সিপিয়ে মার্কেটিং আসলে কি? চলুন জেনে নেই

সিপিয়ে মার্কেটিং বুঝলে অনেক সহজ, না বুঝলে অনেক কঠিন,সহজে সিপিয়ে বলতে আমি বলব দালালি।

কেন বললাম?ব্রোকারবা দালাল যেমন মাঝামাঝি অবস্থায় থেকে কোন কাজ সম্পাদন করে, তেমনি এক ওয়েবসাইটের কিছু অফার, যেমন পণ্য,সফটওয়্যার,অন্য ওয়েবসাইটে এক জন কে যুক্ত করাই হচ্ছে সিপিএ। এর মানে দাড়ালো আপনি কোন এক ওয়েবসাইটের হয়ে অন্য এক জিনিসের কিছু অফার জনগণের নিকট নিয়ে যাচ্ছেন।যার জন্য আপনি পাচ্ছেন কমিশ।

সিপিএ এর মধ্যে রয়েছে PPl,PPS,CoD,CCP, এর প্রতিটি ধাপ আলাদা আলাদা ভাবে কমিশন দিয়ে থাকে।যা ডলার হিসাবে থাকে।

সিপিয়ে মার্কেটিং এর জন্য যা যা দরকার পিসি,ইন্টারনেট কানেকশ, ভালো কোন সিপিএ নেটওয়ার্ক , আর সিপিয়ে নেটওয়ার্ক এর ট্রাফিক আনার কিছু প্লাটফর্ম ।

আপনি যখন এক জন ট্রাফিক কে এনে লিংক প্রমোট করবেন,তখন অই ট্রাফিক যদি রোলস মুতাবেক কাজ সম্পাদন করে তবেই আপনি ডলার ইনকাম করতে পারবেন।এখন বাংলাদেশের অনেকে এর সাথে জড়িত,এবং তারা ভালোই ইনকাম করছেন।আপনিও যদি সিপিয়ে মার্কেটিং করতে চান ত,, এক জন ভালো সিপির জানা ব্যক্তির কাছ থেকে শিখে কাজে লেগে জান,সাফল্য আসবেই।

সিপিএ নেটওয়ার্ক এ কাজ করতে হলে, প্রথম হচ্ছে নেটওয়ার্ক এ কাজের অভিজ্ঞতা থাকা লাগবে,পিসির টুকি টাকি কাজ জানা লাগবে,ভিপিএন,ভিপিএস,প্রক্সি ব্যাপারে জানা লাগবে,আর এ সব সহজে কেউ শিখাতে চায় না।তাই কারো ফাদে পা না দিয়ে, নিজে নিজে কিছুটা গোগল, ইউটিউবের হেল্প নিন,এর পরে মেন্টর খুজুন,আর সিপিএতে একা কাজ করার থেকে গ্রুপে কাজ করা অনেক ভালো,এতে রেজাল্ট ভালো আসে।

পিপিএল এর মানে হচ্ছে পে পার লিড,যার সহজ পরিচয় যে কোন কিছু ইনপুট করা,আপনি যাকে লিংক প্রমোট করবেন, সে হয় তার ইমেই, বা জিপ, বা অন্য কোন কিছু সাবমিট করবে,আর এটা নেটওয়ার্ক এ পাওয়া যাবে যে এই অফার কি জন্য আপনাকে পে করবে,সে অনুসারে ট্রাফিক কাজ করলে, আপনি সহজেই ইনকাম করতে পারবেন।

লস পলস সহ নানা নেটওয়ার্ক এখন নানা রকম পিপিএল অফার দি, যা প্রমোট করে আপনিও ঘরে বসে ইনকাম করতে পারবেন,তবে মাঝেমধ্যে কিছু ইনভেস্ট করতে হতে পারে।তবে তা আপনার ইনকামের জন্য ই।

আমি এই ব্যাপারে পরে আরো আলোচনা করব,সেখানে মিডিল পয়েন্ট সহ কিছু গুরুত্বপূর্ণ বিষয় জানানোর চেস্টা করব।ভালো থাকুন, সুস্থ থাকুন,নিরাপদে থাকুন।      

PPS এর বিস্তারিত আলোচনা পরবর্তী পোস্টে সংযুক্ত করা হবে।

 

Related Posts

19 Comments

মন্তব্য করুন