Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

এন্ড্রয়েড টিপস

ভুলে যাওয়া ফোনের লক খুলে নিন মাত্র 1 মিনিটে

Trisad Saha

Published

on

আসসালামুআলাইকুম বন্ধুরা। কেমন আছেন সবাই ?আশা করি সবাই ভাল আছেন .আজকে আমি আপনাদের সামনে ফোনের একটি নতুন টিপস নিয়ে হাজির হয়েছি ।আশা করি আপনাদের সকলের ভাল লাগবে। লেখাটা অবশ্যই পুরোপুরি পড়বেন। তো এই যে আমাদের ফোনের লক থাকে সেই লকটার পাসওয়ার্ড আমরা কখনও ভুলে গেলে বা কোন কারণে লকটার পাসওয়ার্ড আমরা খুলতে না পারলে সে ক্ষেত্রে এটা মেকওভার করার কোন পদ্ধতি আছে কিনা সেটাই আমরা আজকে জানবো। অনেক সময় ফোনের লক খুলতে না পারায় আমরা কম্পিউটারের দোকানে গিয়ে ফোনটি ফ্ল্যাশ মারি। এখন থেকে ফ্লাশ না মেরে আমরা বাড়িতেই নিজেদের ফোনের লক পাসওয়ার্ড খুলে নিতে পারবো।তো বন্ধুরা আপনাদের ফোনে যদি প্যাটার্ন লক করা থাকে তাহলে আপনার এর প্যাটার্ন লক ভুলে গেলে তা খুব সহজেই আনলক করে নিতে পারবেন।
আপনারা যখন ফোনে প্যাটার্ন লক দেন, তখন আপনাদের কে বলা হয় একটি ব্যাকআপ পিন দিতে ,  ব্যাকআপ  কোডটি আসলে থাকে ফোনের সেফটির জন্য যদি কোন কারণে আপনার ফোনের লক ভুলে যান তাহলে ব্যাকআপ পিন দিয়ে খুব সহজে আপনাদের ফোনটি আনলক করে নিতে পারবেন। পিনটি অবশ্যই সব সময় সহজ দেখে দিতে হয় যেমন ধরুন ওয়ান টু থ্রি ফোর ধরনের ব্যাকআপ পিন সেট করে রাখতে হয়। আপনি আপনার ফোনের প্যাটার্ন লক ভুলে গেলে তিন চারবার ভুল প্যাটার্ন লক দিয়ে ট্রাই করতে থাকবেন 3-4 বার ট্রাই করার পরেই আপনারা দেখতে পারবেন আপনাদের সামনে একটি অপশন এসেছে ব্যাকআপ পিনের সেখানে ক্লিক করে আপনারা আপনাদের ব্যাকআপ পিনটি সেট করে দিয়ে পাসওয়ার্ড আনলক করে নিতে পারবেন।
বন্ধুরা পাসওয়ার্ড ভুলে গেলে আরো একটি অপশন রয়েছে পাসওয়ার্ড রিসেট করার। আপনাদের সকলের ফোনেই ইমেইল এড্রেস থাকে। এবং আপনাদের ইমেইলের পাসওয়ার্ড আপনাদের সব সময় মনে থাকে।
এবার আপনারা কখনো আপনাদের ফোনের প্যাটার্ন লক বা পিন লক ভুলে গেলে সেই ক্ষেত্রে আপনাদের ইমেইল এড্রেসটি খুব কাজে দেবে।বন্ধুরা আপনারা আপনাদের ফোনের লক ভুলে গেলে তিন চার বার ফোনের লক খোলার ট্রাই করলে খেতে পারবেন আপনাদের সামনে ফরগেট পাসওয়ার্ড বলে একটি অপশন চলে এসেছে।এবার আপনাদেরকে যেটা করতে হবে তা হলো ফরগেট পাসওয়ার্ড এ ক্লিক করতে হবে সেখানে আপনার ই-মেইল এবং ইমেইলের পাসওয়ার্ড চাওয়া হবে আপনি সেখানে আপনার ইমেইল পাসওয়ার্ড টি দিয়ে দিবেন।এরপর আপনাকে নতুন পিন সেট করতে বলা হবে এবার আপনি নতুন পিন সুন্দর ভাবে সেট করে নেবেন। তারপর দেখবেন আপনার ফোনটি খুব সহজেই আনলক হয়ে গেছে।
বেশিরভাগ ফোনে ক্ষেত্রেই দুইটা টেকনিক কাজে লাগে কিন্তু যেগুলো ফোনের ক্ষেত্রে টেকনিকগুলো কাজে লাগে না বা লাগবেনা সেই ফোনগুলো কম্পিউটারের দোকানে গিয়ে আপনারা খুব সহজেই ফ্লাশ করে ফোন আনলক করে নিতে পারবেন। আশাকরি টেকনিক টি আপনাদের সকলের ভাল লেগেছে।কেমন লেগেছে কমেন্ট করে জানাতে ভুলবেন না।এবং ভালো লাগলে অবশ্যই অবশ্যই শেয়ার করে আপনাদের বন্ধুদের কেউ জানিয়ে দেবেন। ঘরে থাকুন ,সুস্থ থাকুন।
ধন্যবাদ সবাইকে

Advertisement
7 Comments

7 Comments

  1. Md Rakib

    Md Rakib

    May 20, 2020 at 11:12 am

    valo

  2. Maria Hasin

    Maria Hasin

    May 20, 2020 at 2:06 pm

    Flash marle phn er sob data delete hoye jay

  3. Md Ebrahim

    Md Ebrahim

    May 22, 2020 at 8:42 am

    Good

  4. Shahin Shan

    Shahin Shan

    May 22, 2020 at 5:57 pm

    ok

  5. Trisad Saha

    Trisad Saha

    May 23, 2020 at 10:20 pm

    Thanks all

  6. Moni Chy

    Moni Chy

    May 27, 2020 at 6:09 pm

    ধন্যবাদ

You must be logged in to post a comment Login

Leave a Reply

এন্ড্রয়েড টিপস

যেকোনো ফোনে লেখালেখি বা লেখাগুলো সেভ করে রাখার জন্য নিয়ে নিন অসাধারণ একটি নোট !

Shahed Ahamed

Published

on

পাঠক আশা করি অনেক ভাল আছেন আমিও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি চলুন আজকের পোস্টের বিষয় শুরু করা যাক।

আজকাল এই দুনিয়ায় আমরা নানা ধরনের লেখালেখি করে থাকি এই লেখাগুলো এডিট করা অথবা সেভ করার জন্য আমাদের নানা রকম জিনিসের প্রয়োজন হয়।

আপনাদের লেখালেখি করার জন্য বাস এই লেখাগুলো ইডিট করার জন্য আপনি অনেক নোটপ্যাড করে থাকেন কিন্তু ভালো মানে নোটপ্যাড কোথাও পান্না। আর আজ আমি আপনাদের এমন একটি নোটপ্যাড এর সাথে পরিচয় করিয়ে দিব যার মাধ্যমে আপনারা এটি ভালোভাবে করতে পারবেন এবং সেভ করে রাখতে পারবেন এবং এটা রিকভারি করতে পারবেন।

রিকভার করার জন্য এই নোটপ্যাডে আপনার ইমেইল টা সেট করে রাখবেন তাহলে কোন লেখা যদি আপনি এখানে সেভ করে রাখেন যদি কখনো এই নোটপ্যাড টা ক্লিয়ার ডাটা অথবা হারিয়ে ফেলেন তাহলে এই নোটটা আবার প্লে স্টোর থেকে নামিয়ে আপনি এখানে ইমেইল লগিন করার সাথে সাথে আপনার সেই লিখাগুলো আবার পেয়ে যাবেন্।

আপনি যদি কোন কিছু লিখে থাকেন সেটা অটোমেটিক সেভহয়ে যাবে আপনাকে সেভ করা লাগবে না।

সবাই আপনি কিবোর্ড দিয়ে নানা ধরনের লেখালেখি করতে করতে হয়রান হয়ে যান কারণ অনেক সময় লেখাগুলো কেটে যায় অথবা মুছে যেতে পারে এই নোটপ্যাডে বসে আপনি যদি কোন পোস্ট লিখেন বা কোন কিছু এডিট করার জন্য কপি করে রেখে দেন সেটা আপনার একদম নিরাপদে থাকবে কোথাও হারিয়ে যাবে না।

যদি লেখালেখি করতে ভালোবাসেন বা বিভিন্ন গ্রুপে বিভিন্ন ওয়েবসাইটে পোস্ট করতে ভালবাসেন তাহলে এই পোষ্টের মাধ্যমে আপনি সব লেখাগুলো এখানে দেখতে পারবেন অথবা এডিট করে রাখতে পারেন আপনার জন্য এই নটাই হবে সবথেকে বেস্ট।
প্লে স্টোরে সব থেকে বেশি ডাউনলোড করা আর এটা রেটিং সবথেকে বেশি।

ডাউনলোড করতে এই লিংকে ক্লিক করুন
Download link

https://play.google.com/store/apps/details?id=com.socialnmobile.dictapps.notepad.color.note

তারপর সরাসরি প্লে স্টোর থেকে ডাউনলোড করে নেবেন আর নোট টা কেমন লাগলো কমেন্ট করে এখানে জানাতে ভুলবেন না যেন

আজকের মতো এখানেই শেষ করছি বিদায় অনেক ভাল থাকবেন সুস্থ থাকবেন

Continue Reading

এন্ড্রয়েড টিপস

Brilliant App অ্যাপ দিয়ে কথা বলুন যেকোনো নম্বরে ১ টাকায় ৩ মিনিট সবথেকে কম খরচে এবং কম রেটে !

Shahed Ahamed

Published

on

হাই পাঠক কেমন আছেন।

আশা করি অনেক অনেক ভাল আছেন আমি আপনাদের মাঝে আজকে এমন একটি সফটওয়্যার এর কথা শেয়ার করব যেটা দিয়ে আপনারা কম রেটে কম খরচে যে কোন নাম্বারে কথা বলতে পারবেন আপনারা এক টাকায় তিন মিনিটের বেশি কথা বলতে পারবেন এই সফটওয়্যার এর মাধ্যমে।

এই সফটওয়্যার দিয়ে আপনি বাংলাদেশের যে কোন নাম্বারে কথা বলতে পারবেন এবং অন্য দেশের নাম্বারে কথা বলতে পারবেন এই সফটওয়্যার এর সব থেকে বড় উপকারটা হল আপনি কম রেটে কম খরচে সব সময় কথা বলতে পারবেন এখানে কোন সমস্যা হবে না।

এই সফটওয়্যার দিয়ে কথা বলতে হলে আপনার ফোনের মোবাইলে ডাটা চালু করে রাখতে হবে যখন কথা বলবেন তখনই আপনি মোবাইলে ডাটা চালু করে রাখবেন।

এই সফটওয়্যার দিয়ে কথা বলতে হলে আপনার ফোনের মোবাইলে ডাটা চালু করে রাখতে হবে যখন কথা বলবেন তখনই আপনি মোবাইলে ডাটা চালু করে রাখবেন এটাই সমস্যা।

এই সফটওয়ারটা আপনাকে প্রথমে মোবাইলে ডাটা চালু করে নিয়ে রেজিস্ট্রেশন করতে হবে আপনার নাম্বার দিতে হবে তাতে একটা কোড যাবে ওটা দিয়ে আপনি ভেরিফাই করে নিবেন তারপর আপনার  ভোটার আইডি কার্ড অথবা অন্য যে কারো ভোটার আইডি কার্ড দিয়ে আপনি এখান থেকে এই সফটওয়ারটিতে ভেরিফাই করে নিবেন

তারপর আপনি এখানে সম্পন্ন হয়ে গেলে আপনি বিকাশের মাধ্যমে এখানে রকেটের মাধ্যমে টাকা রিচার্জ করতে পারবেন আর 10 টাকা 20 টাকা রিচার্জ এর মাধ্যমে আপনি অনেক অনেক বেশি কথা বলতে পারবেন কিভাবে রেজিস্টার  করবেন তার নিচে দিয়ে দিলাম

Video link registration

https://youtu.be/TuwE_Bo6iXU

এবং সফটওয়্যার টি ডাউনলোড লিংক নিচে দিয়ে দিলাম

Software download link

https://play.google.com/store/apps/details?id=com.brilliant.connect.com.bd

এই গুলো দেখে আপনি ভালো করে কিছু নেবেন আশা করি বুঝাতে পেরেছেন  না বুঝতে পারেন তাহলে কমেন্ট করে বলুন আশা করি সাহায্য করব আপনাকে ধন্যবাদ

Continue Reading

এন্ড্রয়েড টিপস

সহজে শিখে ফেলুন যেকোনো ভাষা

Maria Hasin

Published

on

By

আসসালামু আলাইকুম  কেমন আছেন সবাই? আশা করি সকলে ভালো আছেন।বর্তমানে উদ্ভুত  পরিস্থিতির কারণে সকলে লকডাঊনে রয়েছেন।কেউই জানেন না ওই পরিস্থিতি কবে, কখন এবং কিভাবে ঠিক হবে।ভেকসিন আবিষ্কার হবার আগ অবধি আমরা কেউ কিন্তু শংকামুক্ত নয়। তাই হাতের এই সময়টুকু কাজে লাগালে অন্তন্ত হতাশা কিছুটা হলেও কমানো যাবে।

আজ আমি আপনাদের কাছে খুবই একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব।আশা করি আপনারা মনোযোগ দিয়ে শুনবেন।ভাষা একটি দেশের  যোগাযোগ এর প্রথম এবং প্রধান মাধ্যম।ভাষার মাধ্যমে আমরা একে অন্যের সাথে যোগাযোগ করতে পারছি।বিশ্বের বিভিন্ন দেশের মানুষ বিভিন্ন ভাষায় কথা বলে। কেউ বাংলায়,কেউ ইংরেজিতে, কেউ হিন্দিতে।প্রত্যেক দেশ যেমন আলাদা প্রত্যেকের ভাব প্রকাশের মাধ্যম আলাদা।তাই শুধু নিজের মাতৃভাষা নয়, শিখতে হবে অন্যান্য সকল ভাষা।

যখন কোন শিক্ষার্থী বাইরের দেশে পড়াশোনা করতে যায় কিংবা বাইরের দেশে চাকুরী করতে কিংবা কাজ করতে যায় প্রায় প্রত্যেকটি মানুষই ভাষা জটিলতায় পড়তে হয়।আর সেই জন্য সবার আগে ভাষা শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ। আজ আমি এমন একটি এপস এর কথা বলবো যার মাধ্যমে খুব সহজে আপনি যেকোন ভাষা খুব সহজে আয়ত্ত করতে পারবেন।এটি শুধু তিনমাস ব্যাপি একটি কোর্স। কুইজের আলোকে মজার ছলে আপনি চাইলে শিখতে পারেন বিভিন্ন দেশের ভাষা।

আমাদের আজকের এপটির নাম রোজেটা স্টোন। এই এপটি মূলত ভাষা শিক্ষার এপ। এই এপের মাধ্যমে বিভিন্ন দেশের ভাষা আপনি শিখতে পারবেন। এছাড়া এই ভাষার মাধ্যমে শুধু আপনি ভাষা শিখতে পারবেন তা কিন্তু নয় বরং এই ভাষার মাধ্যমে আপনি চাইলে আপনার উচ্চারণ শুদ্ধু করতে পারবেন। তবে সেই জন্য আপনাকে আপনার মোবাইল ফোনে মাইক্রোফোন কানেক্টেড রাখতে হবে।

প্রতিষ্ঠানটি  ১৯৯২ সালে তৈরি হয় মানুষের বিভিন্ন ভাষায় শিক্ষিত করাই এই ভাষার প্রধান লক্ষ্য। এই এপে সাধারণত ত্রিশটি ভাষার শিক্ষা কোর্স  চালু রয়েছে।সস্প্রতি করোনা মহামারীর জন্য এপটিতে চব্বিশটি ভাষা উন্মুক্ত করে দিয়েছে। তবে এই সুযোগ শুধুমাত্র তিনমাস মেয়াদি বিদ্যমান থাকবে।

বিনা নোটিশে যেকোন সময়ে কোর্সটি বন্ধ হয়ে যেতে পারে। তাই আর দেরি না করে আজই আপনি ডাউনলোড করতে পারেন এপটি।এখন আসি এই এপে কি কি ভাষা সম্পর্কে আপনি জ্ঞান অর্জন করতে পারবেন।
১.স্পেনীয় (লাতিন আমেরিকা)
২.ইংরেজি (আমেরিকান)
৩.ফরাসি
৪.জার্মান
৫.ইতালীয়
৬.আরবি
৭.ফিলিপিনো
৮.আইরিশ
৯.স্পেনীয়
১০.ফার্সি
১১.হিন্দি
১২.ভিয়েতনামি
১৩.রাশিয়ান
১৪.ইংরেজি
১৫.তুর্কি
১৬.পুর্তগিজ
১৭.কোরিয়ান
১৮.হিব্রু
১৯.ডাচ
২০.সুইডিশ
২১.পোলিশ
২২.জাপানি
২৩.গ্রিক
২৪.চীনা (ইত্যাদি)

এখন আপনি চাইলে শিখতে পারেন আপনার পছন্দের যেকোনো ভাষা। সেই জন্য আপনাকে এপটি ডাইনলোড করতে হবে।ডাইনলোড লিংকটি তুলে ধরা হলোঃ

কোর্স লিংকঃ https://lnkd/gM-rrwk

অনেকের ক্ষেত্রে আবার লিংক এ ডুকে এনরোল করতে সমস্যা হতে পারে।সেই জন্য আপনি নিচের লিংকের ভিডিও দেখে এনরোল করে নিতে পারেন।
https://lnkd.in/gajGq73

ধন্যবাদ সবাইকে। পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য। ধন্যবাদ সবাইকে। ভালো থাকবেন।

ঘরে থাকবেন
সুস্থ থাকবেন

Continue Reading