★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

ক্ষনিকের এই পৃথিবীতে আল্লাহ ছাড়া আর কেউ আপন নয়।

★প্রতিটা মানুষেরই নিদিষ্ট একটা স্বপ্ন থাকে।কেউ ডাক্তার হতে চায় কেউ ইন্জিনিয়ার হতে চায়,কেউ বা আবার শিক্ষক হতে চায়।আর সেই স্বপ্ন পূরন করার জন্য আমরা প্রানপন দিয়ে চেষ্টা করি।না খেয়ে না ঘুমিয়ে সারাদিন পড়াশুনা করি।যেখানে আমরা যেখানে আমরা ঘুম নষ্ট করে ফজরের নামাজ পড়তে পারি না,সেখানে পরিক্ষার টেনশনে আমরা সারা রাত না ঘুমিয়ে কাটিয়ে দেই।তুমি জানো তোমাকে এই পরিক্ষায় ভালো করতেই হবে,তা না হলে ভালো চাকরি পাবে না,বাড়ি গাড়ি হবে না,এমন কি সুন্দর একটা বউ ও হবে না।তাই সবকিছু ফেলে দিয়ে সারা দিন ঐ পড়াশুনাই করলে।

কিন্ত একটা বার ও কি ভেবে দেখেছো,আজকে যদি তুমি মারা যাও,কালকে তোমার কি হবে?
মনে করো তুমি পরিক্ষায় পাশ করলে ভালো একটা চাকরি ও পেলে কিন্তু দুই দিন পর তুমি মারা গেলে।তাহলে কি হবে এই চাকরি দিয়ে,কি হবে এই বই খাতা দিয়ে।তুমি ১০ মিনিট সময় দিয়ে যেখানে নামাজ পরতে পারো নি,সারা রাত দিন বই নিয়ে বসে রয়েছো,সেই বইটা কি আজকে তোমার সাথে কবরে যাবে?নাকি যে সুন্দরী বউকে বিয়ে করেছো সে তোমার সাথে কবরে যাবে?কেউ যাবে না।বরং তুমি মারা যাবার পর সবাই তাড়াহুড়া লাগিয়ে দিবে,কখন তোমাকে কবর দিবে।যে সুন্দরী বউটাকে তুমি এত আদর করতে সেই বউটা ও ভয়ে তোমার কাছে একবার আসবে না।

কি হবে এত টাকা পয়সা দিয়ে।কাফনের কাপড়ের তো কোনো পকেট নেই।যাদেরকে পাবার জন্য তুমি এতো কিছু করছো,কি হবে তাদেরকে দিয়ে, তারা তোমাকে একটা বার দেখার জন্য ভয়ে কবরের পাশে ও যাবে না।আজকে তুমি হয়তো অনেক বড় একটা বাড়ি করলে,গাড়ি করলে,কিন্তু কালকেই মারা গেলে,তখন এই বাড়ি গাড়ি কি তোমার সাথে কবরে যাবে?
যে মানুষ গুলোকে আপন ভেবে আজকে তুমি আল্লাহ কে ভুলে যাচ্ছো,একদিন সেই মানুষ গুলোই তোমার চিরদিনের জন্য পর হয়ে যাবে।যাদের জন্য তুমি এত কিছু করছো তারা তোমার জন্য কিছুই করতে পারবে না।এমন কি তোমার আপন মা ও না।

সেদিন শুধুমাত্র তোমার একটা জিনিস ই কাজে লাগবে,সেটা হলো তোমার “আমল”। আর পৃথিবীতে তুমি যদি সেই আমলই না করো,তাহলে তোমার কি অবস্থা হবে সেটা কি একবার ভেবে দেখেছো?এই বই খাতা কলম তোমাকে সেদিন রক্ষা করতে পারবে না।তুমি অসহায় হয়ে পড়বে।চারদিকে আপন মানুষগুলোকে খুজতে থাকবে,কিন্তু কাউকে খুজে পাবে না।ঐ অন্ধকার তোমার আপন কেউ থাকবে না।তুমি পাগলের মতো ছুটতে থাকবে,কিন্তু সেই দিন তোমাকে আল্লাহ ছাড়া আর কেউ রক্ষা করতে পারবে না।

[bsa_pro_ad_space id=7]

হে মানুষ এখন ও সময় আছে।জেগে উঠো,নামাজ কায়েম করো।আল্লাহর দেওয়া পথে জীবন পরিচালনা করো।