২ লাখ টাকার মধ্যে বাইক বাংলাদেশ এর সেরা ১০টি

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। আজকের পোস্টে ২ লাখ টাকার মধ্যে বাইক বাংলাদেশ এর সেরা ১০টি নিয়ে কথা বলতে যাচ্ছি। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

আমাদের যাতায়ের জন্য বাইকের কোনো তুলনা নেই। যেহেতু আমাদের দেশে বেশিরভাগ মানুষই গাড়ি ক্রয় করার ক্ষমতা রাখে না তাই আমাদের দেশে বাইকই বেশি জনপ্রিয়। বিশেষ করে ইয়ং জেনারেশনের কাছে। তো এখন আমি দুই লাখ টাকার নিচে ১০ টি বাইক নিয়ে কথা বলতে যাচ্ছি।

২ লাখ টাকার মধ্যে বাইক বাংলাদেশ এর সেরা ১০টি

১. টিভিএস এক্সেল ১০০ঃ অনেকের কাছেই পর্যাপ্ত টাকা নেই বলে সে বাইক কেনে না। কিন্তু এই বাইকটির দাম খুবই কম। এর মূল্য মাত্র ৫৯৯০০ টাকা। এটি একটি স্কুটার টাইপ বাইক। যেহেতু দাম কম সেহেতু এটি থেকে ওত ভালো ফিচার আশাও করা উচিত না। এর ইঞ্জিন ১০০ সিসি। এটির পাওয়ার ৪.৩ বিএইচপি। এটির মাইলেজ ৬০ কি.মি/ লিটার।
এটি টিউবটায়ার সম্পন্ন।

২. সুজুকি হায়াতে স্পেশাল এডিশনঃ এই বাইকটির মূল্য মাত্র ৯৪৯৫০ টাকা। এটি বাংলাদেশে পাওয়া যায় সুজুকির বাইকগুলোর মধ্যে সবচেয়ে কম দামিগুলোর একটি।এটির ইঞ্জিন ১১০ সিসি। এটার পাওয়ার ৮.৩ বিএইচপি। এটির মাইলেজ ৫৫ কি.মি./লিটার। এটির টায়ার টিউবলেস টাইপ।

৩. হোন্ডা লিভো ১১০ ডিস্কঃ হোন্ডা সবচেয়ে ভালো বাইক কোম্পানির একটি। এটির ইঞ্জিন ১১০ সিসি। পাওয়ার ৮.৩১ বিএইচপি। এর মাইলেজ ৬০ কি.মি/লিটার। এটির মূল্য ১২৫৫০০ টাকা।

৪. পালসার ১৫০ঃ এটিও একটি ভালো বাইক। এর ইঞ্জিন ১৬০ সিসি। এটির মাইলেজ ৪২ কি.মি/ লিটার।
এটির ভর ১৪২ কেজি। এর মূল্য ১৯৯৮০০ টাকা।

৫. বাজাজ প্লাটিনা ১০০ ইএসঃ এই বাইকটির ইঞ্জিন ১০২ সিসি। এর সর্বোচ্চ টর্ক ৮.৬ ন্যানো মি। এর মাইলেজ ৯৭ কিমি/ লিটার। এর মূল্য মাত্র ১০৯০০০ টাকা।

৬. রানার বুলেটঃ এটির ইঞ্জির ১০০ সিসি। এটির সর্বোচ্চ পাওয়ার ৪.৮ কিলোওয়াট। এর মাইলেজ ৬০ কি.মি./ লিটার। এর সর্বোচ্চ টর্ক ৭ ন্যানো মি.। এটির মূল্য ১০২০০০ টাকা।

৭. হিরো গ্ল্যামোরঃ এটির ইঞ্জিন প্রায় ১২৫ সিসি। এটির সর্বোচ্চ টর্ক ১০.৩৫ ন্যানো মি.। এটির মাইলেজ ৬০ কি.মি. প্রতি লিটার। এটির সর্বোচ্চ পাওয়ার ৯৮ এইচপি। এটির সর্বোচ্চ বেগ ১০০ কি.মি. প্রতি ঘণ্টা। এটির ভর ১২৫ কেজি। এটির মূল্য ১০৯৪৯০ টাকা।

৮. ইয়ামাহা সালুটোঃ এটির ইঞ্জিন ১২৫ সিসি। এটির সর্বোচ্চ টর্ক ১০.১ ন্যানো মি.। এটির সর্বোচ্চ পাওয়ার ৮.১৮ বিএইচপি। এটির মাইলেজ প্রায় ৭৮ কিলোমিটার প্রতি লিটার। এটির সর্বোচ্চ গতি প্রায় ৯৮ কি.মি. প্রতি ঘণ্টা। এর মূল্য ১৪০০০০ টাকা।

৯. রানার বোল্ট ১৬৫ আরঃ এটির ইঞ্জিন প্রায় ১৪৯ সিসি। এটির সর্বোচ্চ পাওয়ার ১৩.২ বিএইচপি। এটির সর্বোচ্চ টর্ক ১৪ ন্যানো মি.। এটির মাইলেজ প্রায় ৪৫ কিলোমিটার/লিটার। এর সর্বোচ্চ বেগ প্রায় ১১০ কি.মি./ঘণ্টা। এর মূল্য ১৭২০০০ টাকা।

১০. লিফান কেপিআরঃ এটির ইঞ্জিন প্রায় ১৪৯ সিসি। এটির সর্বোচ্চ পাওয়ার ১৪.৮ বিএইচপি। এটির সর্বোচ্চ টর্ক ১৪ ন্যানো মি.। এটির মাইলেজ প্রায় ৪৫ কিলোমিটার/লিটার। এর সর্বোচ্চ বেগ প্রায় ১৪০ কি.মি./ঘণ্টা। এর মূল্য ১৮৫০০০ টাকা।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

3 Comments

মন্তব্য করুন