পাসওয়ার্ড ছাড়া কিভাবে wifi কানেক্ট করবেন

আপনি কীভাবে ওয়াইফাই পাসওয়ার্ডটি দেখবেন বা কীভাবে ওয়াইফাই পাসওয়ার্ড বের করবেন বা অন্য কারও মোবাইল ফোনে সংরক্ষিত ওয়াইফাই পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন বা অন্যের ল্যাপটপের ওয়াইফাই পাসওয়ার্ড বের করে আপনার মোবাইল ফোনে ফ্রি ওয়াইফাই কীভাবে ব্যবহার করবেন, তা আজকে আপনাদের সাথে শেয়ার করব।

আমি দু্টি উপায়ে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার কৌশলটি আপনাদের সাথে শেয়ার করব। প্রথমে আমরা দেখব কীভাবে মোবাইল এবং কম্পিউটার ব্যবহার করে রাউটারটিতে প্রবেশ করতে হবে এবং ওয়াইফাই পাসওয়ার্ডটি বের করতে হবে। তারপরে আমরা দেখব ওয়াইফাই সংযোগ রয়েছে এমন ল্যাপটপ বা পিসি থেকে কীভাবে ওয়াইফাই পাসওয়ার্ড পাবো। অবশেষে, আমার যে মোবাইলে ওয়াইফাই সংযোগ রয়েছে তার পাসওয়ার্ডটি বের করার উপায়টি শেয়ার করব।

ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক সম্ভব?

ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা কি আদৌ সম্ভব? এই প্রশ্নের উত্তরে আমি সরাসরি বলব যে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা সম্ভব নয়। ওয়াইফাই পাসওয়ার্ডগুলি বের করার জন্য বা অন্য ব্যক্তির মোবাইলে সংরক্ষিত ওয়াইফাই পাসওয়ার্ড বের করার পদ্ধতিগুলি শেয়ার করব আপনাদের সাথে। ওয়াইফাই পাসওয়ার্ডগুলি বের করার উপায়গুলি আপনি ইতিমধ্যে জানেন, সেই কৌশলগুলি আসলে হ্যাকিং নয়। এই পদ্ধতিগুলিকে কেবল এক ধরণের কৌশল বা চালাকি বলা যেতে পারে।

 

যেভাবে পাসওয়ার্ড বের করবেন:

১. কানেক্ট করা ফোনে পাসওয়ার্ড দেখার উপায়

প্রথমত, আপনি যে ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করতে চান, সেই ওয়াইফাইয়ের সাথে সংযুক্ত মোবাইল বা কম্পিউটার লাগবে। এক্ষেত্রে পিসির সাথে ওয়াইফাই সংযোগ না থাকলেও সরাসরি ল্যান (কেবলের মাধ্যমে) সংযোগ থাকলেও চলবে।

 

কানেক্ট করা মোবাইল এবং কম্পিউটারের ওয়াইফাই পাসওয়ার্ড বের করতে প্রথমে আপনাকে আপনার মোবাইল বা কম্পিউটারের একটি ব্রাউজার খুলতে হবে। আপনি গুগল ক্রোম, মজিলা ফায়ারফক্স, ইন্টারনেট এক্সপ্লোরার বা অপেরা ব্রাউজার ব্যবহার করতে পারেন।

 

প্রথমে একটি ব্রাউজার খুলুন, ব্রাউজারের এড্রেসবারে এই আইপিটি 192.168.0.1 টাইপ করুন এবং Enter টিপুন।

 

আপনার ব্রাউজারে উপরের আইপি এড্রেসটি টাইপ করার পরে এবং এন্টার টিপানোর পরে, এটি আপনাকে নীচের চিত্রের রাউটারের লগইন পেইজে নিয়ে যাবে।

 

উপরের চিত্রটিতে, রাউটারের Username এর জায়গায় Admin এবং Password এর ঘরেও Admin লিখুন এবং লগ ইন করুন।

 

তারপরে উপরের চিত্রটির ১নং অংশে Wireless 2.4GHz হতে Wireless Security তে ক্লিক করুন এবং মাঝখানে Wireless Password-এ ওয়াইফাই পাসওয়ার্ডটি দেখতে পাবেন।

 

কিভাবে ল্যাপটপের ওয়াইফাই পাসওয়ার্ড দেখবেন?

 

কানেক্ট করা ল্যাপটপের ডানপাশের নিচের কোণে ওয়াইফাই আইকনটি দেখতে পাবেন। ওয়াইফাই আইকনে ক্লিক করলে Intenet Settings অপশন দেখবেন।

 

উপরে চিহ্নিত Network & Internet Settings এ ক্লিক করে নিচের চিত্রের মত অপশন দেখতে পাবেন।

 

তারপরে উপরের চিত্রের ১ম অংশে Wi-Fi এ ক্লিক করে,Change Adapter Options(ডান পাশের ২নং অংশে) দেখবেন, তারপর Change Adapter Options ক্লিক করে নিচের চিত্রটিতে নিয়ে যাবে।

 

কানেকটেড করা wifi এর নাম দেখবেন(১নং অংশে)। তারপর ২নং অংশে Status এ ক্লিক করলে নিচের চিত্রের মত দেখতে পাবেন।

চিহ্নিত অংশ Wireless Properties এ ক্লিক করলে নিচের চিত্রের মত দেখতে পাবেন।

 

তারপর Security ট্যাবে ক্লিক করবেন এবং নিচের মত দেখবেন।

 

১নং অংশে Show Characters এ ক্লিক করলে Network Security Key এর ঘরে আপনার কাঙ্খিত ওয়াইফাই এর পাসওয়ার্ডটি দেখবে পাবেন। That’s all

 

Related Posts

17 Comments

মন্তব্য করুন