সেরা আর্টিকেল লেখার কিছু গুরুত্বপূর্ণ টিপস

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভাল আছেন, সুস্থ আছেন। আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে আমিও ভালো আছি । আমরা অনেকেই এখন অনলাইনে আর্টিকেল লিখি এখন আর্টিকেল লেখা একটি  শখ এর মতনই হয়ে গেছে  এবং আমরা সবাই চেষ্টা করেন একটি ভাল মানের আর্টিকেল লেখার। সব রাইটারে চায় একটি ভাল মানের আর্টিকেল লেখার যাতে তার আর্টিকেল দ্বারা  পাঠক উপকৃত ও খুশি হয়।

আজকে আমি আর্টিকেল লেখার কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস সম্পর্কে বিস্তারিত বলবো। এই টিপসগুলো যদি সঠিকভাবে অনুসরণ করেন তাহলে ইনশাআল্লাহ আপনারা একটি ভালো মানের আর্টিকেল লিখতে পারবেন। আশা করি আমার এই পোস্টটি দ্বারা আপনারা উপকৃত হবেন। একটি ভালো মানে আর্টিকেল লিখার জন্য কিছু বিষয় জানা খুবই জরুরী। আজকে আমি সেরকমই কয়েকটি বিষয় আপনাদের সামনে তুলে ধরব, তাহলে শুরু করা যাক-

1. সুন্দর একটি  শিরোনাম- সুন্দর একটি  শিরোনাম দ্বারাই পাঠক আকৃষ্ট হতে পারে। একটি আর্টিকেল লিখার জন্য আমাদের সর্বপ্রথম একটি সুন্দর শিরোনাম বানাতে হবে  শিরোনামটি অবশ্যই আর্টিকেল এর সাথে সামঞ্জস্য থাকতে হবে।

2. ভূমিকা পোস্টে শুরুতে কিছু কথা বলতে হবে যেমন -পোস্টটি কি সম্পর্কে লেখা পোস্ট এর সারমর্ম ইত্যাদি।

3. পোষ্টের, লেখাগুলো অবশ্যই সুস্পষ্ট সবার বোধগম্য ভাষায় লিখতে হবে কেননা পোস্ট টি পাঠকের জন্য লেখা, তাই পাঠক যদি বুঝতে না পারে তাহলে আর্টিকেল লেখার কোন মানেই হয়না। তাই সবার বোধগম্য ভাষায় লিখতে হবে।

4. শুদ্ধ বানান- আর্টিকেল এর বানানগুলো শুদ্ধ হতে হবে বানান যদি ভুল হয় তাহলে পাঠক আর্টিকেলটির প্রতি আকৃষ্ট নাও হতে পারে। তাই বানান ঠিক করে লিখতে হবে।

৫.প্যারা প্যারা করে লিখতে হবে- আর্টিকেলটি অবশ্যই প্যারা প্যারা করে লিখতে হবে তাহলে আর্টিকেলটি দেখতেও সুন্দর দেখাবে এবং পড়তেও সুবিধা হবে।

৬.আর্টিকেল এর সাথে সম্পৃক্ত কিছু ছবি এড করতে হবে।

৭.আর্টিকেল কি বিষয়ে লেখা সেটা জনি পাঠক বুঝতে পারে সেটা মাথায় রেখে লিখতে হবে উদাহরণ দিয়ে বুঝিয়ে দাও য়া যতটা সম্ভব পাঠক কে  যে বিষয়ে  আর্টিকেলটি লেখা সেটা বুঝাতে হবে।

৮.আর্টিকেলস সম্পর্কিত ফিচার একটি ছবি আপডেট করতে হবে।কারন ছবি দ্বারা ও পাঠক আকৃষ্ট হতে পারে।

৯.সঠিক ক্যাটাগরি সিলেক্ট করতে হবে।

উপরের এই বিষয়গুলো যদি সঠিকভাবে অনুসরণ করা হয় তাহলে একটি ভাল পোস্ট লেখা যাবে আশা করি আপনারা আমার এই পোস্টটি দ্বারা উপকৃত হয়েছেন।

পোস্টটি যদি ভালো লেগে থাকে শেয়ার করবেন।

★ধন্যবাদ★

Related Posts

3 Comments

মন্তব্য করুন