Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

এন্ড্রয়েড টিপস

এন্ড্রয়েড ফোন দিয়ে প্রফেশনাল ইউটিউব চ্যানেল কীভাবে খুলবেন।

Published

on

ইউটিউব নামক গনমাধ্যম এর সাথে নিশ্চই আপনি পরিচিত।এখন ইউটিউব চ্যানেল খোলার জন্য,ডেস্কটপ,কম্পিউটা, অথবা প্রো-বুক এর প্রয়োজন হবে না।আপনি আপনার হাতের স্মার্টফোনটি দিয়েই ইউটিউব চ্যানেল খুলতে পারবেন।

প্রথমে আপনি আপনার ফোনের গুগল ক্রোমটি ওপেন করুন।তারপর সার্চবার এ লিখুন “ইউটিউব.কম” তারপর সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি হ,, সার্চবার এর সাথে ঠিক কোনায় ৩ টি ফোটা দেখতে পাবেন যাকে বলা হয় থ্রি ডট।সেখানে ক্লিক করে স্ক্রল্ডাউন করে ডেস্কটপ সাইট নির্বাচন করুন।এর ফলে আপনার ইউটিউব পেজটি ডেস্কটপ আকারে প্রকাশিত হবে। তারপর জুম ইন করুন এবং ঠিক কোনায় একটা মানুষের চিনহ দেখতে পাবেন।অথবা যদি আপনার  জি-মেইলে ছবি দেওয়া অর্থাৎ প্রোফাইল সেট করা থাকে তাহলে সেটা দেখাবে।তারপর ওই মানুষের চিনহ বা প্রোফাইলে ক্লিক করে নিচে স্ক্রলডাউন করে “ইউর চ্যানেল” এ ক্লিক করুন।তারপর আপনার নাম নির্বাচন করতে বলবে,আপনার পছন্দের নামটা দিয়ে দিন।তারপর আপনার চ্যানেল কি লিখে সার্চ দিলে উপলব্ধ হবে অর্থাৎ কী-ওয়ার্ড দিতে হবে। আপনি আপনার পছন্দের কী ওয়ার্ড দিন।এরপর চ্যানেল ক্রিয়েট এ প্রেস করুন।তারপর আপনার চ্যানেল ক্রিয়েট হয়ে যাবে। এবার আপনার চ্যানেল কাস্টমাইজ আর ইউটিউব স্টুডিও বিটা এরকম ২ টা অপশন দেখতে পাবেন। আপনাকে যা করতে হবে তা হলো ক্লাসিক স্টুডিও অন করতে হবে এর জন্য আপনাকে জম ইন করে নিচে একটি সেটিংস অথবা গিয়ারের আইকন দেখতে পাবে সেখানে ক্লিক করলে।স্টে অন বিটা স্টুডিও,স্টে অন ক্লাসিক আপনাকে ক্লাসিক সিলেক্ট করতে হবে এবং সেভ এ ক্লিক করতে হবে।

এরপর আপনার চ্যানেল ভেরিফাই করতে হবে তার জন্য আপনাকে পাশে থাকা ‘চ্যানেল’ এ ক্লিক করতে হবে তারপর দেখতে পাবেন আপনার চ্যানেল এর নাম। এবং নামের পাশে ভেরিফাই নামক একটা আইকন থাকবে।সেটায় ক্লিক করুন তারপর আপনার দেশ সিলেক্ট করুন।তারপর মোবাইল নাম্বার দিন।তারপর ইউটিউব আপনার নাম্বারে ৬ ডিজিট এর একটা কোড পাঠাবে সেটা নিচে বক্সে দিয়ে সাবমিট এ ক্লিক করলে আপনার চ্যানেল ভেরিফাই হয়ে যাবে।

এবার আপনি ড্যাশবোর্ডে ক্লিক করুন। এবং চ্যানেল কাস্টমাইজ এ ক্লিক করে আপনার মনের মতো করে প্রোফাইল ও কভার ফোটো দিয়ে তৈরি করে নিন আপনার নিজস্ব ইউটিউব চ্যানেল।

এন্ড্রয়েড টিপস

এন্ড্রয়েড ফোনে লিনাক্স ইনস্টল রুট ছাড়া

Published

on

এই পোষ্টটি আপনার জন্য সুখবর হতে পারে কেননা আপনি এখন থেকে আপনার এন্ড্রয়েড ফোনে সমস্ত লিনাক্স ইন্টারফেস এবং  কমান্ড প্রম্পট ব্যবহার করতে পারবেন। আমরা প্রায়ই দেখি যে লিনাক্স ইন্সটল করতে গেলে অবশ্যই মোবাইল ফোন রুট করতে হয়। কিন্তু  এখানে আপনার এমন অ্যাপ এর লিংক যেটির মাধ্যমে আপনি এন্ড্রয়েড ফোনে লিনাক্স ইনস্টল করে নিতে পারেন খুব সহজেই কোনো প্রফেশনাল স্কিলস লাগবেনা এবং সবকিছুই করতে পারবেন রুট ছাড়া।

এই অ্যাপ্লিকেশনটি প্লে স্টোরে পাবেন না।(Debian Noroot app)

তাই অ্যাপস টি এখান থেকে ডাউনলোড করে নিন অথবা এখান থেকে ডাউনলোড করুন।

এই অ্যাপসটির মাধ্যমে কোন রুট ছাড়া আপনার এন্ড্রয়েড ফোনে লিনাক্স সম্পূর্ণরূপে ইন্সটল করতে পারবেন।

এটি মূলত লিনাক্স ভিত্তিক একটি অপারেটিং সিস্টেম। 

অ্যাপ্লিকেশনটিকে প্রথমে ইন্সটল করুন, অন্যান্য অ্যাপস আমরা যেভাবে ইন্সটল করে থাকি ঠিক সেই ভাবে ইন্সটল করুন। 

পরিপূর্ণভাবে ইন্সটল হওয়া মাত্রই লিনাক্স ইন্সটল করার অপশন পেয়ে যাবেন  এবং ডাউনলোড করতে পারবেন লিনাক্সের বিভিন্ন ধরনের গেম বা অন্যান্য সকল কম্পনেন্ট।

So let’s enjoy!

 ধন্যবাদ সবাইকে। ভাল লাগলে শেয়ার দিবেন।

Continue Reading

এন্ড্রয়েড টিপস

ফোন বিস্ফোরণ হলে করণীয়

Published

on

ফোন বিস্ফোরণ হলে করণীয়

ফোন বিস্ফোরণ হলে করণীয়

আজকাল প্রায় এই ধরনের খবর আমরা দেখতে পাই বা শুনতে পাই ,ফোন বিস্ফোরণে তরুণী বা তরুণের মৃত্যু হয়েছে । আর এখন এই ঘটনা টা প্রায় প্রায় ঘটতেছে । এর কারণ হিসেবে আমি বলবো আমাদের কিছু ভূল ভাল কাজ করি তার কারনে এই ধরনের দূর্ঘটনার স্বীকার আমরা হয়ে থাকি ।

কিন্তু যখন ফোন বিস্ফোরণের ঘটনা ঘটে গেছে তখন আপনার কি করনীয় আছে সেটাই আমরা জানবো ।

ফোন বিস্ফোরণ হলে কখনও আগুন ধরে আবার কখনও আগুন ধরেনা । আগুন যদি না ধরে তাহলে তো কোনো সমস্যা নাই । কিন্তু যদি আগুন ধরে যায় তাহলেই তো আসল সমস্যা । এখানেই আমাদের প্রশ্ন- আগুন নেভানোর জন্যে একেক জন একেক উপায় অবলম্বন করে থাকে ।
তবে এই কাজ গুলা করবেন না , এতে হিতের বিপরীত হওয়ার সম্ভাবনাই বেশি হবে।

আগুন নেভাতে কোনোভাবেই ফোনে পা দেয়া যাবে না। এতে আপনার পা পুড়ে যেতে পারে , যদিও সেখানে জুতো পরে থাকেন । জুতা সহ পুড়ে যেতে পারে ,কারন যখন ফোনে আগুন ধরে যায় তখন তার টেম্পারেচার ৬০০ ডিগ্রী পর্যন্ত হয় ,তাই সাবধান থাকতে হবে ।

আবার জলন্ত ফোন কম্বল দিয়ে ঢেকে রাখাও উচিত নয়। কারণ এতে আরও বড় বিস্ফোরণ ঘটতে পারে। তাই এই কাজও করা যাবেনা । আবার সামান্য পরিমানে পানিও দেয়া যাবে না , এতে বিপরীত কিছু হতে পারে ,আর যদি পানি দেন তাহলে ঠান্ডা পানিই দিতে হবে ।

তাহলে কিভাবে আগুন নেভাবেন? তাই না ! আগুন নেভানো যাবে না , ঐ ভাবে পুড়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে । আর যদি ফোনের আসে পাশে আসবাব পত্র থাকে তাহলে আবার ফোন পুড়ে যাওয়ার জন্য অপেক্ষা করা ও যাবে না । এতে আবার আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে তাই আপনারা লোহার মতো কোনো কিছু দিয়ে এমন জায়গায় সরিয়ে দেবেন যেখানে পুড়ে গেলেও অন্য কোথাও আগুন ধরার সম্ভাবনা থাকে না ।




Continue Reading

এন্ড্রয়েড টিপস

ভিটমেট এপস কিভাবে ডাউনলোড করবেন? ভিটমেট HD ভিডিও ডাউনলোডার

Published

on

স্বাগতম Grathor.com এ ।

আমরা অনেকেই জানি ভিটমেট হচ্ছে এমন একটি  অ্যান্ড্রয়েড এপ আমরা যেকোনো ধরনের ভিডিও অনলাইন থেকে এইচডি কোয়ালিটি তে ডাউনলোড করতে পারি।

ভিটমেট এপস প্রথমে গুগল প্লে স্টোরে পাওয়া যেত।  কিন্তু যখন প্লে স্টোর থেকে ডিলিট করা হয় তখন থেকে হয়তো অনেকেই জানেনা যে কিভাবে ভিটমেট এপটি  ডাউনলোড করতে হয়।

 আর তাই আজকে আমি আপনাদেরকে  দুইটি পদ্ধতি দেখাবো কিভাবে ভিটমেট এপ  ডাউনলোড করতে হয়।

১. এখানে ক্লিক করে সরাসরি ভিটমেট এপসটি  ডাউনলোড করতে পারবেন।

অথবা,

২. প্রথমে google.com এ যান।

 তারপর সার্চ বারে টাইপ করুন (Vidmate APK)

সার্চ রেজাল্টে  প্রথমে যেই লিঙ্ক পাবেন সেখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন ভিটমেট এপসটি।

 আশা করি এই দুইটি ডাউনলোড  ট্রিকস আপনাদের কাজে আসবে।

 যদি লেখাটি ভালো লাগে তাহলে অবশ্যই ফেসবুকে শেয়ার করবেন।

 ধন্যবাদ।

Continue Reading
বিজ্ঞাপন
বিজ্ঞাপন