সাদা চুল কালো করার এবং কালো চুল সিল্কি করার চমৎকার রেমেডি

অল্প, কিন্তু তাদের চুল পেকে সাদা হয়ে গেছে এবং অনেক বয়স্ক লোক আছেন যারা তাদের সাদা চুল গুলোকে কালো রাখতে চান। এমনকি অনেক যুবক যুবতীরা আছেন,যারা তাদের চুলগুলোকে সিল্কি, কালো ও সুন্দর রাখতে চান। তাদের জন্য আজকে আমি একটি চমৎকার রেমেডি নিয়ে এসেছি।

যাদের নাকি অল্প বয়সে চুল পেকে যায়। তারা সমাজে চলতে ফিরতে গেলে অনেক সময় অনেক সমস্যার সম্মুখীন হন। তাদেরকে অনেক সময় অনেক লজ্জাজনক অবস্থায় পড়তে হয়। বিশেষ করে যাদের বিয়ের আগে চুল পেকে যায় অল্প বয়সে, তাদের বিয়ের সময় বিয়ে দিতে গেলে অনেক ঝামেলার সম্মুখীন হতে হয়। তাদের জন্য পাত্র বা পাত্রী খুঁজে পাওয়া অনেক মুশকিল হয়ে পড়ে। তাদেরকে বিয়ে দিতে গেলে অনেক ঝামেলা পোহাতে হয়। এসব সমস্যা সমাধানের জন্য আমি আজকের এই রেমেডি টা নিয়ে এসেছি।

এখন আসুন জেনে নেয়া যাক রেমেডি তৈরি করতে কি কি লাগছে?

রেমেডি তৈরি করতে লাগবে ৩ টি উপাদান।
উপাদানগুলো হচ্ছে,,
১/…..চাপাতি,,
২/…..শ্যাম্পু,,
৩/…..কফি পাউডার।

এখন আসুন জেনে নেয়া যাক রেমেডি টি কিভাবে তৈরি করবো??

প্রথমে আমরা দু কাপ পানির সাথে দু’ চা চামচ চা পাতি দিয়ে ভালো করে এটাকে জাল দিয়ে লিকার করে নেব। লিকার টা যখন ঠান্ডা হয়ে যাবে, ওই ঠান্ডা লিকারের সাথে আমরা আমাদের মাথার চুল পরিস্কারের জন্য যতটুকু শ্যাম্পু প্রয়োজন ততটুকু নিয়ে, এর সাথে ১ চা চামচ কফি পাউডার মিশিয়ে, তারপর তিনটা উপাদান একসাথে করে একটি প্যাক তৈরি করব।

রেমেডি টা যখন তৈরি হয়ে যাবে, তখন আমরা গোসলের ৫/৭ মিনিট আগে বা ১০ মিনিট আগে ভালো করে এটাকে আমাদের চুলের সাথে মিশিয়ে নেব। চুলের গোড়া থেকে শুরু করে প্রতিটা চুলে যেন ভালোভাবে রেমেডিটা লাগে, সেভাবে খেয়াল রেখে আমরা ভালোভাবে চুলের সাথে রেমেডি টা লাগিয়ে নিব।

এবং ৫ থেকে ১০মিনিট অপেক্ষা করব। অপেক্ষা করার পর আমরা গোসল করব এবং গোসল করার সময় ভালো করে চুলগুলো পরিষ্কার করে নেব।

তরপর আর চুলে শ্যাম্পু করার প্রয়োজন নেই। এভাবে সপ্তাহে দুই থেকে তিন দিন আমরা ব্যবহার করব। আমরা যদি এই রেমেডি ঠিকমতো ব্যবহার করতে পারি, তাহলে আমাদের সাদা চুল গুলো আস্তে আস্তে কালো হতে থাকবে এবং সিল্কি হতে থাকবে।

আমরা এই সহজ তিনটি উপাদান দিয়ে একটি রেমেডি তৈরি করে আমাদের এই কঠিন সমস্যার সমাধান করতে পারি। আপনারা যদি এই রেমেডি টি ব্যবহার করে উপকৃত হন, তাহলে আমাকে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। আমি চেষ্টা করবো আপনাদের জন্য আরো নতুন নতুন এমন কিছু সমস্যার সমাধান নিয়ে আসার জন্য।

আমার জন্য সবাই দোয়া করবেন।
আল্লাহ হাফেজ।

***আরো এমন টিপস পড়তে এখানে  ক্লিক করুন ।

Related Posts