জিমেইল সিঙ্ক কি? কেউ পাঠালে আপনি সময়মত সেই জিমেইল পান না কেন? এর সমাধান কি?

Gmail Sinc কি? অ্যান্ড্রয়েডে জিমেইল সিঙ্ক করা বন্ধ করে দিলে কী করবেন?

যদি আপনার অ্যান্ড্রয়েডে জিমেইল সিঙ্ক করা বন্ধ হয়ে যায় এবং আপনি আপনার ফোনে আপনার ইমেলগুলি না পান, তবে অ্যাপে চেষ্টা করার জন্য অনেকগুলি সমাধান রয়েছে।

জিমেইল সর্বাধিক ব্যবহৃত ইমেল অ্যাপ্লিকেশন। একটি সমস্যা যা অবশ্যই অনেক ব্যবহারকারীর সামনে তৈরী হয়েছে তা হ’ল তারা তাদের ফোনে ইমেল গ্রহণ করেন না। যদি এমন হয় যে আপনি আপনার একটি গুরুত্বপুর্ণ ইমেইল মিস করে ফেলেছেন?

যদি এটি আপনার হয়ে থাকে তবে সম্ভাবনা হ’ল জিমেইল আপনার অ্যান্ড্রয়েড ফোনে সিঙ্ক করা বন্ধ করে দিয়েছে । সুতরাং অন্য লোকেরা আপনার অ্যাকাউন্টে যে ইমেলগুলি প্রেরণ করছে তা আপনি পান না। ভাগ্যক্রমে, যদি অ্যাপটি সিঙ্ক করা বন্ধ করে দেয় তবে আমরা এই সমস্যাটি বেশ কয়েকটি উপায়ে সমাধান করতে পারি। তো চলুন শিখে নিই কিভাবে সমাধান করবেন।

অটো সিঙ্ক চালু আছে কিনা তা পরীক্ষা করুন

সর্বাধিক ক্ষেত্রে ব্যর্থতা হ’ল স্বয়ংক্রিয় সিঙ্ক্রোনাইজেশন বিকল্পটি বন্ধ করা হয়েছে , যা নিশ্চিত করে যে আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে আপনার অ্যাকাউন্টে প্রেরিত ইমেলগুলি পেয়েছেন। যদি এই ফাংশনটি সক্রিয় না থাকে, আপনি দেখতে পাবেন যে ইমেলগুলি স্বয়ংক্রিয়ভাবে আসে না, তবে আপনাকে কোনও বার্তা পেয়েছে কিনা তা দেখতে আপনাকে জিমেইলে প্রবেশ করতে হবে এবং আপডেট করতে হবে। অতএব, এই পদক্ষেপগুলি অনুসরণ করে, এটি প্রথম পরীক্ষা করা উচিত:

<

১। অ্যান্ড্রয়েডে জিমেইল খুলুন।
২। পাশের মেনুটি প্রদর্শন করতে বামের তিনটি স্ট্রাইপে ক্লিক করুন।
৩। সেটিংস এ যান.
৪। আপনার ইমেল অ্যাকাউন্টে ক্লিক করুন।
৫। ডেটা ব্যবহার বিভাগে নীচে স্ক্রোল করুন।
৬। জিমেইল সিঙ্ক্রোনাইজ করার বিকল্পটি খুজুন।
যদি চালু না হয় তবে এই বিকল্পটি চালু করুন।

ম্যানুয়াল Gmail সিঙ্ক
জিমেইল অ্যাকাউন্ট সিঙ্ক্রোনাইজ করুন

এটি এমন ক্ষেত্রে হতে পারে যে স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক্রোনাইজেশন কাজ করে না, এর আগে আমরা অ্যাপ্লিকেশনটিকে সিঙ্ক্রোনাইজ করতে বাধ্য করতে পারি , যাতে ইমেলগুলি পরে সাধারণত প্রদর্শিত হয়। এটি স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক্রোনাইজেশনের মতো কাজ করে, কেবলমাত্র আমরা এই পদক্ষেপগুলি অনুসরণ করে এটি করতে হবে:

১। ফোনের সেটিংস ওপেন করুন।
২. অ্যাকাউন্ট এ প্রবেশ করুন।
৩। আপনি যে Gmail অ্যাকাউন্টটি ব্যবহার করেন তা খুজুন
৪। এটিতে প্রবেশ করুন।
৫। সিঙ্ক্রোনাইজ অপশনে ক্লিক করুন।

Gmail এর সেরা বিকল্প
জিমেইল Cache Clean করুন

যদি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটিতে খুব বেশি Cache জমা হয় তবে এটি নষ্ট হয়ে যেতে পারে এবং ফলে সমস্যা দেখা দিতে পারে, এটি অপারেটিং সিস্টেমের অনেকগুলি অ্যাপ্লিকেশনের সাথে ঘটে।

এই ক্ষেত্রে পরিণতিটি হ’ল যে ইমেলগুলি আমাদের কাছে প্রেরণ করা হয় তা স্বয়ংক্রিয়ভাবে পাই না, যেমনটি হওয়া উচিত। এই পরিস্থিতিতে আমরা সর্বদা Cache clean করতে পারি, যাতে আমরা এই ইমেলগুলি আবার স্বাভাবিকভাবে পাই। এটি অনুসরণের পদক্ষেপগুলি হ’ল:

১। ফোনের সেটিংস ওপেন করুন।
২। অ্যাপ্লিকেশনগুলিতে যান।
৩। Gmail সার্চ করুন।
৪। এটি প্রবেশ করুন।
৫। স্টোরেজ বিভাগে যান।
৬। Cache clean করুন।

আশা করি এরপর থেকে আপনার সব গুলো ইমেইল যথাযথ সময়ে আপনি পেয়ে যাবেন। ভালো থাকুন। সুস্থ থাকুন।

Related Posts

8 Comments

মন্তব্য করুন