ফোন ট্র্যাক করার একটি কার্যকরী অ্যাপ

আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমরা সবাই বর্তমান সময়ে এন্ড্রয়েড মোবাইলের ব্যবহারকারী। আর এই অ্যান্ড্রয়েড ফোন আমাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন প্রকার কাজে লাগে। বর্তমানে আমরা আমাদের দৈনন্দিন কাজ থেকে শুরু করে অফিশিয়াল অনেক কাজে এই ফোন ব্যবহার করে থাকি। এই অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে আমাদের দৈনন্দিন কাজগুলোর মধ্যে যে কাজে অনেকটা স্বাচ্ছন্দ পাওয়িয়ে দিতে সাহায্য করেছে সেটি হল নতুন জায়গা খুঁজে বের করা। গুগল ম্যাপ ব্যবহার করে আমরা খুব সহজেই একটি নতুন জায়গা এবং তার আশেপাশের সম্পর্কে ভালোভাবে জেনে নিতে পারি এবং চলাচল করতে পারে।

কিন্তু মোবাইল ফোন হারিয়ে গেলে বা কোন মোবাইল ফোন ট্র্যাক করতে এটি আমাদের তেমন কোন কাজে লাগে না। আমরা প্লে স্টোরে প্রবেশ করলে ফোন ট্রাকিং বা মোবাইল ফোন এর লোকেশন ট্র্যাক করার জন্য বিভিন্ন ধরনের অ্যাপ ডাউনলোড করি। এই সকল অ্যাপ এর বেশিরভাগ অ্যাপ তৈরি করা হয়েছে প্রাঙ্ক করার জন্য অথবা সঠিক কোন লোকেশন এইসকল অ্যাপ আমাদেরকে দেখায় না। কিন্তু আমরা একটি জায়গার ঠিক নির্দিষ্ট লোকেশন সম্পর্কে জানার জন্যই এই সকল অ্যাপ ডাউনলোড করি।

আজকে আপনাদেরকে একটি অ্যাপ এর কথা বলব যার দ্বারা আপনারা অপর একটি ফোন খুব সহজেই ট্র্যাক করতে পারবেন এবং ফোনের লোকেশন ঐ অ্যাপ গুগল ম্যাপ ব্যবহার করে জানিয়ে দিবে। আর এই অ্যাপটির নাম হল one locator । 6.3mb এর একটি অ্যাপ যা গুগল প্লে স্টোরে লিখে সার্চ দিলে অতি সহজেই পেয়ে যাবেন। এর রেটিং প্লে স্টোরে 4.5‌। অ্যাপটি ব্যবহার করার জন্য আপনাকে এবং যে ফোনের লোকেশন আপনি দেখতে চান সেই ফোনের ব্যবহারকারীকে এই অ্যাপটি ডাউনলোড করতে হবে এবং ইন্সটল করতে হবে। যখন আপনি অপর একটি ফোনকে বা ফোনের লোকেশন দেখতে চাইবেন তখন এই অ্যাপ এর মধ্যে সেই ফোনের নাম্বার অ্যাড করতে হবে।

আপনারা খুব সহজেই আপনাদের ফোনের কন্টাক্ট নাম্বার গুলো হতে যে ফোনের লোকেশন দেখতে চান সেই ফোন এর নাম্বার সেলেক্ট করুন। অতঃপর ওই অ্যাপটি অপ ফোনে একটি মেসেজ প্রেরণ করবে। সেই মেসেজটি আইফোন ব্যবহারকারী কে ক্লিক করতে হবে। এক্ষেত্রে উভয়ই ইন্টারনেট সংযোগ চালু রাখতে হবে। আর যেহেতু অ্যাপ টি একটি ফ্রী অ্যাপ সেহেতু আপনাদের একটু এড এর ঝামেলা পোহাতে হবে।

অ্যাড দেখা শেষ হলে অথবা কেটে দিলে আপনি অপর ফোনের লোকেশন গুগল ম্যাপের মধ্যে দেখতে পাবেন। এছাড়া ফোনের আরো কিছু তথ্য যেমন ফোনের ব্যাটারি কত পারসেন্ট আছে এবং আরো অন্যান্য কিছু তথ্য দেখতে পারবেন। ছোটখাটো অ্যাপ হিসেবে লোকেশন ট্রাকের ক্ষেত্রে এই অ্যাপটি দারুন ভূমিকা পালন করে। আশাকরি অ্যাপটি ব্যবহার করে আপনারা উপকৃত হবেন। ধন্যবাদ।

Related Posts