কেন Acer Nitro 5 কে বাজেট কিং বলে অ্যখ্যায়িত করা হয় এবং কোন বিষয়গুলো যাচাই করা দরকার ক্রয়ের পূর্বে?

বর্তমানে উন্নতি সাধন করা কয়েকটি ইন্ড্রাসট্রির মধ্যে অন্যতম একটি হচ্ছে গেমিং ইন্ডাসট্রি। এক পরিসংখ্যান এ দেখা গিয়েছে যে গেমিং ইন্ডাস্ট্রি বর্তমানে এত উন্নত সাধন করেছে বা করতেছে যা গত কয়েক বছরে কোনো ইন্ডাসট্রি করতে পারি নি। এ উন্নতি সাধনের এর পিছনে বেশ কিছু কারন রয়েছে এর অন্যতম হচ্ছে গেমিং টেকনোলজি এবং বিভিন্ন টুর্নামেন্ট। বর্তমান এই সময়ে গেমিং করতে চায় না এরকম মানুষ খুব কমই দেখা যায় এর পিছনের কারন হচ্ছে উন্নত গেমিং টেকনোলজি এবং নিত্য নতুন আপগ্রেড গেমস যা ইউজারদের আকৃষ্ট করে।

এ গেমিং এর দ্বারাকে ধরে রাখতে বড় বড় টেক জায়েন্ট কোম্পানিগুলো এখন গেমিং সেকশনটাকে খুব গুরত্বতের সাথে মেনটেইন করচ্ছে এবং প্রকাশ করে চলছে আরো আপগ্রেডেড বা উন্নতমানের সব গেমিং ল্যাপটপ। আজকে আমরা জানব ২০১৯ সালে প্রকাশ হওয়অ Acer এর বাজেট কিলিং acer nitro 5 সিরিজটিকে নিয়ে।

যেটি বাজারে আসার পর যারা বাজেট এর কারনে বিভ্রান্তিতে ছিলো তাদের চিন্তা ভাবনাকে বদলে বড় একটি সুযোগ করে দিয়েছে গেমিং ল্যাপটপ ক্রয় করার এই সিরিজটি। চলুন দেখে নেওয়া যাক কি বিশেষ ফিচার রয়েছে সিরিজটির মধ্যে এবং কেন এটিকে বর্তমান ল্যাপটপ বাজারের বাজেট কিং বলে অ্যাখ্যায়িত করা হয়। এছাড়া এই সিরিজের ভেরিয়েন্টগুলোর বর্তমান বাজার মূল্য সম্পর্কে জানতে ভিজিট করুন: https://mcsolution.com.bd/laptop/acer/nitro/

আপনার বাজেটঃ ল্যাপটপ ক্রয়ের কথা ভাবলেই সর্বপ্রথম যে বিষয়টি মাথায় আসে বা যেটি নিদিষ্ট করতে হয় তা হলো এই বাজেট। এবং আপনি যখন ল্যাটপ ক্রয়ের পূর্বে কারো কাছে পরামর্শ চাইবেন তখন সর্বপ্রথম আপনাকে যে প্রশ্নটি সম্মুক্ষীন হতে হয় তা হলো আপনার বাজেট কত? এই কথাগুলো শুনে মনে হয় আপনার আর বুঝতে বাকি নেই যে অবশ্যই ল্যাপটপ অথবা যে কোনো কিছু ক্রয়ের পূর্বে নিদিষ্ট একটি বাজেট নির্বাচন করতে হবে। এবার জানা যাক আজকের আলোচিত বাজেট কিলার acer nitro 5 সিরিজটির ভ্যালু এবং কি পরিমান বাজেট আপনার রাখতে হবে? যদি আপনি একটি ভালো ডিভাইস আশা করেন। acer nitro 5 সিরিজটি ল্যাঞ্চ হওয়ার পর থেকেই এর দুর্দান্ত পারর্ফমেন্স এবং সাশ্রয়ী মূল্যর কারনে একে ল্যাপটপ বাজারের বাজেট কিং বলে অ্যখ্যায়িত করা হয়। আপনি যদি এই সিরিজের ভালো একটি ল্যাপটপ যদি আশা করে থাকেন তবে অবশ্যই আপনার বাজেটটি রাখতে হবে ৯০, ০০০ হতে ১, ৫০, ০০০ এর মধ্যে।

প্রসেসর এবং র‍্যাম: একটা সময় ছিল যখন র‌্যাম দ্বারাই ল্যাপটপের দাম নির্বাচন করা হতে কিংবা ভালো খারাপ যাচাই করা হতো। তবে বর্তমান তা সম্পূর্নই ভিন্ন এখন কেউ আর র‌্যাম দেখে না এখন সবচেয়ে গুরত্বপূর্ণ বিষয়টি হচ্ছে প্রসেসর। প্রসেসর বা সিপিউকে একটি ল্যাপটপ বা কম্পিউটার এর প্রাণ বলে গন্য করা হয়, কারন এই প্রসেসর উপর নির্ভর করেই আপনার ডিভাইসটি আপনার আশাকৃর্ত সার্পোটি দিয়ে থাকে। তবে শুধু সিপিউ নয় এর সামঞ্জস্যতা ধরে রাখার জন্য তার পাশাপাশি আপনাকে একটি ভালো র‌্যাম নির্বাচন করতে হবে। এবার কথা বলা যাক acer nitro 5 সিরিজটিকে নিয়ে। nitro 5 সিরিজটিতে প্রসেসর হিসেবে পর্যায়ক্রমে প্রদান করা হয়েছে Core i5, i7 এবং Ryzen 7, এমকি Ryzen 9 5900HX এর মতো প্রসেসর। সবচেয়ে আকর্ষনীয় বা বেস্ট ডিল বলে মনে করে থাকি আমি তা হলো Acer Nitro 5 Model 2021 15.6” QHD 165Hz Gaming Laptop Ryzen 7 5800H এর এই ভেরিয়েন্ট যার আজকের বা বর্তমান বাজার মূল্য 163, 900৳। যা এই রেঞ্জে থাকা অন্যান্য মডেলের তুলনায় ভালো ডিল বলে আমি মনে করি।

সহজে বহনযোগ্য কি?

আমরা যারা প্রায়ই ট্রাভেবল করে থাকি বা বিভিন্ন কাজে সবসময় একটি ডিভাইস ক্যারি করতে হয়ে থাকে। তাদের বেশির ভাগেরই যে সমস্যাটির সমুক্ষীন হয়ে থাকে তা হলো এই ওজন। অনেক সময় ভালো ডিল পেলে আমরা আবেগের বশে এসে ভারি বা হেভি ওয়েট এর ল্যাপটপ ক্রয় করে ফেলি, পরে যখন তা ক্যারি বা বহন করার সময় তখন আমরা নানা ধরনের সমস্যার শিকার হয়ে থাকি, এই কারনেই আমাদের অবশ্যই ল্যাপটপ ক্রয়ের পূর্বে ফিচার এবং বাজার মূল্যর পাশাপাশি অবশ্যই ওজনও বিবেচনা করতে হবে। যদি আমরা acer nitro 5 সিরিজটির ভেরিয়েন্টগুলোর ওজন বিবেচনা করি তবে আমরা দেখতে পাবো এই সিরিজের ভেরিয়েন্টগুলোর ওজন মাত্রা কিছুটা বেশি রয়েছে যা 2.2 কেজি থেকে 2.5 কেজি পর্যন্ত। তবে যাদের ওজন নিয়ে কোনো সমস্যা নেই কিংবা এই ওজন ক্যারি করতে সক্ষম হয়ে থাকে তবে তাদের জন্য এটি একটি ভালো ডিল হতে পারে

কোথা থেকে কিনবো?

কোথা থেকে কিনা উচিত? এইটা একটা অতি পরিচিত একটি প্রশ্ন ক্রেতাদের কাছে। এর প্রধান কারন হচ্ছে “আমরা প্রায়ই দেখি যে ক্রেতারা বিভিন্ন ডিভাইস ক্রয় করে প্রতারিত হচ্ছে কিছু রিসেলার যারা পুরাতন বা রিকন্ডিশন ল্যাপটপগুলো নতুন বলে চালিয়ে দিচ্ছে। তবে এ ক্ষেত্রে আপনার সহজ সমাধান পারে MC Solution BD। এই কোম্পানিটি গত কিছু বছরে ধরে তাদের দুর্দান্ত সার্ভিসের মাধ্যমে অনেক ক্রেতার মন জয় করে নিয়েছে। সবচেয়ে মজার বিষয় যেখানে প্রায় বেশিরভাগ জায়গায় আসুস এর ইন্টারন্যাশনাল ওয়ারেন্টি দেয় হয় না সেখানে ১ বছরের ইন্টারন্যশনাশ সাভির্স ওয়ারেন্টি দিয়ে থাকে।

Related Posts

1 Comment

মন্তব্য করুন