★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে ভূমিকা রাখতে পারেন এবং পাশাপাশি অর্থ আয় করতে পারেন★এখানে ক্লিক করে বিস্তারিত জানুন★

দেশের সেরা ৫ টি মিউজিক/mp3 সাইট থেকে ফ্রী ডাউনলোড করার উপায়

আসসালামুআলাইকুম, কেমন আছেন সকলে? আমি আশা করবো সবাই বেশ ভালই রয়েছে। বন্ধুরা দিনশেষে আমরা সবাই গান শুনতে পছন্দ করে থাকি। গান যেনো আমাদের এক প্রকার অনুভূতি। গান শুনতে পছন্দ করেন না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া বড় মুস্কিল। তবে এখানেই আসে কিভাবে গান ডাউনলোড করবো প্রশ্নটি। সচরাচর আমরা সবাই ইউটিউবে বিভিন্ন গান দেখে বা শুনে থাকি। কিন্তু ইউটিউব থেকে সরাসরি গান ডাউনলোড করার কোনো অপসন নেই।

যার ফলে মোবাইল বা কম্পিউটারে ইউটিউব থেকে গান ডাউনলোড করার জন্য আমাদের বিভিন্ন অসুবিধার সম্মুখীন হতে হয়। যেমন, মোবাইল দিয়ে ডাউনলোড করার জন্য আমাদের ভিডমেট প্রয়োজন হয়, বা অন্য কোনো অ্যাপ, অন্যদিকে ল্যাপটপ বা কম্পিউটারে ডাউনলোড করার জন্য আমাদের সফটওয়্যার বা এক্সটেনশন এর প্রয়োজন হয়। তবে চিন্তার কারণ নেই এক আর্টিকেলে আমি আপনাদের সেরা ৫ টি জনপ্রিয় মিউজিক ডাউনলোড করার সাইট সম্পর্কে বলবো, যেখান থেকে আপনি আপনার পছন্দের বাংলা গানগুলো ডাউনলোড করতে পারবেন।

সেরা ৫ টি mp3 গান ডাউনলোড করার ওয়েবসাইটঃ

১. Fusion BD

বাংলা গান ডাউনলোড করার ক্ষেত্রে অত্যন্ত জনপ্রিয় একটি সাইট হচ্ছে Fishonbd.com, অফিসিয়াল ভাবে রিলিজ না হওয়া গান সবার আগে এই সাইটের মাধ্যমে আপনারা শুনতে পারবেন, যেটি এই সাইটের একটি বড় বৈশিষ্ট। সাইটে ইন্টারনেট অনেক সহজ, যেকেউ এখানে তার পছন্দের গানটি খুঁজে নিয়ে ডাউনলোড করতে পারেন। শুধু বাংলা গান নয় এখানে লেটেস্ট হিন্দি গানগুলো পেয়ে যাবেন আপনারা।


২. Music.com.bd

দ্বিতীয়ত হচ্ছে Music.com.bd, এটিও গান ডাউনলোড করার জনপ্রিয় এবং সেটা একটি সাইট। এই সাইটে আপনি আপনার পছন্দের গানের গায়কের নাম, গানের নাম, এলবামের নাম দিয়ে সার্চ করে আপনার পছন্দের গানটি সিলেক্ট করতে পারেন।

এই সাইটের বড় ধরনের বৈশিষ্ট হলো ডাউনলোড প্রক্রিয়া অধিকতর সহজ। অর্থাৎ একজন নতুন ব্যবহারকারী সহজে এই সাইট থেকে গান ডাউনলোড করতে পারবেন।

৩. muzicbd

৩ নম্বরের সাইটটি হচ্ছে মিউজিক বিডি (muzicbd), পছন্দের বাংলা গান ডাউনলোড করার জন্য আপনার কাছে সেরা অপসন হতে পারে এই ওয়েবসাইটটি। কেননা তারা Bangla Song Download করার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করে থাকে।


এখানে আপনারা বাংলা অডিও গান, ভুত এফ এম, হিন্দি গান, মুভি ট্রেলার, বাংলা ভিডিও গান ইত্যাদি সকল কিছু পেয়ে যাবেন।

৪. sumirbd.mobi

বাংলা গান সহ অন্যান্য সব ক্যাটাগরির গান ডাউনলোড করার ক্ষেত্রে অনেক জনপ্রিয় একটি ওয়েবসাইট হচ্ছে Sumirbd সাইটটি।

এখানে আপনারা বাংলা গানের পাশাপাশি হিন্দি গান, তামিল গান, ইংলিশ গান, কলকাতা বাংলা সবকিছুই ডাউনলোড করার জন্য পেয়ে যাবেন।

৫. Gaana

Gaana সাইটের নাম নিশ্চই শুনেছেন। mp3 song download করার অন্যতম একটি ওয়েবসাইট। এখানে বিভিন্ন কালেকশনের গান আপনারা ডাউনলোড করতে পারবেন। এছাড়া অনলাইনেও শুনতে পারবেন।

সর্বশেষ পরামর্শ

বন্ধুরা এই ছিল আপনাদের জন্য দেশের সেরা ৫ টি জনপ্রিয় মিউজিক ডাউনলোড করার ওয়েবসাইট। আশা করছি ভালো লেগেছে, শেষ করছি এই পযর্ন্ত, আল্লাহ হাফেজ।

2 Comments

মন্তব্য করুন