ফেইসবুক প্রোফাইল লক করুন সম্পূর্ণ ভিন্ন একটি পদ্ধতিতে যা অনেকেরই অজানা

আসসালামু ওয়ালাইকুম বন্ধুরা।আজকে আমি আপনাদের কে দেখবো কিভাবে আপনাদের ফেইসবুক আইডি লক করতে পারবেন আপনারা খুব সহজেই।আপনি এতে করে আপনার ফেসবুক প্রফাইল লক করে রাখতে পারবেন।আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইল লক করে রাখেন তাহলে আপনার ফেসবুক আইডিতে কেউ ঢুকতে পারবেনা।আপনার প্রোফাইলের মধ্যে কি ছবি আছে কি না আছে কেও দেখতেও পারবেনা।আপনাদের কে যেটা করতে হবে আপনারা ফেসবুকে চলে যাবেন। অপেরা মিনি আছে, ব্রাউজার আছে, ক্রোম ব্রাউজার  আছে, ফেসবুক লাইট আছে আপনি যেকোনো একটি এপ ব্যবহার করে ফেসবুকে লগইন করতে পারবেন।কোন ব্রাউজার ইউজ করবেন সেটা সম্পূর্ন আপনার ইচ্ছা।
আমি ফেসবুক লাইট দিয়ে কিভাবে আইডি লক করতে হয় সেটা আপনাদের কে বলব। তো প্রথমেই আপনি আপনার আইডি তে লগইন করে নেবেন।
এরপর আপনি ফেসবুকের ঠিক দিকে উপরের দিকে তিনটি বার দেখতে পাবেন সেখানে ক্লিক করবেন ।তারপর একটি ইন্টারফেস ওপেন হবে। সেখান থেকে আপনি নিচের দিকে আসবেন নিচের দিকে এলে আপনি হেল্প নামের একটি অপশন দেখতে পাবেন।হেল্পলাইন কত শান্তিতে ঠিক করার পরে আপনারা হেল্প নামক অপশনটিতে ক্লিক করার পরে আপনারা দেখতে পারবেন সার্চ করার একটি অপশন যুক্ত পেজ ওপেন হয়েছে। সেই সার্চ বারে কি আপনারা লিখবেন প্রোফাইল লক। লিখে সার্চ করবেন। সার্চ করার পরে প্রথম অপশনটি আপনি দেখতে পাবেন হাউ টু লক প্রোফাইল।এবার আপনাদের সামনে অন্য একটি পেজ ওপেন হবে সে টেস্টি স্ক্রল করে নিচের দিকে নামতে হবে এবার আপনারা নিচের দিকে আসলে দেখতে পাবেন হাউ টু লক প্রোফাইল বলে একটি অপশন আছে এবং ঠিক তার নিচে লেখা আছে তা ট্যাপ হেয়ার, আপনাদেরকে যেটা করতে হবে ট্যাপ হেয়ার বলে যে অপশনটি রয়েছে সেখানে ক্লিক করতে হবে। তাহলে আপনাদের সামনে একটি পেজ চলে আসবে। যেখানে লেখা থাকবে লক মাই প্রোফাইল এবার আপনাদেরকে লক মাই প্রোফাইল বলে যে অপশনটি রয়েছে তাতে ক্লিক করতে হবে। তাহলে আপনাদের প্রোফাইলটি লক হয়ে যাবে এবার আপনাদের প্রোফাইল টা আনলক করার জন্য সেই পেইজেই আপনারা দেখতে পাবেন হাউ টু আনলক মাই প্রোফাইল বলে একটি অপশন রয়েছে এবার আপনারা সেখানে  ট্যাপ হেয়ার বলে আর একটি  অপশনটি রয়েছে তাতে ক্লিক করবেন।তাহলে আপনাদের সামনে প্রোফাইল আনলক করার একটি পেজ চলে আসবে সেখানে আনলক মাই প্রোফাইলে ক্লিক করে আপনার আপনাদের প্রোফাইল আনলক করতে পারবেন।
আপনাদের প্রোফাইল লক এবং আনলক ঠিকমতন হলো কিনা তা চেক করার জন্য আপনারা আপনাদের প্রোফাইলে লগইন করে চেক করে নিতে পারবেন। তো বন্ধুরা এই ছিল প্রোফাইল লক এবং আনলক করার সিস্টেম ফেসবুক প্রোফাইল লক করতে পারে না বলে যে আমার প্রোফাইল লক হচ্ছে না তাদের জন্য এই সিস্টেমটি কাজে লাগবে ধন্যবাদ সবাইকে ।আসা করি লিখাটি আপনাদের সকলের ভাল লেগেছে ,ভাল লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন ।ঘরে থাকুন, সুস্থ থাকুন।

Related Posts

23 Comments

মন্তব্য করুন