স্মার্ট বেক্তি হওয়ার ৫ টি টিপ্স।

আশা করি সবাই ভালো আছেন।আমরা তো সবাই জীবনে স্মার্ট হতে চাই।কারন স্মার্ট মানুষদেরকে সবাই প্রছন্দ করে,তারা কোনো কিছুতে সমস্যা হলে সহজেই সমাধান করে ফেলেন।এখন অনেক মানুষভাবেন স্মার্ট হতে অনেক টাকা পয়সা লাগে,চেহারা ফরসা  হওয়া লাগে।কিন্তু সত্যি স্মার্ট হওয়ার জন্য এইগুলা বেশি পরিমান না থাকলেও চলবে।আমরা হয়তো অনেক সময় দেখেছি অনেক ছেলে বা মেয়ে যারা কিনা বেশি সুন্দরনা দেখতে আবার ড্রেসও এত সুন্দর পরে না কিন্তু তাদেরকেই সবাই অনেক ভালোবাসছে প্রছন্দ করছে।এটায় স্মার্টদের ক্ষমতা।তো চলুন স্মার্ট হওয়ার জন্য৫ টি টিপ্স জেনেনেওয়া যাকঃঃ

১.সবসময় শিখার চেষ্টা করুন।কারন স্মার্ট ব্যক্তিরা অনেক কিছু পারে।যেমন;আপনি সাতার না পারলে সাতার শিখে নিন,ড্রাইভিং না পারলে ড্রাইভিং শিখে নিন।চাইবেন সবকিছু সবার থেকে আগে আগে শিখতে কারন আপনি সবার থেকে স্মার্ট হতে চান।

২.নিজেকে ফুটিয়ে তোলুন।যেমন অনেকে জোতার ছিরা জুতা পরে অনেক জায়গায় চলে যায়।তারা মনে করে কেও পায়ের দিকে লক্ষ করে না এটা একেবারে ভুল ধার। আবার অনেকের চুল এলোমেলো থাকে এইগুলা স্মার্ট হতে বাধা দিবে।আপনি নিজেকে সবার সামনে ফুটিয়ে তুলতে হলে এইগুলোতে নজর দিতে হবে।

৩.সবার থেকে বেশি কিছু জানতে হবে।যখন সবার মাঝে কোনো প্রশ্নের উত্তর না জানা থাকে তাহলে ধরুন আপনি সেই প্রশ্নের উত্তরটা জানেন।তাহলে সবার থেকে আপনি অনেক ব্যক্তিত্ববান হচ্ছেন।

৪.সমস্যা-সমাধানের মানসিকতা থাকতে হবে।যখন কেও কোনোবড় সমস্যায় পরবে সবসময় তাকে ভালো বুদ্ধি দেওয়ার চেষ্টা করবে। রেগে না গিয়ে সেটা সমাধান করার চেষ্টা করবেন দেখবেন স্মার্ট হতে পারবেন।

৫.অন্যর কথা মনোযোগদিয়ে শুনতে হব্বে।অনেক মানুষতো৷ নিজেদের কথা বলতেই ব্যস্ত থাকে।কি৷ যারা স্মার্ট তারা অন্যর কথা শুনে সংক্ষেপে উত্তর দেওয়ার চেষ্টা করে।এতে সবাই তাদেরকে প্রছন্দ করে।

যদি এই ৫ টি গুণ আপনার মধ্যে থাকে বা এই ৫ টি গুণ আপনি পালন করেন তাহলে আপনিও একজন স্মার্ট মানুষ হতে পারবেন।এবং এই গুণ বা টিপ্সগুলো আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।

Related Posts

2 Comments

মন্তব্য করুন