2022 সালে কিভাবে আপনি আপনার ইনস্টাগ্রাম ফলোয়ার বৃদ্ধি করবেন ( সম্পর্ণ গাইডনাইন)

আপনি কি আপনার 2022 সালে ইনস্টাগ্রাম ফলোয়ার বৃদ্ধি বৃদ্ধি করতে চান? আপনি কি ফলোয়ারের অভাবে আপনার ইনস্টাগ্রামে আপনার পণ্য প্রত্যাশা অনুযায়ী বিক্রি করতে পারছেন  না? আপনি কি ফলোয়ার বৃদ্ধি করার জন্য কার্যকরী কোন উপায় খুঁজে পাচ্ছেন না? তাহলে আজকের পোস্টটি আপনার জন্য। আজকে আমি আপনাকে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার কার্যকরী উপায়গুলো ব্যাখ্যা করবো।

আপনি হয়তো আপনার ইনস্টাগ্রামের ফলোয়ার বৃদ্ধি করার জন্য বিকল্প অনেক কিছু চিন্তা করে রেখেছেন। আপনি হয়তো এমনও চিন্তা করেছেন যে আপনি ফলোয়ার সমৃদ্ধ প্রি- একাউন্ট কিনবেন। এ কাজটি আপনি মোটেও করবেন না। কেননা আপনি যদি আপনার মার্কেটিং থেকে সত্যিকারের ফলাফল দেখতে চান তাহলে আপনাকে এমন কিছু নিজস্ব ফলোয়ার দরকার যারা আপনার পণ্যের ব্যাপারে যত্নশীল এবং আপনার পণ্য কিনতে আগ্রহী।

তাই আপনাকে ইনস্টাগ্রাম তৈরি করার জন্য অর্গানিক পদ্ধতিতে ফলোয়ার বৃদ্ধি করার উপর জোর দেওয়া উচিত । আপনি নিচের তিনটি কৌশল ব্যবহার করে আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন। চলুন শুরু করা যাকঃ

2022 সালে ইনস্টাগ্রাম ফলোয়ার বৃদ্ধি করার জন্য অর্গানিক  ইনস্টাগ্রাম গ্রোথ টুল ব্যবহার

অগ্রানিক গ্রোথ হলো প্রমান সমৃদ্ধ সত্যিকারের ফলোয়ার লাভ করা। এতে হ্যাশট্যাগ কৌশল থাকা, উচ্চ-মানের সামগ্রী পোস্ট করা এবং লাইক-ফর-লাইক (যা আমরা এক মিনিটের মধ্যে কভার করতে পারবো) এর মতো ক্ষতিকরহীন কৌশলগুলি অন্তর্ভুক্ত করা।যাতে অর্গানিকভাবে আপনার অ্যাকাউন্টে ফলোয়ার বাড়ানো যায়। কিন্তু নিচের কাজগুলো একদম করা যাবে না।

  • ফলোয়ার কেনা
  • লাইক, কমেন্ট কেনা

এই পদ্ধতিগুলো আপনাকে বিক্রয় পেতে কখনোই সাহায্য করবে না। সবচেয়ে বড় কথা হলো এই পদ্ধতিগুলো আপনার একাউন্টকে স্প্যামি হিসাবে চিহ্নিত করবে এবং আপনার একাউন্টকে ইনস্টাগ্রাম থেকে ছায়া নিষিদ্ধ করে দিতে পারে যাতে আপনার পোস্টগুলো কেউ দেখতে না পারে।ইনস্টাগ্রাম ফলোয়ার বৃদ্ধির জন্য ফলোয়ার ‍বৃদ্ধির টুলসগুলো ব্যবহার করা যেতে পারে। আপনি এমনভাবে টুলসগুলো ব্যবহার করুন যাতে আপনি দীর্ঘসময় ধরে আপনার একাউন্টে ফলোয়ার বৃদ্ধি করতে পারে।

মাইক্রো-ইনফ্লুয়েন্সারদের সাথে কাজ করা

ইনস্টাগ্রাম ফলোয়ার বাড়ানোর ক্ষেত্রে আরেকটি দুর্দান্ত পদ্ধতি মাইক্রো-ইনফ্লুয়েন্সারের সাথে কাজ করা। ইনফ্লুয়েন্সার মার্কেটিং হল একটি দ্রুত বর্ধনশীল ইনডাস্ট্রি যেখানে ব্র্যান্ডগুলি একজন ইনফ্লুয়েন্সারের সাথে অংশীদারিত্ব করে — একজন ব্যক্তি যে একটি বড় সামাজিক মিডিয়া অনুসরণ করে এবং আদর্শভাবে একটি নির্দিষ্ট বিষয়বস্তু নিয়ে কাজ করে তাদের পণ্যগুলিকে প্রচার করার জন্য। আপনি যে ধরণের ব্যবসা চালান না কেন, প্রভাবশালী বিপণন আপনার ইনস্টাগ্রাম ফলোয়ার বাড়ানোর একটি দুর্দান্ত উপায় হতে পারে।

বেশিরভাগ কোম্পানিগুলি মাইক্রো-ইনফ্লুয়েন্সারের সাথে কাজ করে বেশি সাফল্য লাভ করে। যখন কোম্পানির  একাউন্টে সাধারণত এক মিলিয়ন ফলোয়ার থাকে, যখন মাইক্রো-ইনফ্লুয়েন্সারের 10 হাজারেরও বেশি ইনস্টাগ্রাম ফলোয়ার থাকে। যা পন্য বিক্রির জন্য ব্যাপক সহায়তা করতে পারে।

আপনার ব্যবসার জন্য মাইক্রো-ইনফ্লুয়েন্সাররা ব্যাপক সহায়তা করতে পারে। বেশিরভাগ ক্ষেত্রে তারা তাদের অ্যাকাউন্টের তুলনায় অনেক বেশি ফলোয়ার পায় আপনি যদি আপনার মাইক্রো-ইনফ্লুয়েন্সারের অর্থ দিয়ে সন্তুষ্ট করার পরিকল্পনা করেন তবে সেগুলি আরও সাশ্রয়ী। এবং বেশিরভাগ ক্ষেত্রে, একজন মাইক্রো-ইনফ্লুয়েন্সারের ফলোয়াররা  এমন লোকেদের নিয়ে গঠিত যারা সেই প্রভাবকের যা কিছু করে তাতে সত্যিকারের আগ্রহী – তাই আপনি নিশ্চিত হতে পারেন যে আপনি আপনার পণ্যটি এমন একটি লোকদের কাছে বিপণন করছেন যারা সত্যিই পণ্য কিনতে আাগ্রহী।

ইনস্টাগ্রাম টেকওভার

একটি ইনস্টাগ্রাম স্টোরি টেকওভার হল আপনার ইনস্টাগ্রাম ফলোয়ার বাড়ানোর একটি কার্যকরী উপায়। ধরুণ, আপনি একজন ইনফ্লুয়েনসারকে খুঁজে পেয়েছেন। এখন আপনি তার জন্য আপনার অ্যাকাউন্টে একটি টেকওভার করার ব্যবস্থা করুন। তখন তারা তাদের ফলোয়ারদের কাছে টেকওভারের কথা উল্লেখ করবে, সবাইকে আপনার প্রোফাইলকে অনুসরণ করার জন্য আমন্ত্রণ জানাবে।

তারপরে, ইনফ্লুয়েন্সার একদিনের জন্য আপনার Instagram স্টোরিগুলি পোস্ট করবে, প্রশ্নের উত্তর দেবে, বা তাদের জীবনের একটি দিন কেমন তা দেখাবে। এভাবে ফলোয়াররা টেকওভারের জন্য আপনার প্রোফাইলে আসবে এবং আপনার পণ্যগুলিকে তারা কিনতে আগ্রহী হবে। এভাবে আপনি আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন।

মাল্টি ইনফ্লুয়েনসার কাম্পেইন

একই সাথে একাধিক ইনফ্লুয়েন্সারের সাথে কাজ করা আপনার ব্র্যান্ড সচেতনতা বাড়াতে এবং আপনার ফলোয়ারদের বাড়াতে সাহায্য করতে পারে। হতে পারে আপনার কাছে শীঘ্রই একটি নতুন পণ্য লঞ্চ হবে — যদি তাই হয়, এটি হতে পারে অনেকগুলি মাইক্রো-ইনফ্লুয়েন্সারের সনাক্ত করার, তাদের সাথে যোগাযোগ করার এবং আপনার পণ্য লঞ্চের দিনে প্রত্যেকে একটি বিষয়বস্তু পোস্ট করার সময়। পোস্টের প্রবাহ আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট এবং আপনার ওয়েবসাইটে প্রচুর ট্রাফিক ফিরিয়ে আনতে পারে।

পরিশেষে

আশা করি আমার পোস্টটি আপনার ভাল লেগেছে। আমি মনে করি,  আপনি আপনার ইনস্টাগ্রাম একাউন্টে কিভাবে ফলোয়ার বৃদ্ধি করবেন আমি  তা বোঝাতে পেরেছি। আমার্ পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে পোস্টটি আপনার বন্ধুদেরে মাঝে শেয়ার করুন। খোদা হাফেজ।

Related Posts

15 Comments

মন্তব্য করুন