বেস্ট ব্রাউজার এন্ড্রয়েডের জন্যে মিস করবেন না

বেস্ট ব্রাউজার এন্ড্রয়েডের জন্যে
ঃ মিস করবেন না

এর জন্য আমি কয়েকটি ব্রাউজার সিলেক্ট করেছি । এগুলো একচুয়েলি গুড । আর আমি এই ব্রাউজার গুলোকে নিজেই ব্যবহার করেছি । তাই নিজস্ব অভিজ্ঞতা সহকারে আপনাদের কাছে তুলে ধরবো । আশাকরবো আপনাদের ভালো লাগবে ।

তার আগে আপনাদের কে ব্রাউজার সম্পর্কে ধারণা দেওয়া প্রয়োজন । ব্রাউজার কি ? ব্রাউজার আমাদের কাছে খুবই গুরুত্ব পূর্ণ, কারণ এই ব্রাউজার ছাড়া আমরা ইন্টারনেট ব্যবহার করতে পারবো না , হোক না সেটা মোবাইল আর হোকনা সেটা ডেক্সটপ বা ল্যাপটপ । আপনাকে অবশ্যই ব্রাউজার ব্যবহার করতে হবে । ব্রাউজার মোবাইলে ব্যবহার করার জন্যে এপস হিসেবে আর ডেক্সটপে ব্যবহার করার জন্য সফটওয়্যার হিসেবে ব্যবহার হয়। আমি আগেই বলেছি আবারও বলছি যে, ব্রাউজার ছাড়া ইন্টারনেট ব্যবহার করা যাবে না । তাই ব্রাউজার থাকাটা জরুরী ।

কিন্তু কথা হলো ব্রাউজার হলেই তো ব্যবহার করা যায় নাকি ? হ্যাঁ যায় তবে সবকিছুর একটা ভালোমন্দ এর ব্যাপার আছে ।
আর সেই জন্যে আমি আপনাদের জন্য বেস্ট কয়েকটি ব্রাউজার নিয়ে এসেছি ।

১. এক নাম্বারে আমি রেখেছি পফিন ব্রাউজার । আমার দেখা সবচেয়ে ভালো একটা ব্রাউজার । কেনো ভালো বলছি এর ব্যবহার দেখেই আমি বলছি যে, এটা ভালো । তো আমরা এবার এর ব্যবহারের সুবিধা গুলো আলোচনা করবো ।

* এই ব্রাউজার টাতে ডেক্সটপ মোডে ব্যবহার করা যায় । যা অন্যান্য ব্রাউজার গুলোতে যায় না । যে ওয়েবসাইট গুলো ডেক্সটপ মোডে ব্যবহার করলে ভালো দেখা যায় সেগুলো ব্যবহারের জন্য অনেক ভালো একটি ব্রাউজার।

* এর সবচেয়ে ভালো দিকটি হলো যে, এখানে মাউস ব্যবহার করা যায়।
* এই ব্রাউজার টাতে ডেক্সটপ মোডে ব্যবহার করা যায় । যা অন্যান্য ব্রাউজার গুলোতে যায় না । যে ওয়েবসাইট গুলো ডেক্সটপ মোডে ব্যবহার করলে ভালো দেখা যায় সেগুলো ব্যবহারের জন্য অনেক ভালো একটি ব্রাউজার।

* এর সবচেয়ে ভালো দিকটি হলো যে , এই ব্রাউজারে মাউস এর ব্যবহার করা যায় তাও আবার ভার্চুয়াল ভাবে । আপনাদের কে আলাদাভাবে কোনো মাউস লাগাতে হবে না । এটাই আমার সবচেয়ে ভালো লেগেছে । এই সেটিং টা রয়েছে ।

* এই ব্রাউজারে আপনি কোনো একাউন্ট করলে সেটাকে সেভ করে রাখতে পারবেন । এতে আপনার যদি পাসওয়ার্ড ভূলেও যান তারপরও কোনো সমস্যা নাই কারণ সেটা তো সেইভ করেই রেখেছেন।

* এটার দুইধরনের ভার্সান পাওয়া যায় । এজটি ফ্রিতে আর একটি পেইড । দুইটাই ভালো লেগেছে আমার । কারণ দুইটাই আমি ব্যবহার করেছি ।
তো আমি আপনাদের বলবো এই ব্রাউজার টি ব্যবহার করুন । আমার বিশ্বাস যে আপনাদের ও ভালো লাগবে ।

২. গুগল ক্রোম ঃ
এটাকে ভালো তো বলতেই হবে । কারণ এটি গুগলের একটা প্রডাক্ট তাও আবার ফ্রিতে দিচ্ছে । আর এটা আপনার ফোনে আমার ফোনে মানে সকলের ফোনে প্রথম থেকেই থাকে । তাই আলাদা ভাবে কখনোই ডাউনলোড বা ইন্সটল করতে হয় না । এর একটি ভাল দিক হলো যে এটাতে ডেক্সটপ মুডো ব্যবহার করা যায় । তবে এর সবচেয়ে খারাপ দিক হলো —-

চেইন টিউন ।

পার্ট ২ আসতেছে । to be continue…

Related Posts