১-২ বছর আগের অ্যাপস ৫ মিনিটে খুঁজে বের করুন।

হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম কেমন আছেন সবাই আশা করছি অনেক অনেক ভালো আছেন।

বন্ধুরা আপনারা অনেকেই আছেন যারা এখন আফসোস করেন যে এক বছর আগে আমার কাছে একটি অ্যাপস ছিল সেইটার মাধ্যমে আমি অনেক কিছুই করতে পারতাম।

তো বন্ধুরা আপনারা সেই অ্যাপটি আবার পুনরায় কিভাবে ডাউনলোড করবেন তা আজকে আমি আপনাদের বলে দেবো তার জন্য আপনাদের পুরো পোস্ট পড়তে হবে মনোযোগ সহকারে যদি আপনার সেই এক বছর দুই বছর আগেকার অ্যাপসটি ইম্পরট্যান্ট হয়ে থাকে তো তার জন্য শেষ পর্যন্ত অবশ্যই মনোযোগ সহকারে পোস্টটি পড়বেন।

তো সর্বপ্রথম আপনাদের যে কাজটি করতে হবে আপনারা প্লে স্টোর থেকে ডাউনলোড দিয়েছিলেন এবং সেই আপনার ফোনে যে জিমেইল সাইন ইন করা ছিলো মানে যে জিমেইল লগইন করা ছিল সেই জিমেইল লগইন করতে হবে যদি লগইন করতে না পারেন তাহলে কিন্তু আপনারা ডাউনলোড করতে পারবেন না বা খুঁজে পাবেন না সেই অ্যাপস তো আপনারা সেগুলো খুজে পাওয়ার জন্য অবশ্যই সেই জিমেইল সাইন ইন করে নিন সাইন ইন করে নেওয়ার পর গুগল প্লে স্টোরে সাইন ইন করুন। তারপর কি করতে হবে একদম বাম পাশে দেখতে পারবেন ৩ দাক দেওয়া আইকন আছে সেখানে ক্লিক করে দিবেন ক্লিক করে দেওয়ার পর আপনারা apps and games নামক একটি অপশন দেখতে পারবেন সেই অ্যাপস অন্ড গেমস এর উপর একটি ক্লিক করে দিবেন তারপর দেখতে পারবেন আপনাদের ফোনে যতগুলো অ্যাপস আছে সব চলে আসবে তারপর একটু উপর লক্ষ্য করলে দেখতে পারবেন আপনার কয়েকটা অপশন দেখতে পারবেন সেখান থেকে আপনারা দেখতে পারবেন লাইব্রেরী নামক একটি অপশন দেখতে পারবেন লাইব্রেরী নামক একটি অপশন অপশন এর উপর একটি ক্লিক করে দিবেন দেওয়ার সাথে সাথে আপনাদের যে কাজটি করতে হবে আপনারা দেখতে পারবেন সবগুলো ধারাবাহিকভাবে চলে আসছে তো তারপর সেখানে দেওয়া থাকলেও থাকতে পারে তারপর আপনাদের নিচে চলে যেতে হবে যে কোন অ্যাপস ডাউনলোড দিয়েছিলেন সেগুলো ধারাবাহিকভাবে চলে আসবে। তারপর সেখানে ইনস্টল এ ক্লিক করে অ্যাপটি ডাউনলোড করে আপনাদের নিজের ইচ্ছামত ব্যাবহার করতে পারবেন তো বন্ধুরা এটার মাধ্যমে কিন্তু আপনাদের বন্ধুদের চমকে দিতে পারবেন কারণ হচ্ছে ধরুন আপনারা যে অ্যাপসটি ব্যবহার করতেন দুইজনে এবং সেই অ্যাপটি আপনার বন্ধুর কাছ থেকে ডিলিট হয়ে গেছে আপনার কাছ থেকেও ডিলিট হয়ে গেছে এখন এক বছর – দুই বছর – তিন বছর পরে আপনি আবারো সেই অ্যাপটি ডাউনলোড করে আপনার বন্ধুকে নিয়ে যদি দেখান এই দেখ আমার কাছে আবার চলে এসেছে সেই অ্যাপস আমি আবারও খুঁজে খুঁজে বের করছি। এভাবে বলে আপনাদের বন্ধু-বান্ধবদের আপনি অবাক করে ফেলতে পারবেন। আশা করি আপনারা সম্পূর্ণ বিষয়টা বুঝতে পেরেছেন। তো বন্ধুরা আজকের পোস্ট এপর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামুআলাইকুম

Related Posts

9 Comments

মন্তব্য করুন