আপনার শখের অ্যান্ড্রয়েড মোবাইল সুপারফাস্ট বা ভালো রাখার ৭ টি কৌশল জেনে রাখুন

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন ? আশা করি সবাই ভাল আছেন। আজকে আপনাদের সামনে দারুন একটি টিপস শেয়ার করতে যাচ্ছি। সেটি হলো, আমাদের এই ডিজিটাল বাংলাদেশ আজকাল সবার হাতে হাতেই স্মার্টফোন আছে। তাই আমরা অনেকেই বিরক্ত বোধ করি যখন, আমার শখের স্মার্টফোনটি স্লো বা হ্যাং করে। আজকে আপনাদের সামনে 12 টি টিপস শেয়ার করব, সেটি ফলো করলে আপনারা আপনাদের হাতের ফোনটি খুব ভালোভাবে ব্যবহার করতে পারবেন।

  1. যে কোন এন্ড্রয়েড ফোন ভালো রাখার বা সুপারফাস্ট রাখার সবচেয়ে প্রথম করনি হচ্ছে, আপনাকে ভালো মানের মেমোরি কার্ড ব্যবহার করতে হবে। দেখবেন যে আমাদের বিশ্বে যত গুলা ভালো ভালো মোবাইল ফোন ব্র্যান্ড আছে এদের মত হচ্ছে আইফোন এরা দেখবেন মোবাইলে মেমোরি কার্ড রাখার সিস্টেম রাখে না কারণ, ওরা জানে যে মানুষ খুব কম দামে মেমোরি কিনে মোবাইল ব্যবহার করবে। তাই ওরা কোন মেমোরি লেখার সিস্টেম রাখে নাই। তাই আপনাকে খুব ভালো মানের মেমোরি কার্ড মোবাইল ব্যবহার করতে হবে।
  2. এরপর দ্বিতীয় তে মোবাইল ফোন ভালো রাখার করণীয় হচ্ছে আপনাকে কখনই মোবাইল ফোন চার্জে দিয়ে ব্যবহার করা যাবে না। এতে মোবাইলের প্রসেসর এর অনেক ক্ষতি হয়ে ফোনটি অটোমেটিকলি স্লো হয়ে পরবর্তীতে মোবাইলটি হ্যাং করার সম্ভাবনা থাকে।
  3. এরপর আপনাকে সব সময় প্রয়োজনীয় অ্যাপস ফোনে রাখতে হবে। এবং সব সময় প্লে স্টোর থেকে অ্যাপস ইনস্টল করা লাগবে। অপ্রয়োজনীয় অ্যাপস মোবাইলে রাখা যাবে না।
  4. তারপর আপনার কি মোবাইলের ওপর ভিত্তি করে মোবাইলে গেমস ইনস্টল করতে হবে, এক্কেবারে বড় বড় গেমস ইনস্টল করা যাবে না। যদি আপনার মোবাইল ফোন ভালো মানের হয় তাহলে সেই অনুযায়ী আপনি গেম ইন্সটল করে খেলতে পারবেন।
  5. কিছুক্ষন পর পর আপনার ফোনকে বুস্ট করতে পারেন, প্লে স্টোর অনেক ভালো ভালো অ্যাপ আছে।
  6. শুধু মাত্র প্রয়োজনীয় অ্যাপলিকেশন সমূহ ইনস্টল করুন। ইন্টারনাল স্পেস যতটুকু ফাঁকা রাখা সম্ভব ততই ভালো। মাঝে মাঝে ক্যাশ পরিষ্কার করুন, তবে সাবধান! এই প্রসেস করতে গিয়ে অনেকেই ভুলেপ্রয়োজনীয় তথ্য হারিয়ে ফেলে।
  7. .সবসময় হালকা লঞ্চার ব্যবহার করবেন। হালকা বলতে আমি সিম্পল বোঝাতে চাইছি, যেমন অ্যাপেক্স বা নোভা। ব্যাটারি সেভার, র্যামক্লিনার, ক্যাশ ক্লিনার -ইত্যাদি টাইপের অ্যাপ এবং উইজেট আন-ইন্সটল করুন।

<

Related Posts