স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের সেরা ফোন এম ৫১ এর বিস্তারিত জানুন এখানে।

বর্তমান সময়ে একটি জনপ্রিয় ফোন কোম্পানি হয়ে দাঁড়িয়েছে এই স্যামসাং। স্যামসাং কোম্পানির অসংখ্য ফোন সারা বিশ্বে এক ব্যাপক প্রভাব ফেলেছে। আমাদের দেশেও এই কোম্পানিটি বর্তমানে অধিকাংশ মানুষের মন জয় করে নিয়েছে। স্যামসাং গ্যালাক্সির বিভিন্ন সিরিজের অনেক ভালোমানের ফোন রয়েছে তবে এম সিরিজের সেরা ফোন হয়ে থাকে স্যামসাং গ্যালাক্সি এম ৫১। 

এই ফোনটির বেশ অনেকদিন হয়ে গেলো রিলিজ হয়ে যাওয়ার। কিন্তু আমরা অনেকেই আছি যারা এখনো এই ফোন সম্পর্কে তেমন বিস্তারিত কিছুই জানি না। আজকে আমাদের আর্টিকেলের মাধ্যমে স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের সেরা ফোন এম ৫১ এর বিস্তারিত জানতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি এম ৫১  

আমাদের অনেকেরই আগ্রহ থাকে একটি ভালো মানের ফোন কেনার। এখন ভালো মানের ফোন বলতে আমাদের অনেকেরই শখ থাকে ছবি তোলার, তাই আমরা চাইবো ভালো মানের একটি ক্যামেরা সম্পন্ন ফোন। আবার অনেকেই আছে যারা ফোনে গেম খেলতে অনেক ভালবেসে থাকে, তারা চাইবে যেসব ফোনে খুব ভালোভাবে গেম খেলা যায় সেসব ফোন কিনতে এবং সেসব ফোনের ব্যাটারি যাতে অনেক ভালো হয়ে থাকে।

আর তাই আমাদের অনেকেরই অনেক আশা থাকে একটি ভালো মানের ফোন কিনতে। এবং আমরা অধিকাংশ মানুষ একটি ভালো মানের ফোন কিনতে চেয়ে থাকি। স্যামসাং গ্যাল্যাক্সির এই এম সিরিজের অধিকাংশ কোনগুলো অনেক ভালো মানের হয়ে থাকে। আর এই ভালো মানের হয়ে থাকার কারণে স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের সেরা ফোন এটিকে বলা হয়ে থাকে।

এম সিরিজের অধিকাংশ ফোন গুলোর মধ্যে এম ৫১ অনেক এগিয়ে রয়েছে। এই ফোনটিতে রয়েছে আকর্ষণীয় এবং দুর্দান্ত সব ফিচার। যা অন্যান্য ফনের তুলনায় অনেক  ভালো মানের হয়ে থাকে। নিচে এই ফোনটির বিস্তারিত আলোচনা করা হলো:

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ এর ডিসপ্লে

এই ফোনটিতে রয়েছে অনেক উন্নত মানের একটি ডিসপ্লে। যা অন্যান্য ফোনের তুলনায় অনেক ভাল মানসম্পন্ন হয়ে থাকে। এতে থাকছে ৬.৭ ইঞ্চির বড় সাইজের ডিসপ্লে। যাকে সুপার অ্যামোলেড প্লাস বলা হয়ে থাকে। এটি ১০৮০*২৪০০ পিক্সেলের হয়ে থাকে। 

এই ফোনের বডিও অনেক উন্নত হয়ে থাকে, এর বডি ডিমিশন হচ্ছে ১৬৩.৯×৭৬.৩×৯.৫ মি.মি। এর ওজন প্রায় ২১৩ গ্রাম এর মতন হয়ে থাকে। এই ফোনের সামনে মানসম্মত ‘গরিলা গ্লাস ৩’ এর প্রটেকশন আছে তার সাথে আছে প্লাস্টিক ব্যাক এবং ফ্রেম। 

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ এর প্ল্যাটফর্ম

এম ৫১ ফোনটি সাধারনত এন্ড্রোয়েড ১০ এর সাথে ওয়ান ইউ আই ২.৫ হয়ে থাকে। যা অনেক ভালো মানের কোয়ালিটি। এখানে আরও একটি আর্কষণীয় বিষয় হচ্ছে স্ন্যাপড্রাগন ৭৩০জি’ এর শক্তিশালী অক্ট্যা কোর প্রসেসর রয়েছে। যা অনেক ভারী ভারী গেম নিমিষেই খেলা সম্ভব হয়ে থাকবে। 

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ এর ক্যামেরা 

এই ফোনের যে সব আর্কষনীয় বিষয় আছে তার মধ্যে উল্ল্যেখযোগ্য বিষয় হচ্ছে এই ফোনে আছে এক অসাধারণ ক্যামেরা। এই ফোনের ছবি অনেক হাই কোয়ালিটি সম্পন্ন হয়ে থাকে। এই ফোন দিয়ে তোলা ছবি গুলো অনেক ভালো মানের হয়ে থাকে। আর অনেক ভালো মানের ছবি হওয়ার কারণ হচ্ছে এর পিছনে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। এখানেই শেষ নয় সাথে আরো রয়েছে, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড, এবং ৫ মেগাপিক্সেলের দুটি ভিন্ন ভিন্ন ধরনের মেক্রো ডেপথ ক্যামেরা। এর সাহায্যে আপনি যেকোনো ধরনের ৪কে এইচডি ভিডিও রেকর্ড করতে পারবেন। 

এই ফোনের সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের একটি এইচ ডি আর ডিসপ্লে ক্যামেরা। এটি দিয়ে আপনার সেল্ফি হয়ে ওঠবে অনেক আর্কষনীয়।

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ এর মেমোরি

এই ফোনের মেমোরি অনেক বেশি হয়ে থাকে। ‍এর একটি ভার্সন হয়ে থাকে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রোম। যা অনেক গুগতমান সম্পন্ন হয়ে থাকে। দামের মধ্যে ‍এই ভার্সনের দাম কম আর যেটি রয়েছে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রোম সেটির দাম বেশি হয়ে থাকে। এখানে র‌্যাম ২ জিবি বেশি পাওয়ার কারণে দামের মধ্যে তারতম্য হয়ে থাকে। 

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ এর ব্যাটারি

এই ফোনটিকে সাধারনত দানবীয় ফোনের সাথে তুলনা করা হয়ে থাকে। আর এই দানবীয় ফোনে যুক্ত হয়েছে এক ধরণের উন্নত দানবীয় ব্যাটারী। এই ব্যাটারি ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সম্পন্ন এবং এর এম্পিয়ার হচ্ছে ৭০০০। যা দিয়ে আপনি নিশ্চিন্তে গেম খেলা চালিয়ে যেতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ এর ফিচার

এই ফোনের অসংখ্য আপডেট ফিচার লক্ষ্য করা যায় তার মধ্যে অন্যতম একটি হচ্ছে এর পাওয়ার অন অফ বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেয়া আছে। যা অনেকের মন জয় করে নিয়েছে। 

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ নিয়ে কিছু কথা

স্যামসাং কোম্পানিটি প্রতিবছরি নতুন কিছু ফোন পরিবর্তন করে নতুন ডিজাইন দিয়ে সেটাকে বাজারে ছাড়ে। এর যথেষ্ট প্রমাণ এই ফোনের ফিচার দেখলেই বোঝা যায়। ইন ডিসপ্লে, সাইড মাউন্টেড ফিঙ্গাপ্রিন্ট, পাওয়ারফুল ব্যাটারী, এগুলো সত্যি অনেক উন্নত মডেলের হয়ে থাকে।  এই ফোনটিতে সাউন্ডের দিক দিয়ে অত্যন্ত ক্লিয়ার হয়ে থাকে। এটাতে ৩.৫ মি মি এর ইয়ারফোন জ্যাক দেওয়া আছে। এবং এখানে অন্যান্য ফোনের মতনি এখানে ৪জি নেটওয়ার্ক রয়েছে। এই ফোনের তিন টি কালার রয়েছে ব্যাল্ক, ব্লু, এবং সাদা কালার। 

শেষ কথা

আমাদের দেশে বর্তমান অনেক মানুষের মন জয় করে নিয়েছে স্যামসাং গ্যালাক্সির এই মডেলের ফোনটি। আমাদের অনেকের হাতে হাতে এখন এই ফোনটিকে দেখতে পাওয়া যায়। এবং তার থেকে উপলদ্ধি করা যায় আমাদের দেশে এটি কেমন জনপ্রিয়তা অর্জন করেছে। 

বর্তমান বাজার হিসেবে এই ফোনটির দাম নির্ধারিত হয়েছে ৬/১২৮ জিবি এর দাম ২৮,৫০০ টাকা এবং ৮/১২৮ জিবি এর দাম ৩৩,৯০০ টাকা। আর তার সাথে পাবেন ১ বছরের ওয়ারেন্টি। ধন্যবাদ। 

Related Posts

9 Comments

মন্তব্য করুন