মোবাইল Youtuber দের জন্যে এই এপস গুলো অবশ্যই দরকার ঃ মিস করলেন তো পিছনে থেকে গেলেন।

মোবাইল Youtuber দের জন্যে এই এপস গুলো অবশ্যই দরকার ঃ মিস করলেন তো পিছনে থেকে গেলেন।

আজকাল মোবাইল দিয়ে কি জয় না তা বলা টা একটু হলেও দুষ্কর । আর মোবাইলের বিশেষ করে এন্ড্রয়েড মোবাইলের ব্যবহার দিনদিন বৃষ্টি পাওয়ায় এর নানা রকম বিষয়গুলো সেইম ডেক্সটপ এর মত বা ল্যাপটপ এর মতো করা হচ্ছে । তাই আজকাল মোবাইলে ইউটিউবিং টা ও কমন ব্যাপার হয়েগেছে । মোবাইল থেকে ইউটিউবিং করার কারণে জনপ্রিয়তা পাচ্ছে ইউটিউবিং প্রফেশন । তবে অজানার কারনে ঝরে ও পড়ছে । জারা নতুন আসে তারা মনে করে ইউটিউবে আসবো আপলোড দিবো আর আমাদের কাজ শেষ । কিন্তু ভিউয়ার না থাকায় তারা হতাশ হয়ে চলে যায়
। কিন্তু যারা চেষ্টা করে শিখতে পারে তারাই শেষ পর্যন্ত টিকে থাকে । তারাই একটা সফলতা খুজে পায় ।

যারা নতুন এবং পুরাতন সকলেরই দেখা উচিত আমার এই টিউন টিকে । হয়তো তারাও এবিষয়টা জানেন না , যদি আপনাদের উপকারে আসে, দেখতে কোনো সমস্যা নেই, শুধু কটা এমবি খরচ হবে । আর wifi থাকলে সেটা ও খরচ হবে না ।

তো অনেক বক বক করলাম এবার আসি আমাদের মূল আলোচনা তে।

১. Youtube
এই এপসটা তো মাস্ট বি থাকতে হবে । এটা না থাকলে তো আপনারা ইউটিউবিং করতে পারবেন না । মোবাইলে ইউটিউবিং করার জন্য এই এপস থাকলে ভালো হয় । আমি আপনাদেরকে এই জন্যে বলছি যে,অনেকে আছে তারা তাদের মোবাইলের এই এপস টি ডিলেট করে দেয়। তো আপনারা সবাই এই এপসটি রাখবেন ।

২. YT studio
এই এপসটা আপনাদের দরকার হবে । কারন এই এপস টি বেশী ট্যাগ দেওয়ার জন্য, ভিজিটর দেখার জন্য , এবং থাম্বনাইল দেওয়ার জন্য । এই এপসটি আপনাদের অবশ্যই দরকার । এটা থাকতেই হবে।

৩. Video editing app

<

আপনারা ইউটিউবের ভিডিও বানানোর জন্য ইডিট তো করবেন নাকি । অবশ্যই একটা ভিডিও ইডিট এপসের প্রয়োজন হবে তো । আমি এখানে কোনো এপসের কথা বলবো না । আপনারা খেয়াল রাখবেন আমি এবিষয়ে একটা পোস্ট করবো । সেই পোস্টের লিংকটা কমেন্টে পাবেন ।

৪. screen recorder app

আপনারা যদি ভিডিও, স্ক্রিন রেকর্ড করে ভিডিও বানাতে চান তাহলে আপনাকে একটা স্ক্রিন রেকর্ডার এপস ইন্সটল করতে হবে । অনেকগুলো এপস রয়েছে , বেস্ট এপস এর জন্য আমি একটা পোস্ট করবো , এর লিংকাটা ও আপনারা কমেন্ট সেকশনে পাবেন। কারন আমাদের পোস্ট গুলো পাবলিশ করার পর আর ইডিট করতে পারি না তাই আপনারা এর লিংকটা কমেন্ট সেকশনে পাবেন।

৫. pictures editing app

থাম্বনাইল বানানোর জন্য একটা পিকচার এডিটিং এপস এর দরকার হবেই । এর জন্য প্লেস্টোর আপনারা অনেক গুলো এপস পাবেন । কিন্তু বেস্ট এপস সম্পর্কে জানার জন্যে আমার আর্টিকেল গুলোর দিকে নজর রাখবেন ।

এই ছিলো আপনাদের জন্য আমার আলোচনা ,আশা করি সবার কিছুটা হলেও ভালো লেগেছে ।

 

 

Related Posts