গ্রামীণফোন vs বাংলালিংক, কোনটি বেশী ভালো?

গ্রামীণফোন vs বাংলালিংক, কোনটি বেশী ভালো?

আজকে আমার আলোচনা একটু আলাদা । দুইটা সিম আমাদের কাছে অনেক পরিচিত আর জনপ্রিয় । বাংলাদেশের ৫ টি সিম অপারেটর কোম্পানি রয়েছে । তার মধ্যে গ্রামীণফোন আর বাংলালিংক খুবই জনপ্রিয়, আর অন্যান্য অপারেটর গুলোর থেকে । কিন্তু গ্রামিনফোনের জনপ্রিয়তা বেশি, মানুষ এটাতে ভরসা করে,তাই তো আজ গ্রামিনফোনের গ্রাহক সংখ্যা ৫ + কোটি। তাহলে তো বুঝতেই পারছেন, কিন্তু আমার আলোচনা তুলনামূলক এর থেকে আপনারা নিজেরাই বুঝতেই পারবেন কোনটা ভালো আর কোনটা ব্যবহার করা করা উচিৎ ।
প্রথমে আলোচনা করি গ্রামিনফোনের বিষয়ে । আমার নিজস্ব অভিজ্ঞতা সংযোজন তো থাকছেই। গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা বেশী তাই তাদের জনপ্রিয়তা ও বেশি । আমি প্রথমে এই সিম টাকেই ভালো মনে করতাম কিন্তু এরা এত্ত খারাপ কি বলবো । তারা তেমন কোনো অফার দেয় না । আমি অনেক দেখছি আর ওরা টাকা তুললে এমনি এমনি কেটে নেই, কোনো সার্ভিস চালু না হলেও । তাদের কে কল দিলে তাড়াতাড়ি ধরতে চায়না ,গ্রাহকের টাকার বারোটা বেজে দেয় ।আর ইন্টারনেট এর কথা বলাই যাবপ না , অফার দেয় এমন যে ২ দিন মেয়াদে ২ জিবি তাও আবার ৩৮ টাকা কেমন লাগে , অফার দেখলে মেজাজ খারাপ হয়ে যায়। আরো ৫০০ এমবির দাম নাকি ৫০ টাকা/ ৬০ টাকা । আরো যদি আপনাকে মাস এর প্যাকেট নিতে যাই তাহলে ৩০০-৫০০ এর নীচে নাই ,আবার ৯৪ টাকায় ১ জীবি তাও আবার সাত দিনের জন্য । এইতো হলো অবস্থা । এটা আমার নিজস্ব অভিজ্ঞতা ।
এবার আমার নিজস্ব অভিজ্ঞতা থেকে বলবো বাংলালিংকের কথা । এই সিম অপারেটর টা সবসময়ই বেশি বেশি দেয় । সত্যি সত্যি তাই খুবই বেশী দেয় । আমি এই সিম থেকে শুধু ইন্টারনেট ইউজ করি । খুবই ঋালো লাগছে আমাকে । বন্ধ সিমের অফার গুলো দেখলে আরো বেশী ভালো লাগে । এখোন তো একটা বন্ধ সিমের অফার চালু আছে ২৩ টাকায় ১০০০এসএমএস ৪০ মিনিট আবার এক জিবি ইন্টারনেট তাও আবার ১৫ দিনের জন্য সাথে ইন্টারেস্টিং বিষয়টা হলো যেকোনো অপারেটরে । তাছাড়া তো আরো অফার আছেই । রেগুলার যে সিমগুলো আছে সেগুলোর জন্যে ১৪ টাকায় ১ জিবি নেট তাও আবার সাত দিন মেয়াদে । তাছাড়া মিনিট প্যাকেট টা আমি ব্যবহার করিনি ,তাই এটা ঠিক বলতে পারবো না । আর একটা জিনিস ভালো লাগেনি তা হলো আমি যদি কোনো একটা এমাউন্টের টাকা রিচার্জ করি তাহলে তার কোনো প্যাকেজ টা চালু হয়ে যায় , এটা একেবারেই ভালো লাগে না । তবে ১০ টাকা বা ২০ টাকা রিচার্জ করলে এটা হয়না ।

তাহলে এখোন আপনারা ভাবুন কোন সিম টা ভালো ,আর কোনটা আমাদের ব্যবহার করা উচিৎ ।

 

<

Related Posts

8 Comments

মন্তব্য করুন