অনলাইনে আপনার পরিচয় কীভাবে সুরক্ষিত রাখবেন?

ইন্টারনেট প্রত্যেকের জন্য নতুন সুযোগ খোলা। প্রাপ্তবয়স্ক এবং বৃদ্ধ একাধিক তথ্য বিস্তৃত সুবিধা থেকে।

দুর্ভাগ্যবশত, কখনও কখনও যারা তথ্য উপলব্ধ থেকে “উপকার” মানুষ আপনার পরিচয় চুরি করার চেষ্টা করছে। অনেকেই হ্যাকারদের ব্যক্তিগত তথ্য দিয়ে এমন কিছু করতে পারেন যা তারা অনলাইনে খুঁজে পেতে পারে।

অনলাইন জগত সম্পর্কে ভীতিকর জিনিস ছোট মিথস্ক্রিয়াগুলি খুব বেশি ব্যক্তিগত তথ্য দিতে পারে। এই মানুষ আপনার জীবন নিতে অনুমতি দিতে পারেন।

অনলাইনে আপনার পরিচয় কীভাবে সুরক্ষিত রাখতে হবে তার কয়েকটি টিপস শিখতে পড়ুন।

সামাজিক মাধ্যম
সোশ্যাল মিডিয়া পুরানো বন্ধু এবং পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ রাখতে চমত্কার। এটি ব্যবসার জন্য নতুন পরিচিতি এবং নেটওয়ার্ক পূরণের জন্য একটি দুর্দান্ত জায়গা।

কখনও কখনও জনপ্রিয় গেমস এবং কুইজগুলি আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেসের প্রয়োজন হয় তা একটি বড় সতর্কতা। প্রায়শই এই সাইটগুলি আপনাকে বলে যে তাদের কেবলমাত্র অল্প সংখ্যক তথ্য অ্যাক্সেস আছে। তারা বিশ্বাস করে যে আপনি খেলা জীবন বা ক্যুইজ ফলাফলের বিনিময়ে এইটিকে অনুমতি দেবেন।

<

বিবেচনা করার আরেকটি বিষয় হল আপনি কোন বন্ধু বা সামাজিক মিডিয়াতে সংযোগ হিসাবে গ্রহণ করেন। অনলাইনে আপনার পরিচয় কীভাবে সুরক্ষিত রাখতে হয় তা শেখার সময়, আপনি যা চান তা শেষ ৬ বছর আগে পোস্ট দেখে একটি নবজাতক।

এই পোস্টগুলিতে আপনার বাচ্চাদের নাম, জন্মদিন, বা বার্ষিকী অন্তর্ভুক্ত থাকতে পারে। প্রায়শই, এই পাসওয়ার্ডের জন্য ব্যবহৃত তথ্য ধরনের।

খুচরা বিক্রেতা বা যে কোনও ব্যক্তির সংবেদনশীল সংবেদনশীল তথ্য প্রয়োজনের সাথে ব্যবসা করার সময়, তাদের কাছে একটি সনাক্তকরণ এবং অ্যাক্সেস ম্যানেজমেন্ট (আইএ্যাম) রয়েছে কিনা সে বিষয়ে বিবেচনা করুন। এই ধরনের প্রোগ্রামিং আপনার ব্যক্তিগত অ্যাক্সেস আছে যারা কর্মচারীদের সংখ্যা সীমিত …

পাসওয়ার্ড বলার অপেক্ষা রাখে না
আপনি কত অনলাইন অ্যাকাউন্ট আছে? আপনি আপনার মাথা শীর্ষ বন্ধ উত্তর দিতে পারেন? সম্ভবত, কারণ গড় ব্যক্তির 25 টি অ্যাকাউন্ট আছে যার জন্য ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রয়োজন!

এর চেয়েও খারাপ, বেশিরভাগ লোকের ২৫ টি অ্যাকাউন্টের মধ্যে ৬ বা ৭ পাসওয়ার্ড রয়েছে যার মানে তাদের পুনঃব্যবহৃত করা হচ্ছে। এটি ব্যক্তিগত তথ্য প্রাপ্ত করা অত্যন্ত সহজ করে তোলে

এটির অর্থ হল যে কেউ যদি আপনার পাসওয়ার্ডগুলি পায় তবে আপনার সামাজিক মিডিয়া (খারাপ) সাইটগুলি অ্যাক্সেস করতে পারে (খারাপ) এবং ব্যাঙ্কের তথ্য (খারাপ।)

এটি একটি মোটামুটি সহজ সমাধান একটি পাসওয়ার্ড পরিচালক ব্যবহার করা হয়। তারা জটিল বলে মনে হতে পারে, তবে আপনার সমস্ত অ্যাকাউন্ট অ্যাক্সেস করার জন্য আপনার কেবল একটি পাসওয়ার্ড প্রয়োজন। আপনার অ্যাকাউন্টগুলি এমন একটি সুপার পাসওয়ার্ড দ্বারা সুরক্ষিত যা হ্যাক করতে অসম্ভব।

পাবলিক ওয়াই ফাই
সমস্যা নাম: পাবলিক। কেউ আন্ট্রেইন্ড, এটি একটি বড় চুক্তি নয়। আপনি অন্য লোকেদের তথ্য দেখতে পাচ্ছেন না যাতে তারা আপনাকে দেখতে না পারে, তাই না?

এই ক্ষেত্রে হ্যাকার বা প্রশিক্ষিত ব্যক্তিরা প্রকৃতপক্ষে একটি পাবলিক সংযোগে দেখা তথ্যের বিট দেখতে এবং ক্যাপচার করতে পারে না।

যতটা ব্যথা হতে পারে, ততই জনসাধারণের ওয়াইফাই ব্যবহার করা বা কোনও ডিভাইসটি ব্যক্তিগত সংযোগের জন্য অনুমতি দেয়।

অনলাইন আপনার পরিচয় রক্ষা কিভাবে
এই সাধারণ জ্ঞান নিচে আসে। আপনার ব্রাউজারের আপ-টু-ডেট ভাইরাস সুরক্ষা এবং আপডেটগুলির সাথে নিজেকে রক্ষা করতে যতটা সম্ভব করতে পারেন।

শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করুন, পুরোনো পোস্টগুলি মুছে দিন যা অনেক বেশি তথ্য দেয় এবং যদি আপনি পাবলিক ওয়াইফাই ব্যবহার করতে চান তবে ব্রাউজিংয়ের জন্য এটি করুন। একটি পাবলিক সংযোগে একটি পাসওয়ার্ড প্রয়োজন যে কোনও সাইটে লগ ইন করবেন না।

উল্লেখ্য শেষ আইটেমটি খবরগুলি কী এবং কোন সাইবার সুরক্ষা গোপনীয়তা সংঘটিত হয়, তা কী কোম্পানিগুলির সাথে রাখা। এটি আপনার নিজস্ব প্রযুক্তি এবং এটির প্যাচগুলির বিষয়ে কোনও বিষয়ে মনোযোগ দিতে সহায়তা করতে পারে।

Related Posts

9 Comments

মন্তব্য করুন