★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

এন্ড্রয়েড ফোন দিয়ে প্রফেশনাল ইউটিউব চ্যানেল কীভাবে খুলবেন।

ইউটিউব নামক গনমাধ্যম এর সাথে নিশ্চই আপনি পরিচিত।এখন ইউটিউব চ্যানেল খোলার জন্য,ডেস্কটপ,কম্পিউটা, অথবা প্রো-বুক এর প্রয়োজন হবে না।আপনি আপনার হাতের স্মার্টফোনটি দিয়েই ইউটিউব চ্যানেল খুলতে পারবেন।

প্রথমে আপনি আপনার ফোনের গুগল ক্রোমটি ওপেন করুন।তারপর সার্চবার এ লিখুন “ইউটিউব.কম” তারপর সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি হ,, সার্চবার এর সাথে ঠিক কোনায় ৩ টি ফোটা দেখতে পাবেন যাকে বলা হয় থ্রি ডট।সেখানে ক্লিক করে স্ক্রল্ডাউন করে ডেস্কটপ সাইট নির্বাচন করুন।এর ফলে আপনার ইউটিউব পেজটি ডেস্কটপ আকারে প্রকাশিত হবে। তারপর জুম ইন করুন এবং ঠিক কোনায় একটা মানুষের চিনহ দেখতে পাবেন।অথবা যদি আপনার  জি-মেইলে ছবি দেওয়া অর্থাৎ প্রোফাইল সেট করা থাকে তাহলে সেটা দেখাবে।তারপর ওই মানুষের চিনহ বা প্রোফাইলে ক্লিক করে নিচে স্ক্রলডাউন করে “ইউর চ্যানেল” এ ক্লিক করুন।তারপর আপনার নাম নির্বাচন করতে বলবে,আপনার পছন্দের নামটা দিয়ে দিন।তারপর আপনার চ্যানেল কি লিখে সার্চ দিলে উপলব্ধ হবে অর্থাৎ কী-ওয়ার্ড দিতে হবে। আপনি আপনার পছন্দের কী ওয়ার্ড দিন।এরপর চ্যানেল ক্রিয়েট এ প্রেস করুন।তারপর আপনার চ্যানেল ক্রিয়েট হয়ে যাবে। এবার আপনার চ্যানেল কাস্টমাইজ আর ইউটিউব স্টুডিও বিটা এরকম ২ টা অপশন দেখতে পাবেন। আপনাকে যা করতে হবে তা হলো ক্লাসিক স্টুডিও অন করতে হবে এর জন্য আপনাকে জম ইন করে নিচে একটি সেটিংস অথবা গিয়ারের আইকন দেখতে পাবে সেখানে ক্লিক করলে।স্টে অন বিটা স্টুডিও,স্টে অন ক্লাসিক আপনাকে ক্লাসিক সিলেক্ট করতে হবে এবং সেভ এ ক্লিক করতে হবে।

এরপর আপনার চ্যানেল ভেরিফাই করতে হবে তার জন্য আপনাকে পাশে থাকা ‘চ্যানেল’ এ ক্লিক করতে হবে তারপর দেখতে পাবেন আপনার চ্যানেল এর নাম। এবং নামের পাশে ভেরিফাই নামক একটা আইকন থাকবে।সেটায় ক্লিক করুন তারপর আপনার দেশ সিলেক্ট করুন।তারপর মোবাইল নাম্বার দিন।তারপর ইউটিউব আপনার নাম্বারে ৬ ডিজিট এর একটা কোড পাঠাবে সেটা নিচে বক্সে দিয়ে সাবমিট এ ক্লিক করলে আপনার চ্যানেল ভেরিফাই হয়ে যাবে।



এবার আপনি ড্যাশবোর্ডে ক্লিক করুন। এবং চ্যানেল কাস্টমাইজ এ ক্লিক করে আপনার মনের মতো করে প্রোফাইল ও কভার ফোটো দিয়ে তৈরি করে নিন আপনার নিজস্ব ইউটিউব চ্যানেল।