং ওয়েবসাইট এর ঠিকানা দিয়ে সাবমিট করলেই তৈরি হয়ে যাবে একটা সুন্দর ওয়েবসাইট। পরবর্তী তে আপনি আপনার ইচ্ছে মত থিম আপলোড করে ওয়েবসাইট এর ডিজাইন করতে পারবেন। আপনি ইউটিউব কিংবা গুগল এ ব্লগস্পট এর জন্য অনেক ভালো ভালো ফ্রী থিম পেয়ে যাবেন। আপনি শুধু এগুলো ডাউনলোড করে আপলোড করবেন আপনার কাজ এতটুকু তাতে আপনার ওয়েবসাইট এর ডিজাইন এর কাজ হয়ে যাবে।

এখন আপনি পোস্ট অপশন এ গিয়ে আপনার ওয়েবসাইট এর জন্য ভালো ভালো কন্টেন্ট লিখবেন।আর আপনি ইউটিউব এ সার্চ করলে ব্লগস্পট এর প্রচুর সিরিজ পেয়ে যাবেন। আমি মূলত টেকনোলজি বাংলা লিমিটেড ইউটিউব চ্যানেল থেকে আমার ওয়েবসাইট এর কাজ শিখেছি। আপনি সবগুলো ভিডিও দেখলে আর কোন সমস্যা থাকবে না।

আপনি যদি সঠিক ভাবে আপনার ওয়েবসাইট এর কাজ করতে পারেন এটা আপনার লাইফ টাইম এর ইনকাম এর উপায় হবে। যখন আপনার ওয়েবসাইট এ মোটামুটি ভিজিটর আসতে শুরু করবে আপনি লেখালেখি করে ভালো ইনকাম করতে পারবেন। প্রতি মাসে মিনিমাম ১৫০-২০০ ডলার ইনকাম করতে পারবেন।

আশা করি সবাই মোটামুটি একটা ধারণা পেয়েছেন। যেহেতু আপনি সবকিছু একদম ফ্রী তে করতে পারবেন এবং কোন html কোডিং জানতে হবে না। তাহলে একবার চেস্টা করে দেখতে পারেন। হতে পারে আপনার ভাগ্য লুকিয়ে আছে ব্লগিং এ।ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেজ

Related Posts

3 Comments

মন্তব্য করুন