সৃজনশীলতা কাকে বলে জেনে নিন

আসসালামুওয়ালাইকুম কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন।আপনাদের মাঝে আবারো চলে আসলাম নতুন একটি টপিক নিয়ে আজ আমরা কথা বলব সৃজনশীলতা নিয়ে। এবং পরিবারের সাপোর্টে থেকে পরিবার কে সাপোর্ট করে সকল কাজ করার সুবিধা গুলো নিয়ে।
কোনাে কিছু করার নতুন পন্থা খুঁজে বের করাকে সৃজনশীলতা বলে । নিজের কাজ নিজে করলে গুছিয়ে কাজ করা যায়। সময় বাঁচে ও কজ সুন্দর হয়। আবার নিজের কাজ নিজে করলে কাজের প্রতি ভালোলাগা তৈরি হয়। এছাড়াও প্রাত্যহিক জীবনে নিজের কাজ নিজ করলে কাজের প্রতি শ্রদ্ধাবোধ ও আগ্রহ বেড়ে যায়। যার ফলে কাজের প্রতি অলসতা দূর হয় এবং কর্মস্পৃহা বৃদ্ধি পায়।আমাদের নিজেদের মধ্যে এসকল বৈশিষ্ট্যগুলাে অর্জন করতে হলে প্রথমে আমাদের নিজের কাজ নিজে করতে হবে। কারণ নিজে কাজ করলে সুন্দরভাবে গুছিয়ে কাজ করা। যায়। এক্ষেত্রে সময়ের অপচয় কম হয়। আবার নিজে কাজ করলে।কাজ চিত। তে করতে একসময় দক্ষতা বৃদ্ধি পায়। যার ফলে যেকোনাে কাজ। সুষ্ঠতাবে সঠিক সময়ে সম্পন্ন করা যায়। এমনকি নিজের কাজ নিজে করলে। কাজের প্রতি ইতিবাচক মনােভাব তৈরি হয়।
আবার কাজ করতে করতে কাজে প্রবল আগ্রহ তৈরি হয়। কাজের প্রতি শ্রদ্ধাবােষ, দক্ষতা, যেকোনাে কাজ তাদের দুভতার সাথে সম্পাদনে সহায়তা করে। তাই নিজের কাজ নিজে করার মাধ্যমে কর্ম ও কর্মতৎপর হওয়া যায়। যার মাধ্যমে সহজেই আনাের শ্রদ্ধা অর্জন করা যায়।বৈশিষ্ট্য গুলো অর্জন করার জন্য আমাদের উপর্যুক্ত বিষয়গুলাে গুরুত্বের সাথে পালন করতে হবে তাহলেই আমরা কর্তব্যপরায়ণ ও শ্রদ্ধাশীল ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করতে পারব।প্রাত্যহিক জীবনে পরিবারের অন্য সদস্যদের সাথে কাজ করলে অনেক কিছু শিখা যায়, যা জীবনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সঠিকভাবে কাজ করার জনা দিক-নির্দেশনা পাওয়া যায়।পরিবারের সদস্যরা প্রত্যেকেই কাজের মাধ্যমে সহযোগিতা করলে আত্মবিশ্বাস ও উদ্দীপনা বৃদ্ধি পায়।
আশা করি লেখাটা আপনাদের সকলের ভালো লেগেছে।ভালো লাগলে অবশ্যই আমায় কমেন্ট করে জানাতে ভুলবেননা। এবং অবশ্যই শেয়ার করবেন।
ধন্যবাদ বন্ধুরা।

Related Posts

7 Comments

মন্তব্য করুন