মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করুন নতুন নিয়মে।

আসসালামুআলাইকুম,আসা করি সবাই অনেক ভালো আছেন আর সুস্থ আছেন।আমরা অনেকে দৈনিক ২ থেকে ৩ ঘণ্টা সময় বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কস এর পিছনে পড়ে থাকি। কেউ হয়তো তার থেকেও বেশি সময়। ছাত্র জীবনে ফেসবুক, গেম এগুলার মাধ্যমে কেটে যায় অনেকের ছাত্রজীবন।কিন্তু কখনো কি ভেবে দেখেছেন এইটাই আপনার সময় নিজের কিছু করে দেখানোর সময়।এতে আপনার অর্থ সংকটের সময় কারো কাছে হাত পাততে হবে না।কারণ আমাদের বাড়ির দেওয়া হাত খরচের টাকায় অনেকের এই হয় না। আর একটা সময় বাড়ি থেকে ও হাত খরচের টাকা খুঁজতে নিজের কেমন একটা লাগে।

অন্যদিকে আমরা যারা স্কুল আর কলেজে পড়ুয়া ছাত্র ছাত্রীরা আছি তাদের মধ্যেই অনেক ছাত্র ছাত্রীরা চাই যে তার হাতে থাকা মোবাইল ফোন টির মাধ্যমে পার্ট টাইম কোনো অনলাইন ইনকাম করার।কিন্তু আমরা অনেকে মনে করি যে মোবাইল দিয়ে ইনকাম সম্ভব না। কম্পিউটার আর লেপটপ ছাড়া কখনও ইনকাম হয়তো সম্ভব না।কিন্তু আপনার ধারণা ভুল মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম সম্ভব।অনেকে আছে চাকরির পাশাপাশি অনলাইন থেকে ইনকাম করে।আবার এমনও অনেক আছে যারা শুধু অনলাইনে ব্লগ,ইউটিউব আরো নানান মাধ্যমে কাজ করে নিজের পরিবার কে বহন করে।

কিন্তু তার জন্য আপনার থাকতে হবে কাজের প্রতি আগ্রহ,কাজ না করেই অনেকে আগে টাকার চিন্তা করে কিন্তু আগে আপনার কাজ বুঝতে হবে ভাবতে হবে তারপর তো আসছে টাকার কথা। অনেকে পেমেন্ট কিভাবে নিবেন সে চিন্তা বেশি করেন,তো আপনাকে বলছি সেটা নিয়ে এত চিন্তার কোনো দরকার নাই অনলাইনে ইনকাম করা টাকা আপনি যেকোনো উইথড্র নিতে পারবেন।

তো বেসিক ভাবে আপনাকে বুঝানো গিয়েছে মূলত অনলাইনে ইনকাম বিষয়টা কি।এখন আলোচনা করবো কি কি মাধ্যম থেকে আপনি ইনকাম করতে পারেন।আমি আপনাদেরকে দিক দেখিয়ে দিব সেখান থেকে আপনাদের যেই দিকে কাজ করতে ইচ্ছা হয় আপনি সে দিক সম্পর্কে ভালোভাবে জেনে কাজ করবেন।

অনলাইনে ইনকাম করার মাধ্যমগুলো:

১. ইউটিউব এর মাধ্যমে আয়: অনলাইনে ইনকাম করার সবচেয়ে বেস্ট মাধ্যম হলো ইউটিউব।এখানে আপনি যদি একবার নিজেকে মানিয়ে নিয়ে ইউটিউবিং করতে সক্ষম হন। এখান থেকেই মাস শেষে একটা মোটা টাকা ইনকাম করতে পারবেন।

ইউটিউব নিয়ে আমার আগের দুইটি পর্ব মিস করলে দেখে নিন:

* ইউটিউবে কপি আর পেস্ট করে ইনকাম করুন 

* ইউটিউবে নতুন চ্যানেল খোলার পর কিভাবে ভিউ, লাইক, সাবস্ক্রাইব আনবেন।

প্রথমত আপনি একটি ইউটিউব চ্যানেল খুলবেন। তারপর আপনি যে বিষয়টি নিয়ে বেশি দক্ষ সেটি নিয়ে ভিডিও আপলোড করবেন।আর আপনার বন্ধুদের সাথে সেটা শেয়ার করবেন।ইউটিউব নিয়ে বিস্তারিত জানলে উপরের দুইটা লিংকে ক্লিক করে জেনে আসুন।

২.যেকোনো প্রশ্নের সমাধান করে আয়: মূলত যেকোনো প্রশ্নের সমাধান করে আয় বলতে বুঝানো হয়েছে যে, গুগলে প্রতিনিয়ত অনেক কিছু নিয়েই সার্চ হয়।ঠিক প্রশ্নের উত্তর নিয়েও সার্চ ইঞ্জিন কাজ করে।

এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেখান থেকে আপনি সহজ প্রশ্নের উত্তর দেওয়ার মাধ্যমে অনেক টাকা ইনকাম করতে পারেন।

আপনি যে বিষয়টিতে বেশি দক্ষ সে বিষয় নিয়ে প্রশ্নের উত্তর করতে পারেন।এতে করে মোটা অংকের একটি টাকা আপনি ইনকাম করতে সক্ষম।

বিস্তারিত এই নিয়ে অনেক সাইটে পরিষ্কার ভাবে বুঝিয়ে বলা আছে।

আপাতত আপনাদের সাথে দুইটা মাধ্যম শেয়ার করেছি।পরের কোনো এপিসোডে আরো করবো।আজকে আর লিখলাম না।দেখা হবে পরের কোনো পর্বে।ভালো থাকুন সুস্থ্য থাকুন।

Related Posts